গর্তে ভরা সড়ক, ঝুঁকি নিয়ে চলাচল

গর্তে ভরা সড়ক, ঝুঁকি নিয়ে চলাচল

নাটোর প্রতিনিধি

র্দীঘ ৮-১০ বছর যাবৎ সংস্কার না করায় চলাচলের পাকা সড়কের ইট পাথর উঠে ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় নাটোরের নলডাঙ্গা উপজেলার অধিকাংশ সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা আহত হচ্ছে স্কুলের শিক্ষার্থীসহ এলাকার সাধারণ মানুষ। ক্ষতিগ্রস্ত হচ্ছে যানবহনের যন্ত্রাংশ, ব্যাটারী চালিত ভ্যান।

এলাকার চলাচলের একমাত্র বাহন ব্যাটারী চালিত ভ্যানে এবার ভাড়া বৃদ্ধির ঘোষণা দিয়েছে স্থানীয় এলাকার ভ্যানচালকরা।

এ জন্য শনিবার হাটের দিনে মাইকে ২ টাকা থেকে ৫ টাকা হারে ভাড়া বৃদ্ধির এ ঘোষণা দেওয়া হয়। তবে ভাড়া বৃদ্ধি সব এলাকার জন্য নয় শুধু ব্রহ্মপুর ইউনিয়নের সকল সড়ক। এর আগে রাস্তা ভাঙ্গার কারণে পাটুল থেকে নাটোর শহরে যাওয়ার সিএনজির ভাড়া ৫ টাকা বৃদ্ধি করা হয়েছে। শনিবার সেলিম রেজা মিন্টুর মাইক ভ্যানচালকরা ভাড়া নিয়ে অডিও টেপরের্কডে বলা হয় ব্রহ্মপুর ইউনিয়নের যাত্রী সাধারণদের অবগতির জন্য জানানো যাইতেচ্ছে যে রাস্তা ভাঙ্গার কারনে নলডাঙ্গা বাজার হতে ব্রহ্মপুর বিভিন্ন এলাকায় যাওয়ার জন্য আগে যেখানে একজন যাত্রীর ভাড়া ছিল ৮ টাকা সেখানে বাড়ানো হয়েছে ১০ টাকা,যেখানে ১০ টাকা ভাড়া ছিল সেখানে বাড়ানো হয়েছে ১৫ টাকা।
মাইকে এই ঘোষণাটি প্রচার করেন অত্র এলাকার ভ্যানচালকরা।

অনুমতি আছে কি না জানতে মাইকে ঘোষণাকারী সেলিম রেজা জানান, সকল ভ্যানচালক বসে ব্রহ্মপুর ইউনিয়ন চেয়ারম্যান মেম্বারদের অনুমতি নিয়ে এ ভাড়া বৃদ্ধির ঘোষণা দেওয়া হয়।

ব্রহ্মপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান বাবু ভ্যানভাড়া বৃদ্ধির অনুমতির কথা অস্বীকার করে বলেন,ভ্যানচালকরা নিজেরা মনগড়া ভাড়া বৃদ্ধির ঘোষণা দিলেও আমাদের কাছে কেউ অনুমতি নিতে আসেনি।

(নিউজ টোয়েন্টিফোর/নাসিম/তৌহিদ)

সম্পর্কিত খবর