কাজল-স্বর্ণা ফিলিং স্টেশনে ৭০০ মিলিতে ১লিটার, প্রতিবাদে মহাসড়ক অবরোধ
কাজল-স্বর্ণা ফিলিং স্টেশনে ৭০০ মিলিতে ১লিটার, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

কাজল-স্বর্ণা ফিলিং স্টেশনে ৭০০ মিলিতে ১লিটার, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

Other

নাটোর-পাবনা মহাসড়কের নাটোরের বড়াইগ্রামের ধানাইদহ এলাকার কাজল-স্বর্ণা ফিলিং স্টেশনে তেল ওজনে কারচুপি ও শ্রমিককে মারধরের  প্রতিবাদে  মহাসড়ক অবরোধ করেছে পরিবহন শ্রমিকরা।  

বুধবার বিকেল ৪টায় স্থানীয় ট্রাক-ট্যাংকলরী-কাভার্ড ভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মীরা মহাসড়ক অবরোধ করলে স্থানীয় প্রশাসন দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস প্রদানের প্রেক্ষিতে ২০ মিনিট পর শ্রমিকরা অবরোধ তুলে নেয়। এ সময় দুই দিকে অর্ধশতাধিক যানবাহন আটকে পড়ে।

জানা যায়, সকাল ৮টার দিকে উপজেলার গড়মাটি এলাকার বালু ব্যবসায়ী ও পরিবহন শ্রমিক আলতাফ হোসেন মোটরসাইকেলে পেট্রোল নিলে সেখানে মাপে কম দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলে।

তার এ অভিযোগ শুনে ক্ষিপ্ত হয়ে ওই ফিলিং স্টেশনের মালিক কাজল হোসেন লোকজন নিয়ে আলতাফকে বেধড়ক মারধর করে। এ সময় তার পকেট থেকে ১ লক্ষ ৫২ হাজার টাকা নগদ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং তার মোটরসাইকেল ভাংচুর করে।  

আরও পড়ুন:


নোয়াখালীতে সেই নারীকে ধর্ষণের ঘটনায় দুই আসামির বিরুদ্ধে চার্জ গঠন

স্ত্রী’র দায়েরকৃত মামলায় পুলিশের এসআই কারাগারে

ভালোবাসা দিবসে ভাবিকে ধর্ষণ, অভিযুক্ত দেবর গ্রেপ্তার

পাঁচ জেএমবি সদস্যকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ড


পরে বনপাড়া হাইওয়ে থানা পুলিশের উপস্থিতিতে নগর ইউপি চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন ডালু তেল মেপে ১৭ লিটারের স্থলে ১১ লিটার পায়। এ ঘটনা জানার পর শ্রমিকরা প্রতিবাদ জানিয়ে ফিলিং স্টেশনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে সড়ক অবরোধ করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে এবং ইউএনও জাহাঙ্গীর আলম ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্বাস আলী প্রামাণিক জানান, কালকের মধ্যে প্রশাসন ব্যবস্থা না নিলে এ ব্যাপারে আরও কঠোর আন্দোলন চলবে। ইউএনও জাহাঙ্গীর আলম জানান, বৃহস্পতিবার বেলা ১১টায় এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

news24bd.tv / কামরুল