মহারণে নামছে বার্সা-পিএসজি
Breaking News
মহারণে নামছে বার্সা-পিএসজি

মহারণে নামছে বার্সা-পিএসজি

অনলাইন ডেস্ক

আবারও মাঠে গঢ়াচ্ছে ইউসিএল। চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগের খেলায় নিজেদের মাঠে মহাগুরুত্বপূর্ণ মাচে পিএসজির মুখোমুখি হচ্ছে বার্সেলোনা। মহাগুরুত্বপূর্ণ ম্যাচটায় নিজের সাবেক ক্লাবের স্বপ্ন ধ্বংস করার জন্য নামতে পারছেন না ব্রাজিলিয়ান তারকা নেইমার। ইতিহাসের সঙ্গে নেইমারের ইনজুরি স্বস্তি দিচ্ছে বার্সেলোনাকে।

আর পারসিয়ানদের আত্মবিশ্বাস বাড়িয়েছে এমবাপ্পে-ইকার্দিদের ফর্ম। শীর্ষ ষোলো'র ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

২০১৭ এর সেই রাত মনে আছে? ইউসিএলের শীর্ষ ষোলো। ভেন্যু এই ন্যূ ক্যাম্প। পারসিয়ানরা ভুলে গেলেও, কাতালানরা যে এখনো সে স্মৃতি ধরে রেখেছে নিজেদের মণিকোঠায়, তা কি আর বলতে।

চার বছর কেটে গেছে, কিন্তু ঘটনাটা এখনো জ্বলজ্বলে বার্সেলোনা শিবিরে। ২০১৭ র সেই ঐতিহাসিক গল্প আবারো আলোচনায়? কারণ, হারের সে ক্ষত যে এখনো শুকায়নি পিএসজির।

হৃদয়ভাঙা সে পরাজয়ের পর আবারো বার্সেলোনার মুখোমুখি হতে যাচ্ছে ফরাসিরা। তবে, সে রাতের নায়ক নেইমার আর নেই কাতালান শিবিরে। সে যে এখন শোভা বাড়ায় পারসিয়ান জার্সির। যদিও, ইনজুরি কেড়ে নিয়েছে ব্রাজিলিয়ান সুপারস্টারকে।


আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

সুশান্তের দেখানো পথে তারই সহ-অভিনেতার আত্মহনন!

আমার বিচ্ছেদ নিয়ে এত আগ্রহ কেন আপনাদের : শবনম ফারিয়া

এআরও পদে নিয়োগ দেবে ব্যাংক এশিয়া


এক মাসে কত কি বদলে গেলো। ক'দিন আগেও, যে বার্সেলোনা নিজেদের হারিয়ে খুঁজছিলো, তারা এখন আবারো ফিরেছে চেনা ছন্দে। লা লিগায় জিতেছে শেষ ৭ ম্যাচে। উঠে এসেছে পয়েন্ট টেবিলের দুই নম্বরে। আর সপ্তাহের শেষ ম্যাচে তো প্রতিপক্ষকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে কোম্যানের দল। তবে, হার কিংবা জয় নয়, বার্সা শিবিরের বড় স্বস্তি আলো ছড়াচ্ছেন ক্লাবের সেরা তারকা লিওনেল মেসি।

বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান বলেন, কিছুদিন আগেও এ ম্যাচের কথা বললে আমি অনেকটা ব্যাকফুটে থাকতাম। কিন্তু পরিস্থিতি বদলে গেছে। ছেলেরা নিজেদের সেরা ছন্দটা খুঁজে পেয়েছে। আমি ম্যাচটা নিয়ে অনেক আশাবাদী। নেইমারের না থাকা ওদেরকে অনেকটা পিছিয়ে দেবে। তাই বলে, আনন্দে ভাসবার কিছু নেই। নেইমার ছাড়াও তারা দুর্দান্ত দল। আমাদের সাবধানে থাকতে হবে। আমার দলেও ইনজুরি সমস্যা আছে। তবে, সেগুলো নিয়ে একদমই ভাবছি না, যাদের পাবো তাদেরকে নিয়েই লড়াই করবো।

বার্সেলোনা নিজেদের ছন্দ খুঁজে পেলেও, কথাটা একইভাবে বলা যাচ্ছে না পিএসজির ক্ষেত্রে। কোচ বদলালেও, এখনো সেই আগের পারসিয়ান জাদু দেখা যায়নি পার্ক দ্য প্রিন্সেসে। তার ওপর নেইমার আর ডি মারিয়া না থাকায় আত্মবিশ্বাস তলানীতে গিয়ে ঠেকেছে পচেত্তিনো বাহিনীর।

তবে, ফুটবলারদের উজ্জীবিত করতে নিজের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন পচেত্তিনো। চেনা বার্সেলোনাকে হালকা করে না নিলেও, প্রতিশোধের আগুন জ্বেলে দিয়েছেন শিষ্যদের মাঝে। শিখিয়েছেন প্রতিদ্বন্দ্বিতা করতে হয় কিভাবে? নেইমারের শুন্যতা পূরণেও হিসেব কষেছেন মরিসিও। ইকার্দি-কিন-ড্রাক্সলার আর সারাবিয়াকে তৈরি রেখেছেন এমবাপ্পের সঙ্গী হিসেবে।

পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো জানান, 'ইতিহাসটা আমরা মুছে ফেলতে পারবো না। কিন্তু ভুলে গেলে চলবে না, এটা আগের পিএসজি দল নয়। বার্সেলোনাও সে অবস্থায় নেই। তাই, অতীতকে মনে করে আমি বসে থাকতে চাই না। দলে ইনজুরি সমস্যা আছে, ফর্মটাও খুব ভালো সেটা বলবো না, তবে আমরা প্রস্তুত আছি। '

কোমান বেশ ভালোই জানেন, ম্যাচে নেইমার থাকুক বা না থাকুক, লড়াইটা হাড্ডাহাড্ডিই হবে। কিন্তু তা সত্ত্বেও, নিজের খেলোয়াড়দের ওপর ভরসা রাখছেন তিনি, ‘দল ও দলের খেলোয়াড়দের প্রতি আস্থা আছে আমার। গত কয়েক ম্যাচে আমাদের পারফরম্যান্সে উন্নতি ঘটেছে। তবে বলার অপেক্ষা রাখে না, ম্যাচটা বেশ কঠিন হতে চলেছে। আমরা আশাবাদী, খুব ভালো একটা দলকে হারাতে পারব। ’

ম্যাচে ফিরতে পারেন দীর্ঘদিনের অভিজ্ঞ ডিফেন্ডার জেরার্ড পিকে। চোট থেকে ফিরেই এর মধ্যে অনুশীলনে যোগ দিয়েছেন এই স্প্যানিশ সেন্টারব্যাক। ওদিকে চোট থেকে ফিরতে পারেননি দলের উরুগুইয়ান সেন্টারব্যাক রোনালদ আরাউহো। আরাউহো যে খেলতে পারবেন না, এ ব্যাপারে নিশ্চিত করেছেন কোমান।   অপেক্ষা এখন কিক অফের। ২০১৭ এর পূনর্মঞ্চায়ন না নতুন কোন ইতিহাস, কে জানে কি অপেক্ষা করছে ন্যু ক্যাম্পে।

news24bd.tv/আলী

;