সোয়া কোটি টাকা হাতিয়ে নেয়া তিন প্রতারক গ্রেপ্তার

সোয়া কোটি টাকা হাতিয়ে নেয়া তিন প্রতারক গ্রেপ্তার

Other

নোয়াখালী, চাঁদপুর, নরসিংদী, মৌলভী বাজার ও জামালপুর জেলা থেকে নানা কৌশলী একটি চক্র সাত ব্যক্তি থেকে ১ কোটি ১৩ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। নোয়াখালীর সোনাইমুড়ি থানায় এক মাদ্রাসা অধ্যক্ষ মো. ফারুক এর একটি মামলার পর ওই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করে সিআইডি।  

শনিবার দুপুরে সিআইডির নোয়াখালী জেলা কার্যালয়ে এক প্রেস ব্রিফিংএর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন বিশেষ পুলিশ সুপার মো. বশির আহমেদ।  

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বালিয়াপাড়া গ্রামের মৃত রাজ্জাক মিয়ার ছেলে সুরুজ্জামান মিয়া ওরফে কামাল ওরফে ফয়সল (৫১), যশোরের বাগারপাড়া উপজেলার জামালপুর গ্রামের আজগর আলীর ছেলে হাবিবুর রহমান ওরফে দ্বীপু ওরফে শরিফুল ইসলাম (২৫) ও নরসিংদী সদর উপজেলার  খাদসিয়া পাঁচদোনা গ্রামের সুন্দর আলীর মেয়ে রিনা বেগম ওরফে জামেলা বেগম (৪০)।

প্রেস ব্রিফিং এর বিশেষ পুলিশ সুপার জানান, সিআইডির উপ-পরিদর্শক আবু নোমানের নেতৃত্বে একদল পুলিশ মামলাটি প্রায় ৪ মাস তদন্ত করে। তারা নানা কৌশলে ঘটনার সাথে সম্পৃক্তদের আটক করার চেষ্টা করে। সর্বশেষ গত শুক্রবার রাতে ঢাকার মাতুয়াইল মহিলা মাদ্রাসার সন্নিকটে একটি ভাড়া বাসা থেকে তিনজনকে আটক করতে সক্ষম হয়।  

১৪ ফেব্রুয়ারি স্বৈরাচার প্রতিরোধ দিবসটার কথা যেন ভুলে না যাই

ওমানে সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশি নিহত

 ইলেকট্রনিক মিডিয়া মার্কেটিং এ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন

গণতন্ত্রকে এগিয়ে নিতে বিএনপি কৃত্রিম বাধা তৈরি করছে: কাদের


এ সময় তিনি আরও বলেন, তারা একটি সংঘবদ্ধ চক্র গঠন করে মানুষদের কৌশলে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নে।

কখনও সৌদি সরকারের অর্থায়নে মসজিদ ও মাদ্রাসা করে দেয়ার কথা বলে, কখনও নতুন বহুতল ভবন করিয়ে দেয়ার কথা বলে আবার কখনও বড় কাজ পাইয়ে দেয়ার কথা বলে কৌশলে বিভিন্ন জমিজমার প্রয়োজনীয় কাগজপত্রও সংগ্রহ করে নিয়ে যায়।

এ সব প্রতারণার শিকার মানুষেদেরকে নগদ অর্থ বিনিয়োগ করার জন্য প্রলুব্ধ করে। এই মামলার তদন্তকালে নোয়াখালীসহ ৫ জেলার ৭ জন ব্যক্তি থেকে এইভাবে মোট ১ কোটি ১৩ লক্ষ টাকা আত্মসাৎ করে চক্রটি। তাদের গ্রেপ্তারের খবরে প্রতারনার শিকার আরও লোকজন ইতিমধ্যে সিআইডির সঙ্গে যোগাযোগ শুরু করেছে বলেও জানান তিনি।  

news24bd.tv / কামরুল