করোনার কড়াকড়িতে সৌদিয়ানদের ভ্যালেন্টাইন নিষ্প্রান

করোনার কড়াকড়িতে সৌদিয়ানদের ভ্যালেন্টাইন নিষ্প্রান

অনলাইন ডেস্ক

গত এক বছর বিশ্বে রোম্যান্স কম ছিল আর করোনা ভাইরাসের আতঙ্ক ছিলো বড্ড বেশি। তবে সৌদি দম্পতিরা নির্বিঘ্নিত একটি ভ্যালেন্টাইনস ডে এবং তারা এটির জন্য বড় সময় পাচ্ছেন।  

ফুলের দোকান, চকলেট স্টোর এবং রেস্তোঁরা এমনকি খাবার সরবরাহের জন্য বহু অনলাইন শপ খোলা আছে ভালোবাসার বিজয়কে ব্যবসায়িক সফলতাকে তরান্বিত করেছে।

২৮ বছর বয়সী খালিদ ওমর একটা ফুলের দোকান খুলেছেন জুবাইল শহরে ২০১৭ সালে।

গত চারদিন ধরে তার দোকানে যে পরিমানে ফুল বিক্রি হচ্ছে তা এতবছরেও হয়নি। গত বছর করোনা ভাইরাসের কারণে ৩ মাস দোকান বন্ধ ছিল। এখন সেই ক্ষতি পুষিয়ে নেওয়া যাচ্ছে।  

তিনি আরব নিউজকে বলেন, করোনার সময়ে সব ব্যবসায়েরই ক্ষতি হয়েছে।

লকডাউনের সময়ে আমরা তেমন গ্রাহক পাই নি। ওই সময়ে উৎপাদন কমে গিয়েছিলো কারণ, সপ্তাহে দুই তিনবার ফুল আমদানি করতে পারিনি। এজন্য আমাদের ফুলের ব্যবসায় ব্যাপক ধ্বস নামে।  


ঝালকাঠি থেকে ৮ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ

রাজশাহীর চার পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে, ৪২টি ঝুঁকিপূর্ণ

‌‘করোনায়’ দুই বাঘের বাচ্চার মৃত্যু

আশুলিয়ায় কিশোরী গণধর্ষণের অভিযোগে ৪ যুবক গ্রেপ্তার


বাবা দিবস, মা দিবস, শিক্ষক দিবসসহ এরকম নানা দিবস ইতিবাচক প্রভাব ফেলে বিক্রির ক্ষেত্রে। এই কিছুদিনই আমাদের ব্যবসায়ের মোড় ঘুরিয়ে দেয়। এটাই আমাদের সিজন।  

রেস্তোঁরার ডাইনিংয়ে সবাই মিয়ে খাবার খাওয়া এখন কঠোরভাবে নিষিদ্ধ। তবে বড় বড় রেস্তোঁরাগুলো কাপলদের জন্য স্পেশালভাবে লাঞ্চ ও ডিনারের ব্যবস্থা করেছে।   

জনপ্রিয় জাপানি হটস্পট কমপাইয়ের কাছে ভ্যালেন্টাইনস ডে বাক্স রয়েছে সুশী রোলস এবং সালমন সশিমির সাথে লাল গোলাপ এবং সম্পূর্ণ একটি বোতল নন-অ্যালকোহলযুক্ত মার্লোট। ক্যাস্পার এবং গাম্বিনি চকলেটে একটি হৃদয় আকৃতির কেক সরবরাহ করবে স্পেশাল এই দিনটিকে আরো উপভোগ্য করে তোলার জন্য।  

সূত্র: আরব নিউজ

news24bd.tv আয়শা