ক্রিকেটের তিন মোড়ল নিয়ে প্রশ্ন তুললেন স্মিথ

ক্রিকেটের তিন মোড়ল নিয়ে প্রশ্ন তুললেন স্মিথ

অনলাইন ডেস্ক

ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড এই তিন ক্রিকেট  দল তথা বিশ্ব ক্রিকেটের তিন মোড়ল ক্রিকেটের তিন সংস্করণে নিজেদের মধ্যে প্রচুর ম্যাচ খেলে। অন্যান্য দলগুলোর বিপক্ষে খুব কমই খেলতে দেখা যায় ক্রিকেটের এই শক্তিশালী দলগুলোকে। ক্রিকেটের উন্নতি করতে হলে এই সংস্কৃতি বদলাতে হবে বলে মনে করেন সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার গ্রায়েম স্মিথ। এ ব্যাপারে আইসিসিকে আরো শক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার এই পরিচালক।

গতকাল সোমবার সাংবাদিকদের সামনে স্মিথ বলেন, এই মুহূর্তে এমন নেতৃত্বের প্রয়োজন যারা জটিলতা বোঝে। আগামী ১০ বছরে কেবল তিনটি দেশই একে অপরের বিপক্ষে খেলবে, আমার মনে হয় না বিশ্ব ক্রিকেট এমনটা চায়। এতে কীভাবে খেলাটির উন্নতি হবে?

কিছুদিন আগে করোনাভাইরাসের শঙ্কায় সব দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করে দেয় অস্ট্রেলিয়া। যার জন্য ব্যাপক ক্ষতির মুখে পড়ে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড।

এই সমস্যার জন্য আইসিসির কাছে চিঠিও পাঠিয়েছে তারা।


পরমাণু সমঝোতায় ফিরতে আমেরিকাকে রাশিয়ার আহ্বান

আইএইএ-কে ইরানের চিঠি: ২৩ ফেব্রুয়ারি থেকে প্রটোকল বন্ধ

আল্লাহর কাছে অধিক প্রিয় যে চার তাসবিহ

আরো ২০ লাখ ডোজ টিকা আসছে


 

স্মিথ আরও বলেন, এমন হলে, টি-টোয়েন্টি লিগগুলোর প্রভাব বেড়ে যাবে, সেগুলো এতো বড় হয়ে যাবে যে হয়তো বাকি সদস্য দেশগুলো খুব কম কিংবা কোনো আন্তর্জাতিক ম্যাচই পাবে না। আইসিসির নেতৃত্বে যারা আছেন তাদের এখনই এই জায়গায়গুলোর নজর দেওয়া উচিত। আট বছরে সম্ভাব্য আটটি আইসিসি টুর্নামেন্ট, বর্ধিত আইপিএল এবং পঞ্জিকায় ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার আধিপত্যের কারণে এফটিপি বিশাল চ্যালেঞ্জের সম্মুখীন হবে। বাকি সদস্য দেশগুলোর জন্য যা চ্যালেঞ্জিং। অন্য সদস্য, যারা ভালো কিছু ম্যাচের আশায় থাকে, আমাদের মতো তাদের ওপরও চাপ বেড়ে যায়।

news24bd.tv/আলী