ভাসানচরের উদ্দেশে চট্টগ্রাম ছেড়েছে ৩ হাজার রোহিঙ্গা

ভাসানচরের উদ্দেশে চট্টগ্রাম ছেড়েছে ৩ হাজার রোহিঙ্গা

অনলাইন ডেস্ক

চতুর্থ দফায় ভাসানচরের উদ্দেশে বাসযোগে সড়কপথে চট্টগ্রামে যাত্রা করেছে ৩ হাজার রোহিঙ্গা। রোহিঙ্গা নারী-পুরুষ-শিশুদের বিশাল দল নিয়ে আজ রোববার দুপুর সোয়া ১২টায় ১৮টি বাস কক্সবাজার জেলার উখিয়া ডিগ্রি কলেজ মাঠে স্থাপিত অস্থায়ী ট্রানজিট পয়েন্ট থেকে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গার উদ্দেশে ছেড়ে যায়। রোহিঙ্গাদের কড়া নিরাপত্তা দিয়ে চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছে।

গতকাল শনিবার বিকেলে ১৫টি বাসযোগে প্রায় ৫০০ রোহিঙ্গাকে টেকনাফের মেরীন ড্রাইভ সড়ক সংলগ্ন শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্থায়ী ট্রানজিট পয়েন্ট উখিয়া ডিগ্রি কলেজ মাঠে নিয়ে আসা হয়।

১৫টি বাসের সাথে সাতটি মালবাহী ট্রাকও ছিল। এছাড়া আজ সকাল থেকে উখিয়ার বিভিন্ন আশ্রয় শিবির থেকে মিনিবাসযোগে অনেক রোহিঙ্গাদের নিয়ে আসা হচ্ছে ট্রানজিট পয়েন্টে।


বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত থাকার প্রমাণ আছে: মুক্তিযুদ্ধ মন্ত্রী

সোয়া কোটি টাকা হাতিয়ে নেয়া তিন প্রতারক গ্রেপ্তার

কাজ দেয়ার কথা বলে গুদামে নিয়ে গণধর্ণণ, ব্যবসায়ী গ্রেপ্তার

ডিজে নেহার কথিত সেই খালাতো ভাই কারাগারে


রোহিঙ্গা ব্যবস্থাপনায় নিয়োজিত সরকারি কর্তৃপক্ষ শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি)কার্যালয়ের মুখপাত্র অতিরিক্ত শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোঃ সামসুদ্দৌজা বলেন, ইতোমধ্যে যে সব রোহিঙ্গা একেবারে স্বেচ্ছায় ভাসানচরে যাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছে এবং রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জদের কার্যালয়ে নিজেদের নাম তালিকাভুক্ত করেছে; শুধু তাদেরকে ট্রানজিট ক্যাম্পে নিয়ে এসে সেখান থেকে ভাসানচরের উদ্দেশে চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছে। আজ ও কাল সোমবার দুইদিনে প্রায় সাড়ে তিন হাজার রোহিঙ্গাকে চতুর্থ দফায় ভাসানচরে নিয়ে যাওয়ার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

গত ৪ ডিসেম্বর প্রথম দফায় এক হাজার ৬৪২ জন, দ্বিতীয় দফায় ২৯ ডিসেম্বর তিন হাজার ৪৪৬ জন, ২৮ ও ২৯ জানুয়ারি দুইদিনে তৃতীয় দফায় তিন হাজার ২৪৪ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছে।

news24bd.tv / কামরুল