নোয়াখালীতে ক্ষতিপুরণ ও নদী ভাঙন রোধের দাবীতে মানববন্ধন

নোয়াখালীতে ক্ষতিপুরণ ও নদী ভাঙন রোধের দাবীতে মানববন্ধন

Other

ভূমিহীনদের জমিতে বেড়িবাঁধ নির্মাণের ক্ষতিপূরণ ও নদী ভাঙন রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবীতে মাননববন্ধন করেছে নোয়াখালীর হাতিয়া ও সুবর্ণচর উপজেলার ৬ শতাধিক মানুষ। সোমবার সাড়ে ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। দীর্ঘ চার বছর অতিবাহিত হলেও সিডিএসপি ও পানি উন্নয়ন বোর্ড কোনো ক্ষতিপূরণ দেয়নি।  

কর্মসূচিতে হাতিয়ার চানন্দী ইউনিয়নের ও সুবর্ণচর উপজেলার ৬/৭ শত নারী পুরুষ অংশ গ্রহণ করেন।

তারা জানান, ২০১৬ সালের দিকে নলেরচর, কেয়ারিং চর ও চরনঙ্গলিয়ায় ভূমিহীনদের উচ্ছেদ করে পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে একটি বেড়িবাঁধ করে সিডিএসপি। কথা ছিল পার্শ্ববর্তী মৌজার মূল্য অনুপাতে তিনগুণ বেশি দাম দেয়া হবে।  


পরকীয়া প্রেম; স্বামীকে নিরাপদে হত্যা করতে দরগায় ছাগল মানত! (অডিও)

ভালোবাসা দিবসে বিয়ে করলেন নাসির

রাজধানীতে বাসায় ঢুকে মা-মেয়েসহ ৩ জনকে কুপিয়ে জখম

সৌদিতে প্রেম করে বিয়ে, স্ত্রীর স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে আসেন স্বামী


কিন্তু দীর্ঘ চার বছর অতিবাহিত হলেও সিডিএসপি ও পানি উন্নয়ন বোর্ড কোনো ক্ষতিপূরণ দেয়নি। ভূমিহীনরা আরো বলেন, ছেলে মেয়ে নিয়ে তারা খুব কষ্টে আছে।

একদিকে নদী ভাঙনের শিকার হয়ে তারা বাস্তুচ্যুত হচ্ছে। অপর দিকে তাদের মালিকানাধীন জমির উপর দিয়ে বেড়িবাঁধ করে পুনরায় তাদেরকে বাস্তুচ্যুত করা হয়েছে।  

তারা জমির ক্ষতিপূরণ ও দ্রুত ভাঙন রোধে কার্যকর পদক্ষেপের দাবী জানান। এই সময় নোয়াখালীর সুবর্ণচর ও হাতিয়া পানি ব্যবস্থাপনা বলে ফেডারেশনের সভাপতি আবদুল মালেক ফরায়েজি, সদস্য শাহে আলম, মো: সুমির ও আরিফুল ইসলাম সহ ৬ শতাধিক ভূমিহীন মানববন্ধন ও সমাবেশে অংশগ্রহন করেন।  

news24bd.tv আয়শা