বানারীপাড়ায় অনিয়মের অভিযোগে বিএনপি ও বিদ্রোহী প্রার্থীর ভোট বর্জন

বানারীপাড়ায় অনিয়মের অভিযোগে বিএনপি ও বিদ্রোহী প্রার্থীর ভোট বর্জন

Other

বরিশালের বানারীপাড়া পৌরসভায় ভোট গ্রহণ শুরুর ৪ ঘন্টার মধ্যে অনিয়ম ও কারচুপির অভিযোগে নির্বাচন বর্জন করেছেন আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী এবং বিএনপির প্রার্থী।  

রবিবার সকাল ৮টায় ভোট শুরুর আগে থেকেই বিভিন্ন কেন্দ্রে পোলিং এজেন্ট ঢুকতে না দেয়া এবং বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্ট বের করে দিয়ে নৌকায় একতরফা সিল দেয়ার প্রতিবাদে বেলা ১২টার দিকে আনুষ্ঠানিকভাবে ভোট বর্জনের ঘোষণা দেন দুই প্রার্থী বিএনপি’র রিয়াজ আহমেদ মৃধা এবং আওয়ামী লীগ বিদ্রোহী জিয়াউল হক মিন্টু। যদিও নির্বাচন সুষ্ঠু হচ্ছে দাবি আওয়ামী লীগ প্রার্থীর।  

বিএনপি প্রার্থী রিয়াজ উদ্দিন আহম্মেদ জানান, সকাল ৭টা ৪৮ মিনিটে তার পোলিং এজেন্টদের বিভিন্ন কেন্দ্র থেকে বের করে দেয় সরকারি দলের লোকজন।

কেন্দ্রে ভোটারদের কাছ থেকে ব্যালট ছিনিয়ে নিয়ে সরকারি দলের নৌকায় একতরফা সিল দিচ্ছে। এই নির্বাচনে জনমতের প্রতিফলন না হওয়ায় ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।  

আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী জিয়াউল হক মিন্টু বলেন, ভোটে কারচুপি হচ্ছে। তার পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি।

প্রশাসনও এ ব্যাপারে নির্বিকার। প্রকাশ্য কারচুপির কারনে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।  

যদিও আওয়ামী লীগ প্রার্থী সুভাষ চন্দ্র শীলের দাবি ভোট হচ্ছে সুষ্ঠ সুন্দরভাবেই। ভোটাররা স্বতস্ফূর্তভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। জনসমর্থন না থাকায় দুই প্রার্থী নির্বাচন বর্জন করতে পারেন বলে ধারনা করেন তিনি।

আরও পড়ুন:


সেই অঞ্জনা এখনো মনির খানের হৃদয়ে, জানালেন কোথায় থাকে সে

কি উদ্ধত চিন্তা এই সরকারের: আসিফ নজরুল

ঝালকাঠি থেকে ৮ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ

লালমনিরহাটে ইভিএম নিয়ে বিড়ম্বনায় ভোটাররা


১৯৯০ সালে প্রতিষ্ঠিত সাড়ে ৩ বর্গকিলোমিটার আয়তনের দ্বিতীয় শ্রেনীর বানারীপাড়া পৌরসভার ৯টি সাধারণ ওয়ার্ডে ২৮ জন এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদ্বন্ধিতা করছেন ১৩ জন কাউন্সিলর প্রার্থী। এখানে প্রায় ৩০ হাজার মানুষের বসবাস। মোট ৯ হাজার ১শ’ ২৭জন ভোটারের মধ্যে ৪ হাজার ৪শ’ ৬২জন পুরুষ এবং নারী ভোটার ৪ হাজার ৪শ’ ৬৫ জন। পৌরসভার ৯টি কেন্দ্রের ৩২টি বুথে ভোট গ্রহণ চলছে।

অপরদিকে এদিকে প্রথম শ্রেণির মুলাদী পৌরসভায় এবার মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী লীগের শফিকুজ্জামান রুবেল, আওয়ামী লীগের বিদ্রোহী দিদারুল আহসান খান, বিএনপি’র আল-মামুন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মঞ্জুরুল ইসলাম। এখানে ৯টি সাধারন ওয়ার্ডে ২৪জন এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডে প্রতিদ্বন্ধিতা করছেন ৮জন কাউন্সিলর প্রার্থী। ৯টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট দেবেন ১৭ হাজার ৪শ’ ৭৬জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৭শ’ ৪১জন এবং নারী ভোটার ৮ হাজার ৭শ’ ৩৫জন।

news24bd.tv আহমেদ