উত্তপ্ত কাশ্মীরে ফের গৃহবন্দি সাবেক দুই মুখ্যমন্ত্রী

উত্তপ্ত কাশ্মীরে ফের গৃহবন্দি সাবেক দুই মুখ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

উত্তপ্ত কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রীকে গৃহবন্দি করে রেখেছে ভারতীয় কর্তৃপক্ষ। এক টুইট বার্তায় সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বলেন, ‘কোনো কারণ ছাড়াই আমাদের ঘরে আটকে রাখা হয়েছে। এটা খুবই ঘৃণ্য কাজ; তারা আমার বাবাকে (বর্তমান পার্লামেন্ট মেম্বার) ঘর থেকে বের হতে দিচ্ছে না। তারা আমার বোন এবং তার বাচ্চাদেরও ঘরে আটকে রেখেছে।

’ খবর দ্য প্রিন্ট'র।

২০০৯ থেকে ২০১৫ পর্যন্ত কাশ্মীরের মুখ্যমন্ত্রী ছিলেন ওমর আবদুল্লাহ। গুপকারে নিজের বাড়ির সামনে দাঁড় করিয়ে রাখা একটি বুলেটপ্রুফ পুলিশ ট্রাকের ছবি শেয়ার করেন তিনি। ওই এলাকায় আঞ্চলিক রাজনৈতিক ক্ষমতাবানদের বসবাস।

ওমর আবদুল্লাহর বাবা ফারুক আবদুল্লাহ তিনদফা কাশ্মীরের মুখ্যমন্ত্রী ছিলেন। ১৯৮২ থেকে ১৯৮৪ প্রথম দফায়, ১৯৮৬ থেকে ১৯৯০ দ্বিতীয় মেয়াদে এবং ১৯৯৬ থেকে ২০০২ সাল পর্যন্ত তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

আরও পড়ুন:


ভালোবাসা দিবসে বিয়ে করলেন নাসির

রাজধানীতে বাসায় ঢুকে মা-মেয়েসহ ৩ জনকে কুপিয়ে জখম

সৌদিতে প্রেম করে বিয়ে, স্ত্রীর স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে আসেন স্বামী!

গুজব ছড়িয়ে খাটাশ হত্যা

পাল্টা মামলার কথা ভাবছেন আসিফ

চারদিক থেকে ঘিরে আ.লীগ কর্মীকে গুলি করে হত্যা


ন্যাশনাল কনফারেন্স পার্টির মুখপাত্র ইমরান নবি বলেন, সাবেক মুখ্যমন্ত্রীদের গৃহবন্দির ঘটনা অবিচার এবং নিন্দনীয়। কেন তাদের ঘরে আটকে রাখা হয়েছে, সে বিষয়ে কোনো কারণ ব্যাখ্যা দেয়া হয়নি।

তবে পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলার দ্বিতীয় বছরপূর্তি। ২০১৯ সালের এদিনে দক্ষিণ কাশ্মীরের মহাসড়কে বোমা হামলায় ৪০ ভারতীয় সেনা নিহত হয়। দিবসটি উপলক্ষে নিরাপত্তা বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। ভিআইপিদের চলাচল না করতে অনুরোধ জানানো হয়েছে।  

news24bd.tv / কামরুল