রাজধানীতে বেড়েছে কিশোর গ্যাং

রাজধানীতে বেড়েছে কিশোর গ্যাং

Other

কিশোর গ্যাং ধরতে নতুন ভাবে অভিযানে মাঠে নামছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরই মধ্যে রাজধানীর হাতিরঝিল, উত্তরা, মোহাম্মাদপুরসহ বেশ কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে গ্যাং কালচারে সম্পৃক্ত প্রায় ২শ কিশোরকে গ্রেফতার করা হয়। সংস্থাগুলোর তথ্য বলছে, শুধু রাজধানীতে পাঁচ শতাধিক কিশোর ৪০ টি গ্যাংয়ের সাথে যুক্ত। যারা চুরি, ছিনতাই, মাদক সেবন ও বিক্রিসহ ঘটাচ্ছে খুনের মত ঘটনাও।

 

সন্তানকে হারিয়ে এভাবেই প্রলাপ করছিলেন সোহাগ আহমেদের মা পারভীন বেগম। গত বছর ২৭ আগস্ট রাতে রাজধানীর উত্তরখান এলাকায় কিশোর গ্যাং দি বসের সদস্য মাহাবুব রাসেল ওরফে কাটার রাসেলের হাতে খুন হয় সে। চাকা থেকে কাদা ছেটানোর কারণে এক রিকশা চালককে তাদের মারের হাত থেকে বাঁচানো ছিল সোহাগের অপরাধ।

একই বছরের ১ আগস্ট নারায়ণগঞ্জে আহাদ আলম শুভ মিয়াকে কুপিয়ে হত্যা করে একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা।

১০ আগস্ট নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় কিশোর গ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে আত্মরক্ষার্থে শীতলক্ষ্যা নদীতে ঝাঁপিয়ে পড়লে মিহাদ ও জিসান নামে দুই কিশোরের মৃত্যু হয়। ১ এপ্রিল ফতুল্লার দেওভোগ আদর্শনগর কিশোর গ্যাংয়ের সদস্যরা শরিফ হোসেন নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করে।


ভালোবাসা দিবসে বিয়ে করলেন নাসির

রাজধানীতে বাসায় ঢুকে মা-মেয়েসহ ৩ জনকে কুপিয়ে জখম

সৌদিতে প্রেম করে বিয়ে, স্ত্রীর স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে আসেন স্বামী!

গুজব ছড়িয়ে খাটাশ হত্যা


২০১৭ সালের জানুয়ারিতে উত্তরায় ডিসকো এবং নাইন স্টার গ্রুপের দ্বন্দ্বে নিহত হয় কিশোর আদনান কবির। তার পরের মাসে তেজকুনি পাড়ায় দুই গ্রুপের দ্বন্দ্বে খুন হয় কিশোর আজিজুল হক। বরগুনার নয়ন বন্ড তার ০০৭ গ্রুপ নিয়ে জনসম্মুখে রিফাত শরিফকে কুপিয়ে হত্যা করে।

আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর তথ্য বলছে, রাজধানীর উত্তরা, খিলগাঁও, দক্ষিণখান, টঙ্গী, ডেমরা, সূত্রাপুর, সবুজবাগ, খিলক্ষেত, মোহাম্মদপুরসহ  কিশোর গ্যাংয়ের ১০টি এলাকাকে তারা শনাক্ত করেছে। আর এসব এলাকায় স্যাভেন স্টার, বিগবস, ব্লাক মাম্বা, ডার্ক নাইটসহ ৪০টি কিশোর গ্যাংয়ের সাড়ে ৫০০ কিশোর বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত।  

তাদের কাছে এখন স্মার্টনেস মানে শিশা বারে শিশা সেবন ও মদ খাওয়া। যার পরিণতি সম্প্রতি মোহাম্মাদপুরে ঘটে যাওয়া বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষন ও হত্যার ঘটনা।

পরিস্থিতি নিয়ন্ত্রনে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর পাশাপাশি সন্তান কোথায় যাচ্ছে কি করছে সে বিষয়ে নজর অবিভাবকদের রাখতে হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

news24bd.tv আয়শা