‌‘করোনায়’ দুই বাঘের বাচ্চার মৃত্যু

‌‘করোনায়’ দুই বাঘের বাচ্চার মৃত্যু

অনলাইন ডেস্ক

কর্তৃপক্ষের দাবি করোনায় আক্রান্ত হয়ে আড়াই মাস বয়সী দুই দুটি সাদা বাঘের বাচ্চা মারা গেছে। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের লাহোর চিড়িয়াখানা। সাদা বাঘ দুর্লভ প্রজাতির বাঘ। তাই এই খবর সামনে আসতেই সরব হয়েছেন পশুপ্রেমীরা।

 

জানা গেছে, খাঁচার মধ্যে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়ে সাদা বাঘ দুটি। ধারণা করা হয়েছিল যে, প্যানলেউকোপেনিয়া ভাইরাসে আক্রান্ত হয়েছে শাবক দুটি। সে অনুযায়ী পশু চিকিৎসক চিকিৎসা শুরু করেন। কিন্তু কিছুদিনের মধ্যেই বাচ্চা দুটি মারা যায়।

এরপরেই তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। সেখানে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। জানা যায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল বাঘ দুটি। তাদের ফুসফুস একেবারে নষ্ট হয়ে গিয়েছিল।

আরও পড়ুন:


আশুলিয়ায় কিশোরী গণধর্ষণের অভিযোগে ৪ যুবক গ্রেপ্তার

রবিবার যেসব এলাকা বন্ধ থাকবে

ভূত আতঙ্কের ঘটনায় বরিশালের সেই নার্সিং কলেজ বন্ধ

আফগান স্থলবন্দরে ভয়াবহ বিস্ফোরণ, সহযোগিতা চাইল তেহরানের


ঘটনার পর প্রশ্নের মুখে পড়েন লাহোর চিড়িয়াখানা কর্তৃপক্ষ। চিড়িয়াখানার ডেপুটি ডিরেক্টর কিরণ সলীম সংবাদ সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, বাঘ দুটির মৃত্যুর পর সেখানকার সব কর্মকর্তার করোনা পরীক্ষা করানো হয়েছিল। ছয়জনের শরীরে করোনা পজিটিভের সন্ধান মেলে। যার মধ্যে বাঘ দুটির রক্ষণাবেক্ষণের দায়িত্বে যিনি ছিলেন তিনিও আক্রান্ত। মনে করা হচ্ছে, ওই ব্যক্তি থেকেই বাঘ দুটি করোনায় আক্রান্ত হয়।

ঘটনার পর থেকেই পাকিস্তানের চিড়িয়াখানায় পশুদের অবস্থা ও রক্ষণাবেক্ষণে অবহেলা নিয়ে সোচ্চার হন পশুপ্রেমীরা। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

news24bd.tv আহমেদ