১৪ বছরের গরুর বিশ্বরেকর্ড!

অনলাইন ডেস্ক

১৪ বছরের গরুর বিশ্বরেকর্ড!

বিশ্বকে চমকে দিয়ে রেকর্ড দামে বিক্রি হয়েছে মাত্র ১৪ বছর বয়সী এই গরু। গরুটির নাম ‘পস স্পাইস’। নিলামে ইংল্যান্ডের এই গরুটির দাম উঠেছে ৩৬ লাখ ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় তিন কোটি ৫ লাখ ৭০ হাজার টাকা।

সিএনএন এর এক প্রতিবেদনে বলা হয়, ম্যানচেস্টার ও কামব্রিয়ার কয়েকজন পশু ব্যবসায়ী যৌথ উদ্যোগে এই গরু কেনেন।

ব্রিটিশ লিমোসিন ক্যাটাল সোসাইটি জানিয়েছে, বর্তমানে গরুটি যুক্তরাজ্য এবং ইউরোপে সবচেয়ে দামি প্রাণী হয়ে উঠেছে।

এই গরুর মালিক ভিক্টোরিয়া বেকহ্যামের একজন ভক্ত। তিনিই গরুটির নাম রাখেন ‘পস স্পাইস’। কারণ গায়িকা ভিক্টোরিয়া বেকহ্যাম প্রথমে ‘স্পাইস গার্লস’-এর সঙ্গে যুক্ত ছিলেন। সেই কারণেই গরুর নাম হয় ‘পস স্পাইস’।

গরুটির মায়ের নাম ছিল ‘জিঞ্জার স্পাইস’। ওই ব্যান্ডের অন্য এক গায়িকার নামে রাখা হয় এই নাম।

খামারের মালিক ক্রিস্টাইন উইলিয়ামস ১৯৮৯ সালে খামারটি তৈরি করেন। তিনি সিএনএনকে বলেন, ‘আমরা এখন এক খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। আমরা নিশ্চিত ছিলাম না যে গরুটিকে বিক্রি করতে পারবো কিনা। কিন্তু শেষপর্যন্ত পেরেছি।’


ডার্ক চকলেটের পুষ্টিগুণ

অবশেষে জনসম্মুখে কিম জং উনের স্ত্রী

মরুভূমিতে পথ হারিয়ে একই পরিবারের ৮ সদস্যের মৃত্যু

শূকর ব্যবসায় অর্জিত অর্থ খেয়ে গেল উইপোকায়!


এত দামে বিক্রি হওয়ার কারণ সম্পর্কে বলেন, ‘আমরা বিশ্বাস করি গরুটি তার বংশ বিশেষত তার মায়ের কারণে এত ভালো দামে বিক্রি হয়েছে।’

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

ইন্টারনেট দুনিয়ায় নতুন দুই নিরাপত্তারক্ষী টোর ও সাইফন

অনলাইন ডেস্ক

ইন্টারনেট দুনিয়ায় নতুন দুই নিরাপত্তারক্ষী টোর ও সাইফন

অন্যে ক্ষতি করতে পারে এমন কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের কাছ থেকে নিজেকে আড়াল করে তথ্য গোপন করে ইন্টারনেট ব্যবহার করা বেশিরভাগ সময়ই অসম্ভব হয়ে পড়ে। কিন্তু কিভাবে তা সম্ভব? এ বিষয়ে সহজলভ্য এবং শতভাগ নিশ্চয়তা দেয়ার ব্যবস্থা নেই বললেই চলে। তবে অন্তর্জালের পরতে পরতে কতভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার ঝুঁকি থাকে সে ধারণা কিছুটা থাকলে নিরাপদে ব্রাউজ করা সম্ভব।

কিন্তু, ইন্টারনেটে কোন বিষয় কতভাবে গোপনীয়তা ভঙ্গ হতে পারে তা বলা মুশকিল। বস্তুতপক্ষে ইন্টারনেটের সবই সার্ভারের সঙ্গে যুক্ত এমন সব মানুষের কাছেই উন্মুক্ত। পোস্টকার্ডের লেখা যেমন প্রেরক এবং প্রাপক ছাড়াও ইচ্ছে করলে যে কেউ পড়তে পারেন, ইন্টারনেটের ট্রাফিকও ঠিক সেরক। সেখানে পরিচয় প্রকাশ করার মতো অনেক তথ্যই প্রায় উন্মুক্ত থাকে। প্রথমে বলা যেতে পারে কম্পিউটারের আইপি অ্যাড্রেসের কথা।

আজকাল অবশ্য এর বাইরেও অনেক কিছু দিয়েই ব্যবহারকারীকে চিনে নেয়া যায়। এমনকি কম্পিউটারের ব্রাউজার প্লাগইন, স্ক্রিন রেজোলিউশন, উইনডোজের আকার, ভাষা, সময় ইত্যাদি দিয়েও ব্যক্তিকে চেনা যায়। এমনকি আধুনিক প্রযুক্তির এই বিশ্বে ফিঙ্গারপ্রিন্টও সার্ভারের সঙ্গে সংযুক্ত শতকরা ৯৮ ভাগ মানুষের কাছে একজনের পরিচয় প্রকাশে সহায়ক হতে পারে। তাকে চিনে নিতে তখন আইপি অ্যাড্রেসেরও দরকার পড়ে না।


ডিজিটাল নিরাপত্তা আইনকে ‘বৃদ্ধাঙ্গুলি’ ছাত্র ফেডারেশনের

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আল্টিমেটাম

শাকিবের হয়ে পুরস্কার গ্রহণ করলেন বুবলি, জল্পনা তুঙ্গে

মহাসমাবেশে যোগ দিতে খুলনায় ইশরাক, পথে বাধার অভিযোগ


টোর (Tor) মানে ‘দ্য অনিয়ন রাউটার’। পেঁয়াজের খোসার মতো স্তরে স্তরে গড়ে তোলা নিরাপত্তা প্রাচীর দিয়ে এই ব্রাউজার ব্যবহারকারীকে আড়ালে রাখে। সার্ভারের সঙ্গে সরাসরি যুক্ত হতে হয় না বলে এর মাধ্যমে ইন্টারনেট ব্যবহার সবচেয়ে বেশি নিরাপদ।

ক্যানাডার তৈরি সাইফনও নিরাপদে ইন্টারনেট ব্যবহারের নির্ভরযোগ্য মাধ্যম। এতে এমন ধরনের অ্যাপ এবং কম্পিউটার প্রোগ্রাম ব্যবহারের সুযোগ থাকে, যা বিভিন্ন ধরনের সেন্সরশিপ এড়ানোর মেকানিজম গড়ে তুলতে সক্ষম।

তাই টোর অথবা সাইফন ব্যবহার করে ব্যক্তি সহজেই নিজের নিরাপত্তা নিশ্চিত করতে পারবেন।  

news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

অন্য পুরুষের সাথে সম্পর্ক নিয়ে সন্দেহ, স্ত্রীকে খুন

অনলাইন ডেস্ক

অন্য পুরুষের সাথে সম্পর্ক নিয়ে সন্দেহ, স্ত্রীকে খুন

ভারতের পশ্চিমবঙ্গের বাসন্তী হাইওয়েতে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা করেছেন স্বামী। গত শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) ভোরে বাসন্তী হাইওয়ের কয়লাডিপোর কাছে দেহটি পড়ে থাকতে দেখা যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ রাস্তা থেকে সেই মহিলার রক্তাক্ত দেহ উদ্ধার করে। জীবনতলা থানার সরবেরিয়ায় নাকা চেকিংয়ের সময় একটি গাড়ির সিটে রক্তের দাগ দেখে আটকায় পুলিশ।

পালানোর চেষ্টা করলে পিছু ধাওয়া করে গাড়িটিকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদে অপরাধের কথা স্বীকার করেন ওই ব্যক্তি।


৭৬ জন সৌদি নাগরিকের উপর মার্কিন নিষেধাজ্ঞা

গাড়িতে অগ্নিকান্ড, রেকর্ড সংখ্যক গাড়ি উঠিয়ে নিচ্ছে হুন্দাই

সানি লিওনের জায়গা নিলেন আবিরা! (ভিডিও)

৭ সন্তান নিতে স্বেচ্ছায় দেড় লাখ ডলার জরিমানা গুনলেন চীনা দম্পতি


নিহত নারীর মাথায় ও দেহের অন্যান্য জায়গায় একাধিক আঘাতের চিহ্ন পাওয়া যায়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান এটি খুন। দুর্ঘটনার জেরেও এই ঘটনা ঘটতে পারে বলে সন্দেহ করেছে পুলিশ।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

সমুদ্রের সঙ্গে লড়াই করে বেচেঁ ফিরলেন এক নাবিক

অনলাইন ডেস্ক

সমুদ্রের সঙ্গে লড়াই করে বেচেঁ ফিরলেন এক নাবিক

বিশাল সমুদ্রের মাঝে হঠাৎ করেই পড়ে যান পেরেভার্তিলোভ নামে এক নাবিক। মালবাহী এক জাহাজে করে তিনি যাচ্ছিলেন। অসাবধানতাবশত তিনি প্রশান্ত মহাসাগরে পড়ে যান। কিন্তু, তার কোন সহকর্মীই এ ঘটনা দেখতে পাননি। বিশাল সমুদ্রের সঙ্গে একাই লড়ে গেছেন দীর্ঘ ১৪ ঘন্টা। খড়কুটো আবর্জনা যাই পেয়েছেন তাকেই আকড়ে ধরে বাচঁতে চেয়েছেন। খবর বিবিসির।

মৃত্যু আর জীবনের মধ্যে এই আবর্জনাকে অবলম্বন করেই বেচেঁছেন তিনি। দক্ষিণ প্রশান্ত মহাসাগরে নিউজিল্যান্ডের টওরাঙ্গা পোর্ট ও পিটকেয়ার্ন দ্বীপের মাঝে এমন ঘটনা ঘটেছে। বিদাম পড়ে গিয়েছিলেন এক মালবাহী জাহাজ থেকে। কিন্তু জাহাজের কেউ জানতেই পারেননি তা।
  
বিদামের গায়ে কোনো লাইফ জ্যাকেট ছিল না। হঠাৎ পড়ে গিয়েছিলেন তিনি। কিন্তু ভয় না পেয়ে একা বিশাল সমুদ্রে মৃত্যুর সঙ্গে লড়াই করেছেন তিনি।


নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কে?

মার্কিন গোয়েন্দা রিপোর্টে উঠে এল খাসোগি হত্যার গোপন তথ্য

নামাজে মনোযোগী হওয়ার কৌশল

অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে


প্রশান্ত মহাসাগরে ১৪ ঘণ্টা আবর্জনা আঁকড়ে ভেসে থাকেন। পরে তার জাহাজের সতীর্থরা জাহাজে তাকে খুঁজে না পেয়ে বুঝতে পারেন, তিনি পানিতে পড়ে গেছেন। তখনই জাহাজ পেছন দিকে ফেরে তাকে খুঁজতে থাকেন। খবর দেওয়া হয় অন্যান্য জাহাজগুলোতেও।

১৪ ঘণ্টা পরে বিদাম একটি জাহাজ দেখতে পান। ওটাই তখন তার কাছে লাইফলাইন। যতটুকু শক্তি তার তখনও টিকে আছে শরীরে, তা দিয়ে চিৎকার শুরু করেন। সেই জাহাজটিই তাকে উদ্ধার করে। পানিতে এত দীর্ঘ সময় থাকায় তখন যথেষ্ট দুর্বল ও অসুস্থ বিদাম। তবে অদম্য ইচ্ছা আর সাহসের জেরে জীবনের আলো দেখতে পান এই নাবিক।

news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

গুলি করে লেডি গাগার কুকুর ছিনতাই

অনলাইন ডেস্ক

গুলি করে লেডি গাগার কুকুর ছিনতাই

গুলি চালিয়ে জনপ্রিয় মার্কিন পপ গায়িকা লেডি গাগার দুটি কুকুর ছিনতাই করেছে দুর্বৃত্ত। গুলিতে আহত হয়েছে কুকুর পালনকারী এক ব্যক্তি। স্থানীয় সময় বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাতে লস অ্যাঞ্জেলের হলিউডে এই ঘটনা ঘটে।

জনপ্রিয় পপ তারকা লেডি গাগার দুটি ফ্রেঞ্চ বুলডগ নিয়ে হাঁটতে বের হন এক রক্ষণাবেক্ষণকারী। এ সময় এক ব্যক্তি গুলি করে কুকুর দুইটি ছিনতাই করে পালিয়ে যায়। গুলিতে আহত হন কুকুর পালনের দায়িত্বে থাকা ওই ব্যক্তি। ছিনতাই হওয়া প্রিয় কোজি আর গোস্তাবকে উদ্ধারে ৫ লাখ ডলার পুরস্কার ঘোষণা করেছেন লেডি গাগা।

লস অ্যাঞ্জেলের পুলিশ বিভাগ ইতোমধ্যে কুকুর দুটি খুঁজতে তৎপরতা চালিয়ে যাচ্ছে। ৩০ বছর বয়সী রক্ষকের ওপর গুলি চালিয়ে কুকুর দুটি নিয়ে পালিয়েছে কে বা কারা তা এখনও নিশ্চিত নয়। নর্থ সিয়েরা অ্যাভিনিউয়ের ১৫শ’ ব্লকের কাছে রাত ৯টা ৪০ মিনিটে এই ঘটনা ঘটে। পরে আহত ওই রক্ষককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা এখন আশঙ্কামুক্ত।


বাইডেনের নির্দেশে সিরিয়ায় বিমান হামলা

বস্তিবাসীকে না জানিয়েই ভ্যাকসিনের ট্রায়াল

‘তুমি’ বলায় মারামারি, প্রাণ গেল একজনের

৭ সন্তান নিতে স্বেচ্ছায় দেড় লাখ ডলার জরিমানা গুনলেন চীনা দম্পতি


পুলিশ জানায়, ছিনতাইকারী একটি সাদা নিশান মডেলের গাড়ি করে পালিয়ে গেছে। তার উদ্দেশ্যে সম্পর্কে পরিষ্কার ধারণা পাওয়া যায়নি। বর্তমানে ফ্রেঞ্চ বুলডগ প্রজাতির কুকুরের বেশ উচ্চ মূল্য রয়েছে যুক্তরাষ্ট্রসহ উন্নত দেশগুলোতে। এটি বিরল প্রজাতির কুকুর।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

গাড়িতে অগ্নিকান্ড, রেকর্ড সংখ্যক গাড়ি উঠিয়ে নিচ্ছে হুন্দাই

অনলাইন ডেস্ক

গাড়িতে অগ্নিকান্ড, রেকর্ড সংখ্যক গাড়ি উঠিয়ে নিচ্ছে হুন্দাই

ব্যাটারি পরিবর্তনের জন্য হুন্দাই কোম্পানি বিশ্বজুড়ে ৮২ হাজার বিদ্যুৎচালিত গাড়ি ফেরত নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ১৫ টি গাড়িতে আগুন ধরে যাওয়ার খবর পাওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

গাড়িতে অগ্নিকান্ডের সংখ্যাটি কম হলেও হুন্দাইয়ের এই সিদ্ধান্ত এখন পর্যন্ত কোন পণ্য বাজার থেকে সবচেয়ে ব্যয়বহুল সিদ্ধান্তের একটি।

বিদ্যুৎচালিত গাড়ির ক্ষেত্রে সাধারণত ব্যাটারি পাল্টানো পুরো ইঞ্জিন পাল্টানোর মতোই কষ্টসাধ্য ব্যাপার। এই সিদ্ধান্তের ফলে তাদের খরচ হবে ১ ট্রিলিয়ন কোরিয়ান মুদ্রা বা, ৯০০ মিলিয়ন মার্কিন ডলার। এতে গাড়িপ্রতি তাদের খরচ হবে গড়ে ১১ হাজার মার্কিন ডলার।


বাইডেনের নির্দেশে সিরিয়ায় বিমান হামলা

বস্তিবাসীকে না জানিয়েই ভ্যাকসিনের ট্রায়াল

‘তুমি’ বলায় মারামারি, প্রাণ গেল একজনের

৭ সন্তান নিতে স্বেচ্ছায় দেড় লাখ ডলার জরিমানা গুনলেন চীনা দম্পতি


এর আগে ২০১৪ সালে পোরশে কোম্পানি তাদের 911 GT3 স্পোর্টস মডেলের ৭৮৫টি গাড়ি পরিবর্তন করে দিয়েছিলো। তবে সেক্ষেত্রে তাদের গাড়িপ্রতি খরচ বা, গাড়ির সংখ্যা কোনটাই হুন্দাইয়ের এই সিদ্ধান্তের মত এতো বড় ছিলো না।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর