হুথিদের উপর চাপ অব্যাহত রাখবে মার্কিন যুক্তরাষ্ট্র

হুথিদের উপর চাপ অব্যাহত রাখবে মার্কিন যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক

তিন হুথি নেতার উপর মার্কিন নিষেধাজ্ঞা আরোপ করা হবে বলে শুক্রবার জানিয়েছেন মার্কিন সেক্রেটারি অব স্টেট এ্যান্টনি ব্লিনকিন।  খবর আরব নিউজ।

 “আনসারাল্লাহ নেতা আবদুল মালিক আল-হাউথি, আবদুল আল-খালিক বদর আল-দীন-হুথি এবং আবদুল্লাহ ইয়াহিয়া আল-হাকিম এই নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছেন। ইয়েমেনের শান্তি, সুরক্ষা বা স্থিতিশীলতার হুমকির জন্য তাদের প্রতি এই নিষেধাজ্ঞা দেওয়া হবে বলে জানায় ব্লিনকেন।

ব্লিনকেন তার বিবৃতিতে আরো বলেছেন, যুক্তরাষ্ট্র হুথিদের কার্যাবলিতে নজরদারি রাখছে। বিশেষ করে সৌদি আরবে মিসাইল নিক্ষেপের সাথে এবং লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজে আক্রমন করেছেন এমন হুথি নেতাদের উপর বিশেষভাবে নজরদারি রাখা হচ্ছে।  

“আনসারাল্লাহর এই দুর্বৃত্ত পদক্ষেপ এবং আগ্রাসন সম্পর্কে স্পষ্টভাবেই নজরদারি করছে আমেরিকা। "জোর করে ইয়েমেনের বিস্তীর্ণ অঞ্চল নিয়ন্ত্রণ, উপসাগরে মার্কিন অংশীদারদের আক্রমণ করা, মার্কিন যুক্তরাষ্ট্র এবং আমাদের অনেক সহযোগীদের নাগরিককে অপহরণ ও নির্যাতন করা, মানবিক সহায়তা ফিরিয়ে দেওয়া, তারা নিয়ন্ত্রণ করছে এমন জায়গাগুলিতে ইয়েমেনিয়ানদের নির্মমভাবে দমন করছে" ব্লিনকেন বলছিলেন।

ব্লিনকেন ঘোষণা করেছিলেন যে হুথিদেরকে সন্ত্রাসবাদী গোষ্ঠী হিসাবে মনোনীত করা মঙ্গলবার মানবিক প্রচেষ্টাকে সমর্থন করার আশায় শেষ হবে। তিনি বলেন, "এই প্রত্যাহারগুলি লক্ষ্য করা গেছে যে প্রাসঙ্গিক মার্কিন নীতিগুলি ইতিমধ্যে বিশ্বের সবচেয়ে খারাপ মানবিক সংকট হিসাবে অভিহিত ব্যক্তিদের সহায়তায় বাধা সৃষ্টি করবে না। "


তামিলনাড়ুতে আগুনের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৬

দিঘী থেকে ২০০ বছর আগের হাতির কঙ্কাল উদ্ধার

মাহফিলে মাওলানা মামুনুলকে পেতে মরিয়া গ্রামবাসী, পুলিশের অসম্মতি

কিয়ামতের দিন যে দুই সূরা আমলকারীদের ছায়া হয়ে দাঁড়াবে


এর আগে, মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসন হুথিদের "নিন্দনীয় পদক্ষেপের" নিন্দা জানিয়ে সতর্ক করেছিল। যে ওয়াশিংটন মিলিশিয়ার নেতৃত্বের উপর “চাপ অব্যাহত রাখবে”।

তবে, মার্কিন প্রশাসনের চাপ অব্যাহত থাকার পরও ইয়েমেনে যুদ্ধ বন্ধ হওয়ার কোন লক্ষণ দেখা যাচ্ছে না।  

“আমরা হুথিদের উপর চাপ অব্যাহত রাখব। যদি হুথি নেতৃত্বের মধ্যে বিভ্রান্তির থাকে যে আমরা তাদের উপর অজথাই চাপ প্রয়োগ করছি তবে, তারা ভুলের মধ্যে আছে। " 

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস বলেছেন, বাইডেন প্রশাসন সৌদি আরবকে ইয়েমেন বিষয়ে সহযোগিতা অব্যাহত রাখবে। সম্প্রতি সৌদি আরবের আভা বিমানবন্দরে হুথিদের আক্রমন নিয়ে নিন্দা জানান তিনি এবং সতর্ক করেছেন যে কোন ধরণের আক্রমণ বন্ধ করতে।   

"আমরা আমাদের অংশীদার সৌদি আরবের উপর তাদের আক্রমণ, তাদের আমেরিকান নাগরিকদের অপহরণ এবং অঞ্চলজুড়ে তাদের মারাত্মক প্রভাব সম্পর্কে দৃঢতার সাথে এবং কোন অনিশ্চিত শর্তে বললাম না। "

প্রাইস আরো বলেছেন, আমাদের লক্ষ্য কূটনৈতিক প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাওয়া। আমাদের অংশীদার সৌদি আরবকে সহযোগিতা করা। ইয়েমেনে সাধারণ জণগনকে হুথিদের আক্রমনের হাত থেকে রক্ষা করা।  

news24bd.tv আয়শা