উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে সাতক্ষীরা পৌরসভা নির্বাচন

উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে সাতক্ষীরা পৌরসভা নির্বাচন

Other

উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে সাতক্ষীরা পৌরসভা নির্বাচন। রবিবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহন। চলবে বিকাল ৪ টা পর্যন্ত। সকালে ভোট কেন্দ্রে উপস্থিতির সংখ্যা কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে ভোটার সংখ্যা।

তবে, সকালে শহরের রসুলপুর কেন্দ্রের বাইরে সড়কের উপর কিছুটা বিশৃংখলার সৃষ্টি হলেও পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।  

এছাড়া এখনও পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এদিকে, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের লক্ষ্যে পর্যাপ্ত সংখ্যক আইন শৃংখলা বাহিনীর সদস্যকে প্রস্তুত রাখা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার নাজমুল কবির জানান, সাতক্ষীরা পৌরসভায় ৯টি ওয়ার্ডের ৩৭ টি কেন্দ্রে এই প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

তিনি জানান, ৩৭টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ।


দিনের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজ শিবিরে রাহীর আঘাত

রাজশাহীর চার পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে, ৪২টি ঝুঁকিপূর্ণ

‌‘করোনায়’ দুই বাঘের বাচ্চার মৃত্যু

আশুলিয়ায় কিশোরী গণধর্ষণের অভিযোগে ৪ যুবক গ্রেপ্তার


শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে এসব কেন্দ্রে একজন করে ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে ১০ টি মোবাইল টিম, ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের তিনটি স্ট্রাইকিং টিম ও ৬ শতাধিক পুলিশ ও আনসার সদস্য মাঠে রয়েছে।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করে জানান, নির্বাচনে মেয়র পদে পাঁচ জন প্রতিদ্বন্দিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগের শেখ নাসেরুল হক, বিএনপির তাজকিন আহমেদ চিশতি, স্বতন্ত্র প্রার্থী নাসিম ফারুক খান মিঠু ও নুরুল হুদা এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মোস্তাফিজুর রউফ।  

এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন নারী ও সাধারণ কাউন্সিলর পদে ৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এ পৌরসভায় মোট ৮৯ হাজার ২২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৩ হাজার ৪১৮ জন ও নারী ভোটার রয়েছেন ৪৫ হাজার ৮০৬ জন।   

news24bd.tv আয়শা