রাঙামাটিতে ফের নৌকা জয়ী
পৌরসভা নির্বাচন

রাঙামাটিতে ফের নৌকা জয়ী

Other

রাঙামাটিতে আবারও নৌকা প্রতীক নিয়ে মেয়র হলেন আওয়ামী লীগ প্রার্থী মো. আকবর হোসেন চৌধূরী। তিনি পেয়েছেন- ২২হাজার ৮০১ ভোট। তার নিকতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী (ধানের শীষ) অ্যাভোকেট মামুনুর রশিদ মামুন হেরেছেন ১৫হাজার ৮৬ ভোটে। তার প্রাপ্ত ভোট মাত্র ৬হাজার ৯৫৩টি।

রোববার রাত ৯টায় রাঙামাটি রিটার্নিং কর্মকর্তা মো. শফিকুল রহমান আওয়ামী লীগ মেয়র প্রার্থী মো. আকবর হোসেন চৌধূরীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

এসময় তিনি বাকি তিন মেয়র প্রার্থীর ভোটের ফলাফলও ঘোষণা করেন। আওয়ামী লীগ বিদ্রোহী মেয়র প্রার্থী অমর কুমার দে (মোবাইল) প্রতীক নিয়ে ভোট পেয়েছেন-১হাজার ৯৪৩টি।

আরও পড়ুন:


সাতক্ষীরায় মেয়র হলেন বিএনপি প্রার্থী

চৌগাছায় নৌকার জয়, প্রতিদ্বন্দ্বী ছিল জামায়াত

খাটের ওপর ব্যবসায়ীর মৃতদেহ, আলমারির টাকা-স্বর্ণ উধাও

এফ-৩৫ ও এস-৪০০ একসঙ্গে রাখা যাবে না, তুরস্ককে যুক্তরাষ্ট্র


জাতীয় পার্টির প্রজেশ চাকমা (লাঙ্গল) ১ হাজার ৬৯২ ভোট এবং বিপ্লবী ওয়াকার্স পার্টির আব্দুল মান্নান রানা (কোদাল) তিনি পেয়েছেন ৬৬০ ভোট।

মোট ভোট পড়েছে ৫০.৬১শতাংশ।

রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, রাঙামাটি এ প্রথম ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি পৌরসভা এলাকার ৯টি
ওয়ার্ডের ৩১ টি ভোট কেন্দ্রে ভোটারারা শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করেন। রাঙামাটি পৌরসভায় সাধারণ কাউন্সিলার পদে ১ নং ওয়ার্ডে মো. হেলাল উদ্দিন (উটপাখী), ২ নং ওয়ার্ডে করিম আকবর (টেবিল ল্যাম্প), ৩ নং ওয়ার্ডে পুলক দে (ব্লাক বোর্ড), ৪ নং ওয়ার্ডে মো. নুরুন্নবী (গাজর), ৫ নং ওয়ার্ডে বাচিং মারমা (পানির বোতল), ৬ নং ওয়ার্ডে রবি মোহন চাকমা (উটপাখী), ৭ নং েওয়ার্ডে মো. জামাল উদ্দিন (গাজর), ৮ নং ওয়ার্ডে কালায়ন চাকমা (টেবিল ল্যাম্প) ও ৯ নং ওয়ার্ডে সন্তোষ চাকমা (টেবিল ল্যাম্প) নির্বাচিত।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলে ১,২,৩ নং ওয়ার্ডে জোসনা বেগম (অটোরিক্সা) ৪,৫,৬ নং ওয়ার্ডে অন্তনা সেন ও ৭,৮,৯ নং ওয়ার্ডে জুবাইতুন নাহার (আনারস) নির্বাচিত হয়েছেন।

এর আগে রাঙামাটিতে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোট চলাকালে কোনো রকম নাশকতার ঘটনা না ঘটলেও ফলাফল ঘোষণার পর ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (গাজর ) মো.আব্দুল মালেক নির্বাচনে হেরে যাওয়ার পর তার সমর্থকরা রাস্তায় বেরিকেট দিয়ে বিক্ষোভ শুরু করে।

এসময় সাংবাদিকের গাড়িতে হামলা করে ভাঙচুর করা হয়।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক