মানুষের ঢল দেখে সরকার লাঠির ভাষায় জবাব দিয়েছে: রিজভী

মানুষের ঢল দেখে সরকার লাঠির ভাষায় জবাব দিয়েছে: রিজভী

অনলাইন ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সমাবেশে মানুষের ঢল দেখে সরকার দিশেহারা হয়ে লাঠির ভাষায় জবাব দিয়েছে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে আজ শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে দলটির সমাবেশে লাঠিপেটা করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ ঘটনায় দেড় শতাধিক নেতাকর্মী আহত এবং ২৫ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছেন রিজভী।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, বর্তমান অবৈধ সরকারের আদিম হিংস্রতা শুরু হয়েছে।

আজকের ঘটনায় আবারও প্রমাণিত হলো, আওয়ামী গুণ্ডাশাহীর রাজত্ব কত ভয়ঙ্কর। শান্তিপূর্ণ সমাবেশের ওপর পুলিশের এই হামলা ছিল পূর্বপরিকল্পিত। পুলিশ বিনা কারণে উসকানি ও মারমুখী আচরণ করে। তাদের আচরণ ছিল উদ্ধত, বেপরোয়া ও সন্ত্রাসী ক্যাডারদের মতো।


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু-শনাক্তের সর্বশেষ তথ্য

রক্তাক্ত ছাত্রদল নেতাকে উদ্ধার করলেন ইশরাক

সামিসহ ১১ জনের বিরুদ্ধে ফের তদন্ত হচ্ছে

বিরল 'রেড কোরাল' সাপটির চিকিৎসা চলছে রাজশাহীতে


তিনি বলেন, জাতীয় ও আন্তর্জাতিকভাবে এই সরকারের ভাবমূর্তি এমন তলানিতে ঠেকেছে যে, জনগণের মনোযোগ ভিন্ন দিকে সরাতেই সরকার সিরিজ ষড়যন্ত্র শুরু করেছে। বিএনপির সমাবেশের ওপর সরকার পুলিশকে যে লেলিয়ে দিয়েছে সেটির এক অমানবিক নিষ্ঠুর দৃশ্য দেশবাসী আবারও অবলোকন করল।

রিজভী জানান, কর্মসূচি থেকে যুব দলের জাকির সিদ্দিকী, স্বেচ্ছাসেবক দলের সারোয়ার ভুঁইয়া রুবেল, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওবায়দুল্লাহ নাঈম, জাকির হোসেন নাঈম, ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের জহির মাঝি, আনোয়ার হোসেন, স্বেচ্ছাসেবক দলের এবায়দুর ব্যাপারী, নাদিম হোসেন, হিরণ, মো. আজিজ, রুবেল, ইরান, সুমন, রাহাত, সজীব, আল-আমীন, জয়, রফিকসহ ২৫ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

news24bd.tv / কামরুল