রংপুরে আন্দোলন অব্যাহত রেখেছে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

রংপুরে আন্দোলন অব্যাহত রেখেছে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

Other

বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল ঘোষিত মাইগ্রেশন এবং পাস করা শিক্ষার্থীদের ইন্টার্ন দ্রুত বাস্তবায়নের দাবিতে বুধবারও দিনভর বিক্ষোভ করছে রংপুরের নবায়ন রেজিস্ট্রেশন ও অনুমোদনবিহীন নর্দান মেডিকেল কলেজ শিক্ষার্থীরা।

এছাড়াও একাদশ ব্যাচের শিক্ষার্থীদের ফরম ফিলআপে অতিরিক্ত টাকা নেওয়ারও প্রতিবাদ জানিয়েছেন তারা।

বুধবার বেলা সাড়ে ১১ টায থেকে সন্ধা পর্ন্ত তারা কলেজ ক্যাম্পাসে একত্রিত হয়ে বিক্ষোভ করতে থাকে।

আরও পড়ুন:


মায়ের সঙ্গে পরকীয়া, মেয়ের সঙ্গে ‌‘শারীরিক সম্পর্ক’ খুনের কারণ

পরকীয়া প্রেমিককে ৫ টুকরো করার পর বাঁচতে স্বামীকে ফোন দেন পারভীন (ভিডিও)

যে কারণে ইসলাম ছেড়ে ইহুদি ধর্মে কুয়েতের নারী কণ্ঠশিল্পী (ভিডিও)

প্রেমিকের ৫ খণ্ড মরদেহের পাশে বসে ছিলেন প্রেমিকা শাহনাজ

সূরা তাওবায় কেন ‘বিসমিল্লাহ’ নেই, কি বিষয়ে সূরাটি নাযিল


এ সময় শিক্ষার্থীরা বলেন, বিএমডিসির প্রেসিডেন্ট মঙ্গলবার যে ঘোষণা দিয়েছেন তারা সেটির লিখিত নির্দেশনা এবং দ্রুত বাস্তবায়ন শুরু দেখতে চান।

যতক্ষণ পর্যন্ত তাদের এই দাবি পূরণ না হবে যতক্ষণ পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

ধারাবাহিক আন্দোলনের ১১ তম দিনে মঙ্গলবার রংপুর সফররত বিএমডিসির প্রেসিডেন্ট ড. শহীদুল্লাহ পাস করা শিক্ষার্থীদের এবং অধ্যয়নরত শিক্ষার্থীদের মাইগ্রেশন করার প্রক্রিয়া আজকের মধ্যেই শুরু হওয়ার ঘোষণা দেন। ঘোষণার ৬ ঘণ্টা পর মঙ্গলবার সন্ধায় ইন্টার্ন করার অনুমতির একটি চিঠি বিএমডিসি থেকে দেয়া হয়। সেখানে রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ ও প্রাইম মেডিকেলে তাদের ইন্টার্ন করার কথা বলা হয়।

কিন্তু ঘোষনার ৪০ ঘণ্টা পরেও বুধবার সন্ধ্যা পর্ন্ত মাইগ্রেশন সংক্রান্ত কোনো লিখিত নিদের্শনা আশসনি। ফলে ছাত্র-ছাত্রীরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

ছাত্র-ছাত্রীরা জানিয়েছেন, মাইগ্রেশনের ঘোষণা বাস্তবায়ন না হলে তারা মাঠ ছাড়বেন না।

এদিকে একাদশ ব্যাচে ফর ফিলাপে অতিরিক্ত ২ হাজার ৫০০ করে টাকা নেওয়ারও অভিযোগ তুলেছেন তারা। এই টাকা নেওয়া হলেও কোনো ডকুমেন্ট কলেজ দেয়নি বলেও অভিযোগ তাদের। তারা জানিয়েছেন অন্য কলেজে ৬ হাজার ৮০০ টাকা নেওয়া হলেও এই কলেজে নেওয়া হচ্ছে ৯ হাজার ৮০০।

আবার সেখান থেকে বাড়িয়ে আরও ২ হাজার ৫০০ টাকা নেওয়া হচ্ছে। এতে অতিরিক্ত ১ লাখ ২ হাজার টাকা প্রতিষ্ঠানটি বাড়তি নিচ্ছে। এটা আমরা দিতে চাই না।

কলেজের অফিস সহকারি লুৎফর রহমান জানান, অন্যান্য কলেজ কেন কম নিচ্ছে না দেখার বিষয় নয়। যেহেতু পরিবেশের কারণে এখানে কেন্দ্র নেই। কেন্দ্র করা হয়েছে রংপুর মেডিকেল কলেজ। সেখানে প্রতি ছাত্র প্রতি ১ হাজার ৫০০ টাকা দিতে হবে। সে কারণে আমরা এটা নিচ্ছি।

news24bd.tv তৌহিদ