ক্ষমতাসীনদের স্বার্থসিদ্বির হাতিয়ার নির্বাচন কমিশন : রিজভী
Breaking News
ক্ষমতাসীনদের স্বার্থসিদ্বির হাতিয়ার নির্বাচন কমিশন : রিজভী

ক্ষমতাসীনদের স্বার্থসিদ্বির হাতিয়ার নির্বাচন কমিশন : রিজভী

Other

দেশের নির্বাচনী ব্যবস্থা এখন গভীর খাদের কিনারায় বলে মন্তব্য করেছেন রুহুল কবির রিজভী।

মঙ্গলবার এক সংবা্দ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি বলেন,  অবৈধ ক্ষমতাসীনদের স্বার্থসিদ্ধির জন্য অত্যন্ত নিপুণ হাতিয়ার হিসেবে কাজ করে যাচ্ছে নির্বাচন ও সুষ্ঠু ভোটের শত্রু প্রধান নির্বাচন কমিশনার ও তার খয়ের খাঁ কতিপয় নির্বাচন কমিশনার।

নির্বাচন কমিশনার জনাব মাহবুব তালুকদার, যিনি সুষ্ঠু নির্বাচনের পক্ষে রয়েছেন, তিনি বিবেক যন্ত্রনায় ভুগতে ভুগতে এখন পদত্যাগের কথা বলেছেন।

তিনি যথার্থই বলেছেন-নির্বাচন ব্যবস্থা এখন গভীর খাদের কিনারে। গণতন্ত্রমনা বাংলাদেশীদের আত্মমর্যাদাকে ভুলন্ঠিত করে্ছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা।

প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনের ‘অনাচার-দুর্নীতি-অপকর্মের’ সঙ্গে জড়িত উল্লেখ করে তাদের ‘বিচার হবেই’ বলে মন্তব্য করেছেন জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।


ক্রিকেটের তিন মোড়ল নিয়ে প্রশ্ন তুললেন স্মিথ

সুশান্তের দেখানো পথে তারই সহ-অভিনেতার আত্মহনন!

তিন মাসের ছুটি নিয়ে দেড় বছর যাবত যুক্তরাষ্ট্রে শিক্ষিকা

এআরও পদে নিয়োগ দেবে ব্যাংক এশিয়া


ঠাকুরগাঁও সদর, লক্ষীপুরের রামগতি, ময়য়নসিংহের ত্রিশাল, নরসিংদী সদর ও মাধবদী, ফরিদপুরের নগরকান্দা, রাজশাহীর নওহাট্টা ও তাহেরপুর পৌর সভায় সদ্য অনুষ্ঠিত নির্বাচন ভোটকারচুপি ও ক্ষমতাসীনদের সন্ত্রাসের নানা ঘটনা তুলে ধরে রিজভী বলেন, গত পরশুর চতুর্থ দফায় পৌর সভা নির্বাচনে আগের ধাপের নির্বাচনগু্লোর মতোই সেই নির্বাচন ছিল আওয়ামী সন্ত্রাসীদের দখলে। সব ভোট কেন্দ্রেই তাদের দৌরাত্ম ছিলো আগের মতোই ব্যাপক নজীরবিহীন ও ভোট কেন্দ্রগুলো ছিলো সন্ত্রাসের অভয়ারণ্য। সামগ্রিক নির্বাচনটি সরকারের কর্তৃত্বাবাদী শাসনের এক জলন্ত দৃষ্টান্ত।

বাংলাদেশের প্রচলিত আইনে সুষ্ঠু নির্বাচন করার জন্য যথেষ্ট শক্তিশালী বিধান রয়েছে। কিন্তু তারা তাদের নিজেদের ক্ষমতাকে প্রয়োগ না করে শেখ হাসিনার পদলেহনেই ব্যস্ত রয়েছেন। নির্বাচন কমিশন সব নির্বাচনে শেখ হাসিনার সিলেক্টেড প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে।

 নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

news24bd.tv/আলী

;