ক্ষমতাসীনদের স্বার্থসিদ্বির হাতিয়ার নির্বাচন কমিশন : রিজভী

মারুফা রহমান

ক্ষমতাসীনদের স্বার্থসিদ্বির হাতিয়ার নির্বাচন কমিশন : রিজভী

দেশের নির্বাচনী ব্যবস্থা এখন গভীর খাদের কিনারায় বলে মন্তব্য করেছেন রুহুল কবির রিজভী।

মঙ্গলবার এক সংবা্দ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি বলেন,  অবৈধ ক্ষমতাসীনদের স্বার্থসিদ্ধির জন্য অত্যন্ত নিপুণ হাতিয়ার হিসেবে কাজ করে যাচ্ছে নির্বাচন ও সুষ্ঠু ভোটের শত্রু প্রধান নির্বাচন কমিশনার ও তার খয়ের খাঁ কতিপয় নির্বাচন কমিশনার।

নির্বাচন কমিশনার জনাব মাহবুব তালুকদার, যিনি সুষ্ঠু নির্বাচনের পক্ষে রয়েছেন, তিনি বিবেক যন্ত্রনায় ভুগতে ভুগতে এখন পদত্যাগের কথা বলেছেন। তিনি যথার্থই বলেছেন-নির্বাচন ব্যবস্থা এখন গভীর খাদের কিনারে। গণতন্ত্রমনা বাংলাদেশীদের আত্মমর্যাদাকে ভুলন্ঠিত করে্ছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা।

প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনের ‘অনাচার-দুর্নীতি-অপকর্মের’ সঙ্গে জড়িত উল্লেখ করে তাদের ‘বিচার হবেই’ বলে মন্তব্য করেছেন জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।


ক্রিকেটের তিন মোড়ল নিয়ে প্রশ্ন তুললেন স্মিথ

সুশান্তের দেখানো পথে তারই সহ-অভিনেতার আত্মহনন!

তিন মাসের ছুটি নিয়ে দেড় বছর যাবত যুক্তরাষ্ট্রে শিক্ষিকা

এআরও পদে নিয়োগ দেবে ব্যাংক এশিয়া


ঠাকুরগাঁও সদর, লক্ষীপুরের রামগতি, ময়য়নসিংহের ত্রিশাল, নরসিংদী সদর ও মাধবদী, ফরিদপুরের নগরকান্দা, রাজশাহীর নওহাট্টা ও তাহেরপুর পৌর সভায় সদ্য অনুষ্ঠিত নির্বাচন ভোটকারচুপি ও ক্ষমতাসীনদের সন্ত্রাসের নানা ঘটনা তুলে ধরে রিজভী বলেন, গত পরশুর চতুর্থ দফায় পৌর সভা নির্বাচনে আগের ধাপের নির্বাচনগু্লোর মতোই সেই নির্বাচন ছিল আওয়ামী সন্ত্রাসীদের দখলে। সব ভোট কেন্দ্রেই তাদের দৌরাত্ম ছিলো আগের মতোই ব্যাপক নজীরবিহীন ও ভোট কেন্দ্রগুলো ছিলো সন্ত্রাসের অভয়ারণ্য। সামগ্রিক নির্বাচনটি সরকারের কর্তৃত্বাবাদী শাসনের এক জলন্ত দৃষ্টান্ত।

বাংলাদেশের প্রচলিত আইনে সুষ্ঠু নির্বাচন করার জন্য যথেষ্ট শক্তিশালী বিধান রয়েছে। কিন্তু তারা তাদের নিজেদের ক্ষমতাকে প্রয়োগ না করে শেখ হাসিনার পদলেহনেই ব্যস্ত রয়েছেন। নির্বাচন কমিশন সব নির্বাচনে শেখ হাসিনার সিলেক্টেড প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে।

 নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

নৈরাজ্য সৃষ্টিকারীদের ছাড় নয়: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক

নৈরাজ্য সৃষ্টিকারীদের ছাড় নয়: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশে অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টিকারীদেরকে ছাড় দেওয়া হবে না।

আজ রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় দ্বিতীয় পর্যায়ের গৃহ নির্মাণের জন্য মাটি ভরাট কাজ উদ্বোধন ও ধান কাটার মেশিন, বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে আইনমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন।


খালেদা জিয়াসহ ফিরোজা বাসভবনের সবাই করোনায় আক্রান্ত, চলছে চিকিৎসা

ভ্যাকসিন নিয়ে পাইলট-কেবিন ক্রুরা ৪৮ ঘণ্টা ফ্লাইটে যেতে পারবেন না

মাদরাসা ও মসজিদ লকডাউনের আওতামুক্ত রাখার দাবি


মন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা উল্লেখ করে বলেন, ‘বর্তমান সরকারের আমলে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড হচ্ছে।’

চলমান উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

খালেদা জিয়ার বাসভবনের আটজন করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার বাসভবনের আটজন করোনায় আক্রান্ত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র আরও আটজন স্টাফ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে রয়েছেন তার গৃহপরিচারিকা ফাতেমাও।

আজ রোববার বিকেলে খালেদার ব্যক্তিগত চিকিৎসক মো. মামুন জানান, ‘পাঁচ-ছয় দিন আগে খালেদা জিয়ার একজন স্টাফের জ্বর জ্বর ভাব ছিল। তখন তাঁকে টেস্ট করানো হলে পজিটিভ আসে। এরপর ওই স্টাফ যে রুমে থাকতেন, সেই রুমে অবস্থানকারী বাকিদেরও পরীক্ষা করা হয়। তাঁদেরও পজিটিভ আসে। এরপর ম্যাডামের সুরক্ষা নিশ্চিত করতে পরীক্ষা করানো হলে তাঁরও পজিটিভ আসে।’

ফিরোজায় চিকিৎসার সব ব্যবস্থা করা হয়েছে জানিয়ে মো. মামুন বলেন, আগাম প্রস্তুতির অংশ হিসেবে তাঁরা বেসরকারি একটি হাসপাতালে কেবিন তৈরি করে রেখেছেন।

মন্তব্য

পরবর্তী খবর

খালেদা জিয়ার জন্য আইসিইউসহ কেবিন বুকিং দেওয়া হয়েছে, জানালেন ব্যক্তিগত চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার জন্য আইসিইউসহ কেবিন বুকিং দেওয়া হয়েছে, জানালেন ব্যক্তিগত চিকিৎসক

বেগম খালেদা জিয়া

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়া। আর তাই যে কোনো জরুরি পরিস্থিতির জন্য রাজধানীর একটি হাসপাতালে আইসিইউসহ কেবিন বুকিং দিয়ে রাখা হয়েছে।

আজ বিকেলে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে বিকেলে রাজধানীর গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার করোনার বিষয়টি নিশ্চিত করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

ডা. মামুন বলেন, প্রথমে ওই বাসভবনের কেয়ারটেকারদের করোনার নমুনা পরীক্ষা করা হলে তাদের রিপোর্ট পজিটিভ আসে। এরপর গৃহকর্মীর (ফাতেমা) নমুনা পরীক্ষা করা হলে তারও করোনা পজিটিভ রিপোর্ট আসে। তারপরই মূলত ম্যাডামের করোনার নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল অন্যান্য শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সঙ্গে করোনার নমুনাও পরীক্ষা করা হয়। এতে তার পজিটিভ রিপোর্ট আসে।


মাওলানা মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রী ঝর্ণার বড় ছেলের থানায় জিডি

মাওলানা রফিকুল মাদানীর নামে আরেকটি মামলা, আনা হলো যেসব অভিযোগ

দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

দেশে নতুন করে করোনা শনাক্ত ৫ হাজার ৮১৯ জন


তিনি বলেন, গুলশানের ‘ফিরোজা’ বাসভবনকে হাসপাতালের মতো করে রাখা হয়েছে। দুই-একজনের করোনার উপসর্গ থাকলেও ম্যাডামের কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন, ভালো আছেন। এখন পর্যন্ত তার শারীরিক কোনো জটিলতা দেখা যায়নি। ফলে আমাদের আপাতত চিন্তা, বাসায় রেখে তাকে চিকিৎসা করানো। তবে রাজধানীর একটি হাসপাতালে আইসিইউসহ কেবিন আমরা ঠিক করে রেখেছি। যদি কোনো ধরনের শারীরিক জটিলতা তৈরি হয় তাহলে আমরা হাসপাতালে চিকিৎসা করানোর চিন্তা করব। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

খালেদা জিয়াসহ ফিরোজা বাসভবনের সবাই করোনায় আক্রান্ত, চলছে চিকিৎসা

অনলাইন ডেস্ক

খালেদা জিয়াসহ ফিরোজা বাসভবনের সবাই করোনায় আক্রান্ত, চলছে চিকিৎসা

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া সহ রাজধানী গুলশানের ‘ফিরোজা’ বাসভবনের সবাই করোনা আক্রান্ত হয়েছেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও তার ভাগনে ডা. মামুন জানান, ওই বাসভবনে থেকে সবাই চিকিৎসা নিচ্ছেন।

ডা. মামুন বলেন, প্রথমে ওই বাসভবনের কেয়ারটেকারদের করোনার নমুনা পরীক্ষা করা হলে তাদের রিপোর্ট পজিটিভ আসে। এরপর গৃহকর্মীর (ফাতেমা) নমুনা পরীক্ষা করা হলে তারও করোনা পজিটিভ রিপোর্ট আসে। তারপরই মূলত ম্যাডামের করোনার নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল অন্যান্য শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সঙ্গে করোনার নমুনাও পরীক্ষা করা হয়। এতে তার পজিটিভ রিপোর্ট আসে। বাসা এখন হাসপাতালে পরিণত হয়েছে।

তিনি বলেন, আমরা খুবই সতর্কতার সহিত দেখভাল করছি সবাইকে। পুরো বাসভবনকে হাসপাতালের মতো করে রাখা হয়েছে। দুই-একজনের করোনার উপসর্গ থাকলেও ম্যাডামের কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন, ভালো আছেন।

‘এখন পর্যন্ত তার শারীরিক কোনো জটিলতা দেখা যায়নি। ফলে আমাদের আপাতত চিন্তা, বাসায় রেখে তাকে চিকিৎসা করানো। তবে রাজধানীর একটি হাসপাতাল আমরা ঠিক করে রেখেছি। যদি কোনো ধরনের শারীরিক জটিলতা তৈরি হয় তাহলে আমরা হাসপাতালে চিকিৎসা করানোর চিন্তা করব।’

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

খালেদা জিয়া করোনায় আক্রান্ত: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়া করোনায় আক্রান্ত: মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

আজ বিকেলে রাজধানীর গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। 

বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি রিপোর্ট ভালো আছেন। এ কে এম সিদ্দিকীর নেতৃত্বে খালেদা জিয়ার চিকিৎসা চলছে।


দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

মাওলানা মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রী ঝর্ণার বড় ছেলের থানায় জিডি

মাওলানা রফিকুল মাদানীর নামে আরেকটি মামলা, আনা হলো যেসব অভিযোগ

স্বাস্থ্যের তথ্য কর্মকর্তা বলছে পজিটিভ, বেগম জিয়ার চিকিৎসক বলছে বিভ্রান্তিকর


খালোদা জিয়া রোগমুক্তির জন্য সকলের দোয়া চেয়েছেন বলেও জানান তিনি। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর