১০ রুটের বাস ধর্মঘট প্রত্যাহার

১০ রুটের বাস ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক

পুলিশের আশ্বাসে দীর্ঘ ৯ ঘণ্টা পর ধর্মঘট প্রত্যাহার করলো ঝালকাঠি বাস–মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। পিরোজপুরে বাস ও মিনিবাস শ্রমিকদের সঙ্গে বিআরটিসির বাস শ্রমিকদের সংঘর্ষের জেরে অনির্দিষ্টকালের এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

আজ সকালে ঝালকাঠি থেকে বরিশাল, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, পাথরঘাটা, ভান্ডারিয়া, কাউখালী, মঠবাড়িয়া ও আমুয়াসহ ১০ রুটে বাস বন্ধ রাখে ঝালকাঠি বাস–মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ ঘোষণায় ভোগান্তিতে পড়েছে এই রুটে যাতায়াতকারী যাত্রীরা।

পিরোজপুর জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হান্নান শেখ অভিযোগ করেন, রাস্তায় অবৈধভাবে বিআরটিসি বাসে যাত্রী উঠানোর প্রতিবাদ করায় গতকাল (শনিবার) বিকেলে চরখালী ফেরিঘাটে রাজীব নামে আন্তঃজেলা বাসের এক সুপারভাইজারকে মারধর করে বিআরটিসি বাসের শ্রমিক ও স্থানীয় বাস কাউন্টারের লোকজন। বর্তমানে রাজীব হাসপাতালে চিকিৎসাধীন বলেও জানান তিনি।

এরই প্রতিবাদে এবং এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবিতে তারা পিরোজপুর থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ করে দেন।


আন্দোলনের নামে অযথা জনগণের স্বস্তি নষ্ট করবেন না: বিএনপিকে কাদের

ভালোবাসা নিয়ে ওবায়দুল কাদেরের স্ট্যাটাস ভাইরাল

বসতঘরে আগুন লেগে ঘুমন্ত নবদম্পতির মৃত্যু


তিনি আরও অভিযোগ করেন, বিআরটিসি বাস নিয়ম ভঙ্গ করে অবৈধভাবে রাস্তা থেকে যাত্রীদের পরিবহন করার পাশাপাশি অনুমোদনহীন বাস চলাচল করায় আন্তঃজেলা রুটে চলাচলকারী বাসগুলো যাত্রী সংকটে পড়েছে।

তাই নিয়ম বহির্ভূতভাবে চলাচলকারী বিআরটিসি’র বাস বন্ধের দাবিও জানান তিনি।

পিরোজপুর সদর থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল জানান, পিরোজপুর জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের এক সদস্যকে নির্যাতনের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া শিগগিরই সংশ্লিষ্ট সকলের সাথে বসে সমস্যাটি সমাধান করা হবে বলেও জানান তিনি।

news24bd.tv নাজিম