বরিশালে বিএনপির মহাসমাবেশ আজ

বরিশালে বিএনপির মহাসমাবেশ আজ

অনলাইন ডেস্ক

ভোট কারচুপির প্রতিবাদ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বরিশালে অনুষ্ঠিত হচ্ছে বিএনপি পুর্বঘোষিত মহাসমাবেশ। শেষ মুহূর্তে সমাবেশ করার অনুমতি পেয়েছে দলটি।

আজকের এই সমাবেশে দেশের ৬ সিটি কর্পোরেশনের বিএনপির মনোনয়নে মেয়র প্রার্থীদের উপস্থিত থাকার কথা রয়েছে। সমাবেশ সফল করতে বেশ কয়েক দিন ধরে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছে দলটি।

বুধবার সন্ধ্যায় দলের যুগ্ম মহাসচিব এবং বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার জানান, সন্ধ্যা ৭টার দিকে আমাদের সমাবেশ করার অনুমতি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে মহানগর পুলিশ। নগরের জিলা স্কুল মাঠে সমাবেশ করার অনুমতি দিয়েছে তারা। যদিও এ অনুমতির সঙ্গে বেশকিছু শর্ত জুড়ে দেয়া হয়েছে।

এর আগে বুধবার দুপুর ১২টায় সদর রোডের দলীয় কার্যালয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে এখানে সমাবেশ করার অনুমতি না পাওয়ার কথা জানিয়েছিলেন সরোয়ার।

একই সঙ্গে সমাবেশ ঠেকাতে নেতাকর্মীদের বাড়ি বাড়ি পুলিশি অভিযান এবং ধরপাকড় চেষ্টার অভিযোগও করেন তিনি।

আরও পড়ুন:


বরিশালে সমাবেশের উদ্দেশে ইশরাকের বিশাল গাড়িবহর

সোনালী ও জনতা ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

যে কারণে থানায় অভিযোগ করলেন সৌরভের স্ত্রী ডোনা!

বৃহস্পতিবার ঢাকার যে এলাকায় যাবেন না


দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকে সরোয়ার বলেন, বুধবার রাতভর দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের বাড়ি বাড়ি হানা দেয় পুলিশ। তাদের গ্রেপ্তারে চলে সাঁড়াশি অভিযান। সরকার বলছে তারা শক্তিশালী বিরোধী দল দেখতে চায়। অথচ আমাদের সভা-সমাবেশ মিছিল-মিটিং বাস্তবায়নে তারা বাধা প্রদান করছে। এটা খুবই দুঃখজনক।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবে ৬ সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীরা সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন। প্রথম সমাবেশ চট্টগ্রামে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলে সেটা স্থগিত করা হয়। আগামী ২৭ ফেব্রুয়ারি খুলনায়, ১ মার্চ রাজশাহী এবং ৩ মার্চ ঢাকা উত্তর ও ৪ মার্চ ঢাকা দক্ষিণে সমাবেশ হবে।

news24bd.tv আহমেদ