লেবানন থেকে আজ দেশে ফিরছে ৪৩২ প্রবাসী

ফাইল ছবি

লেবানন থেকে আজ দেশে ফিরছে ৪৩২ প্রবাসী

অনলাইন ডেস্ক

স্বেচ্ছায় লেবানন থেকে দেশে ফিরছেন ৪৩২ প্রবাসী। এসব প্রবাসীদের নিয়ে বৈরুতের রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট।  

সোমবার (১৫ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ১০টা ১৫মিনিটি বিমানটি লেবানন ছেড়ে দেশের উদ্দেশে যাত্রা করে। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিমানটি হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের কথা রয়েছে।

২০২০/২১ সালে দূতাবাসের বিশেষ সুযোগে নাম নিবন্ধন করা বৈধ কাজগপত্র বিহীন লেবানন প্রবাসীদের নিয়ে এটাই প্রথম ফ্লাইট। আগামী ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ফ্লাইটের ঘোষণা দিয়েছে বাংলাদেশ দূতাবাস।

আরও পড়ুন:


মঙ্গলবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

পরমাণু সমঝোতায় ফিরতে আমেরিকাকে রাশিয়ার আহ্বান

আইএইএ-কে ইরানের চিঠি: ২৩ ফেব্রুয়ারি থেকে প্রটোকল বন্ধ

আল্লাহর কাছে অধিক প্রিয় যে চার তাসবিহ


দূতাবাস সূত্রে জানা যায়, গত বছরের ২৫ থেকে ২৮ ডিসেম্বর ৪০০ মার্কিন ডলার দিয়ে প্রায় ৪ হাজার বৈধ কাগজপত্র বিহীন প্রবাসী স্বেচ্ছায় দেশে ফিরতে নাম নিবন্ধন করেন। গত জানুয়ারিতে বিশেষ ফ্লাইট চালু হবার কথা থাকলেও দীর্ঘ লকডাউন থাকায় ফ্লাইট পেছানো হয়।

ফেব্রুয়ারি ৭ তারিখে লকডাউন শিথিল হলে শুরু হয় ফ্লাইটের কর্মসূচি।

বৈধ কাগজপত্র থাকা প্রবাসীরা সহজে দেশে ফিরতে পারলেও বিপাকে পরেছে বৈধতা হারানো মানুষগুলো। দেশ ফিরতে না পেরে আন্দোলনের ডাক দেয়া তারা, মানববন্ধন করে দূতাবাসের সামনে। আর এসকল প্রবাসীদের দাবির মুখে দূতাবাস চালু করে বিশেষ সুযোগে দেশে ফেরার কার্যক্রম।

news24bd.tv আহমেদ