লাল সবুজ মেট্রোরেলে স্বস্তি ফেরার অপেক্ষায় ঢাকাবাসী

লাল সবুজ মেট্রোরেলে স্বস্তি ফেরার অপেক্ষায় ঢাকাবাসী

Other

চলতি বছরের ১৬-ই ডিসেম্বর মেট্রোরেলে যাত্রী পরিবহণ হবে কি না-তা নিশ্চিত করে বলতে পারছে না কর্তৃপক্ষ। তবে তা করতে আপ্রাণ চেষ্টা চলছে বলে জানিয়েছেন প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক। সে লক্ষ্যে জাপান থেকে আগামী ২৩ এপ্রিল ডিপোতে পৌঁছানোর কথা প্রথম মেট্রোরেল। পরিকল্পনামন্ত্রী আশা করেন গণমানুষের জন্য সহজলভ্য হবে মেট্রোরেল।

 

উত্তরা থেকে মতিঝিল রুটে ছুটে চলবে দেশের প্রথম মেট্রোরেল। থামবে বিভিন্ন স্টেশনে। লাল সবুজ মেট্রোরেলে ঘন্টায় ৬০ হাজার যাত্রী পরিবহণে স্বস্তি ফেরার অপেক্ষায় ঢাকাবাসী।

এখনও মেট্রোরেল চালু না হলেও-কেমন হতে যাচ্ছে দেশের প্রথম মেট্রোরেল, কিভাবে কাটতে হবে টিকিট, চড়তে হবে রেলে, তার একটা ধারণা দিতেই উত্তরা ডিপোতে এই প্রদর্শনী কেন্দ্র।

যা বুধবার পরিদর্শন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। যেখানে রাখা ডেমো ট্রেনেও উঠে দেখেন মন্ত্রী। এসময় সঙ্গে ছিলেন মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক ।


সোনালী ও জনতা ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

যে কারণে থানায় অভিযোগ করলেন সৌরভের স্ত্রী ডোনা!

বৃহস্পতিবার ঢাকার যে এলাকায় যাবেন না

ফিরোজায় কিভাবে দিন কাটছে খালেদা জিয়ার


পরে ডিপোর অন্যান্য জায়গা ও স্থাপনা ঘুরে দেখেন পরিকল্পনামন্ত্রী। সর্বশেষের গন্তব্য উত্তরা দক্ষিণ স্টেশন। কাঠামো দাড়িয়ে গেছে পুরো স্টেশনের। বসে গেছে রেল ট্র্যাক-বৈদ্যুতিক খুটি-তার। মন্ত্রী বলেন, অনেক লাভ করতে মেট্রো করছে না সরকার।

উত্তরা থেকে আগারগাঁও ভায়াডাক্টের ওপর রেলট্র্যাক বসানোর কাজ শেষের পথে। ৯টি স্টেশনের মধ্যে কাঠামো দাড়িয়েছে মাত্র ৩ স্টেশনের। এর মধ্যেই জুলাইয়ে ট্রায়ালের টার্গেট। যে পরীক্ষামূলক রেল চালাতে হয় অন্তত ৬ মাস। সবমিলিয়ে তাই ১৬ ডিসেম্বর মেট্রোতে যাত্রী পরিবহণ বড় চ্যালেঞ্জ কর্তৃপক্ষের সামনে।

news24bd.tv আয়শা