ফোল্ডেবল আইফোন নিয়ে কাজ করছে অ্যাপল

অনলাইন ডেস্ক

ফোল্ডেবল আইফোন নিয়ে কাজ করছে অ্যাপল

ফোল্ডেবল আইফোন নিয়ে কাজ শুরু করেছে অ্যাপল। তাদের ল্যাবে ইতিমধ্যেই এটির প্রোটোটাইপ ফোল্ডেবল স্ক্রিনের পরীক্ষা-নিরীক্ষা চলছে।

আইফোন ১২ প্রো ম্যাক্সের মতো ফোল্ডেবল ফোনটির স্ক্রিনও হবে ৬.৭ ইঞ্চি। স্ক্রিনের নিচে লুকানো থাকবে হিঞ্জ।

সব কিছু ঠিক থাকলে সামনের বছরই ফোল্ডেবল আইফোনের দেখা মিলতে পারে। তবে কারিগরি কোনো সমস্যা ঠিক করতে না পারলে ফোল্ডেবল আইফোন নির্মাণের প্রকল্প বাতিলও করতে পারে অ্যাপল।

চলতি অ্যাপলের মনোযোগের কেন্দ্রে থাকবে নতুন আইফোন সিরিজ। এবার আইফোনে ফেইস আইডির পাশাপাশি থাকবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। মাস্ক পরে ফেইস আইডি দিয়ে ফোনের লক খোলা যায় না। ফেইস আইডি দিয়ে ফোনের লক খুলতেও সময় লাগে।


ডার্ক চকলেটের পুষ্টিগুণ

অবশেষে জনসম্মুখে কিম জং উনের স্ত্রী

মরুভূমিতে পথ হারিয়ে একই পরিবারের ৮ সদস্যের মৃত্যু

শূকর ব্যবসায় অর্জিত অর্থ খেয়ে গেল উইপোকায়!


তাই ২০১৭ সালে আইফোন ১০ এ বাতিল করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর প্রযুক্তি ফিরিয়ে আনতে যাচ্ছে অ্যাপল। এতোদিন পর্যন্ত শুধু ম্যাক ল্যাপটপ ও সাশ্রয়ী দামের আইফোনেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা গেছে।

আইফোন ছাড়াও এ বছর নতুন আইপ্যাড প্রো আনবে অ্যাপল। এতে থাকবে মিনিএলইডি ডিসপ্লে ও দ্রুতগতির প্রোসেসর। এর সঙ্গে দেখা মিলবে নতুন আইপ্যাড এয়ারের।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

বাংলাদেশে সেরা লাইকি

অনলাইন ডেস্ক

বাংলাদেশে সেরা লাইকি

বাংলাদেশে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে সর্বাধিক ডাউনলোড করা ফ্রি অ্যাপ হওয়ার মাইলফলক অর্জন করেছে স্বল্প দৈর্ঘ্যের ভিডিও তৈরি এবং শেয়ারের প্ল্যাটফর্ম ‘লাইকি’।

বুধবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মোবাইল ডেটা এবং অ্যানালিটিক্স প্ল্যাটফর্ম অ্যাপ অ্যানির র‌্যাঙ্কিং অনুসারে চলতি ফেব্রুয়ারির ২০ এবং ২১ তারিখে ‘লাইকি’ বাংলাদেশের অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে সর্বাধিক ডাউনলোড করা ফ্রি অ্যাপ।


কষ্টার্জিত জয়ে অ্যাটলেটিকোর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল

জেনে নিন এইচএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণের তথ্য

অ্যাপে ইয়াবা বিক্রি!

স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজে নিয়োগ


এ বিষয়ে বাংলাদেশে লাইকির হেড অব অপারেশন জয় বলেন, বর্তমানে বাংলাদেশে যে ডিজিটাল বিপ্লব চলছে, তার পরিপ্রেক্ষিতে আমরা সবাইকে ডিজিটাল মাধ্যমে নিজেদের মতো করে প্রকাশের করার সুযোগ দিচ্ছি।

তিনি বলেন, আমাদের কঠোর পরিশ্রমের ফলস্বরূপ সম্প্রতি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে সর্বাধিক ডাউনলোড করা ফ্রি অ্যাপ হওয়ার মর্যাদা লাভ করেছি। এটি প্রমাণ করে যে, বাংলাদেশের মানুষ লাইকিকে ভালবাসে এবং তারা এ প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত হচ্ছে।

শীর্ষ ১০-এর তালিকাভুক্ত বাকি অ্যাপগুলোর মধ্যে রয়েছে ফেসবুক লাইট, হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার, নগদ এবং রিদমিক কিবোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লাইকি বাংলাদেশ সবসময় তরুণদের এমন একটি প্ল্যাটফর্ম উপহার দিতে প্রতিশ্রুতিবদ্ধ, যা সৃষ্টিশীল এবং অভিনব উপায়ে আত্ম-প্রকাশের অনুপ্রেরণা জাগায়। এই লক্ষ্যে, তরুণদের সুপ্ত প্রতিভা ইতিবাচক উপায়ে প্রকাশ করতে উৎহিত করতে লাইকি গত বছর বিভিন্ন হ্যাশট্যাগ চ্যালেঞ্জ শুরু করেছিল। যেমন- যৌন হয়রানির বিরুদ্ধে সচেতনতা বাড়াতে লাইকির #নোমিনসনো ক্যাম্পেইনটি বিভিন্ন শ্রেণিপেশার মানুষের প্রশংসা কুড়িয়েছে।

ব্যবহারকারীদের এমন অভাবনীয় সাড়ায় অনুপ্রাণিত হয়ে, লাইকি নিজেকে আরও সমৃদ্ধ করার এবং নতুন বছরে নতুন ধারণা নিয়ে কাজ করার পরিকল্পনা করছে। যাতে এর ব্যবহারকারীরা, বিশেষ করে তরুণসমাজ সবসময় নতুন কিছু করতে পারবে এবং এমন কিছু তৈরি করতে সক্ষম হবে, যা শুধু তাদেরই উন্নতি বয়ে আনবে না, সেই সাথে সমাজও উপকৃত হবে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

নেটফ্লিক্সে কন্টেন্ট ডাউনলোডের নতুন ফিচার

অনলাইন ডেস্ক

নেটফ্লিক্সে কন্টেন্ট ডাউনলোডের নতুন ফিচার

নতুন ফিচার যোগ হয়েছে ভিডিও স্ট্রিমিং অ্যাপ নেটফ্লিক্সে। ‘ডাউনলোডস ট্যাব’ অংশে ‘ডাউনলোডস ফর ইউ’ নামের নতুন মোবাইল ফিচারটি স্বয়ংক্রিয়ভাবে অনুষ্ঠান ডাউনলোড করে দেবে।

সম্প্রতি নেটফ্লিক্স বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে। তারা বলেছে, ফিচারটি শুধু কোন অনুষ্ঠান ডাউনলোড করা যায় তা দেখাবে না, স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোডও করে দেবে।

‘ডাউনলোডস ট্যাব’ ফিচারটির জন্য ব্যবহারকারী এক গিগাবাইট, তিন গিগাবাইট অথবা পাঁচ গিগাবাইট স্টোরেজ ঠিক করে রাখতে পারবেন। যতো বেশি স্টোরেজ ঠিক করে রাখা হবে, রেকমেন্ডেড অনুষ্ঠান ডাউনলোডের পরিমাণও ততো বাড়বে।


ক্ষতি পুষিয়ে নিতে শুকরের খামার গড়ছে হুয়াওয়ে

মিয়ানমারের আর্থিক সংকট নিয়ে নতুন গুজব, আতঙ্কিত গ্রাহকেরা


ফিচারটি ব্যবহার করে কিছু সংখ্যক অনুষ্ঠান ডাউনলোড করা যাবে না। অনুমোদন সীমাবদ্ধতার কারণেই এমনটা হবে। তবে ধীরে ধীরে ফিচারটি আরও উন্নত করা হবে বলে জানিয়েছে নেটফ্লিক্স।

আপাতত ‘ডাউনলোডস ফর ইউ’ অপশনটি মিলছে শুধুমাত্র অ্যানড্রয়েডে। খুব শিগগিরই আইওএস সংস্করণের জন্যও পরীক্ষা শুরু হবে।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

ক্ষতি পুষিয়ে নিতে শুকরের খামার গড়ছে হুয়াওয়ে

অনলাইন ডেস্ক

ক্ষতি পুষিয়ে নিতে শুকরের খামার গড়ছে হুয়াওয়ে

স্মার্টফোন ব্যবসায় বিপর্যয়ের মুখে পড়ে চীনা টেক জায়ান্ট হুয়াওয়ে এবার শুকরের খামার সংশ্লিষ্ট ব্যবসা শুরু করেছে। নতুন প্রযুক্তির মাধ্যমে সম্ভাবনাময় এ খাতটিকে এগিয়ে নিতে চাইছে হুয়াওয়ে।

তাদের এ প্রকল্পেও কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) ব্যবহারের মাধ্যমে প্রযুক্তির ছোঁয়া রয়েছে। বিশ্বের সবচেয়ে বড় শুকরের খামার চীনে। এছাড়া বিশ্বে শুকরের যোগানের অর্ধেকই আসে চীন থেকে।

খামারের হাজার হাজার শুকরের মধ্যে কোনোটিকে সুনির্দিষ্টভাবে সনাক্ত, ওজন ও স্বাস্থ পরীক্ষার জন্য ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তিসহ বেশ কিছু প্রযুক্তি নিয়ে তারা কাজ করছে।


ভাইরাল পাকিস্তানি ‘স্ট্রবিরিয়ানি’

সাত কলেজের পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত বিকেলে

হাতে নেই ছবি, তবুও বিলাসবহুল জীবনযাপন?

১৪ বছরের সুন্দরী কিশোরীকে বিয়ে করে বিপাকে পাকিস্তানি এমপি


নানামুখী প্রতিবন্ধকতায় মূল ব্যবসায় কুলিয়ে উঠতে না পেরে ভিন্ন খাতে বিনিয়োগ করে লভ্যাংশ ওঠানোর লক্ষ্যেই তারা এ ব্যবসায় নেমেছে বলেই মনে করছেন অনেকে। এখান থেকে নিয়মিত লাভ আসলে স্মার্টফোন ব্যবসার ক্ষতি পোষানো অনেকটাই সহজ হবে!

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

সাধ্যের মধ্যে শাওমির নতুন ব্লুটুথ স্পিকার ও নেকব্যান্ড ইয়ারফোন

অনলাইন ডেস্ক

সাধ্যের মধ্যে শাওমির নতুন ব্লুটুথ স্পিকার ও নেকব্যান্ড ইয়ারফোন

মি পোর্টেবল ব্লুটুথ স্পিকার এবং মি নেকব্যান্ড ব্লুটুথ ইয়ারফোন প্রো আন্তর্জাতিক বাজারে ছাড়ল শাওমি। 

এখনও পর্যন্ত ব্লুটুথ ইয়ারফোনের বাজারে চমৎকার ফিচারের সব থেকে সস্তার হেডফোন এই মি নেকব্যান্ড ব্লুটুথ ইয়ারফোন প্রো। অন্য দিকে আবার ব্লুটুথ স্পিকারের কথা বলতে গেলে, তার দামও বেশ কম।


আমি কাপুরুষ নই, আমি সিংহী : ফারিয়া শাহরিন

সোহানা সাবার প্রাণপণে চাওয়া‍!

আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম


এই নেকব্যান্ড ব্লুটুথ ইয়ারফোনে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন দেওয়া হয়েছে। অন্য দিকে আবার পোর্টেবল ব্লুটুথ স্পিকারে দুই ড্রাইভার সেটআপ রয়েছে, যা ১৬ ওয়াট আউটপুট দিতে সক্ষম এবং ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য আইপিএক্স ৭ রেটিং পেয়েছে স্পিকারটি।

শাওমির এই নতুন প্রডাক্ট মি ব্র্যান্ডের অধীনেই লঞ্চ করা হয়েছে, যাতে প্রিমিয়াম ফিচার্স এবং ডিজাইন রয়েছে। ভারতে এই দুটি প্রডাক্টের দাম ধার্য করা হয়েছে যথাক্রমে ২৪৯৯ রুপি এবং ১৭৯৯ রুপি।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

মিড বাজেটের ভালো ফোন

অনলাইন ডেস্ক

মিড বাজেটের ভালো ফোন

স্মার্টফোন বিশ্বে আরও একটি নতুন ফোন লঞ্চ করা হয়েছে ।ফোনটির নাম হল টেকনো স্পার্ক ৬ এয়ার। ফোনটিতে প্রসেসর, ব্যাটারি , ক্যামেরা এবং আরো অন্যান্য আকর্ষণীয় সব ফিচার রয়েছে। 

বডি:
এর ডাইমেনশন হচ্ছে ১৭৪.৭*৭৯.৪*৯.৩ মিলিমিটারের।এখানে থাকছে ডুয়েল সিম ব্যবহারের সুবিধা।

ডিসপ্লে:
ডিসপ্লে হিসেবে থাকছে ৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস রেজুলেশনের একটি আইপিএস এলসিডি ডিসপ্লে।এর স্ক্রীন টু বডি রেশিও হল ৮৩.৯%। এর রেজুলেশন হল ৭২০*১৬৪০ মেগা পিক্সেলের। পিপিআই ডেনসিটি হিসেবে থাকছে ২৫৬।

নেটওয়ার্ক:
এখানে নেটওয়ার্ক হিসেবে রয়েছে জিএসএম, এইচ এস পি এবং এল টি ই প্রযুক্তি ।

অপারেটিং সিস্টেম:
অপারেটিং সিস্টেম হিসেবে এতে থাকছে অ্যান্ড্রয়েড ১০। যা রান করবে হায়োস ৬.২ এর সাথে ।

চিপসেট:
চিপসেট হিসেবে এতে থাকছে মিডিয়াটেক হেলিও এ২২ যা ১২ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি করা একটি কোয়াডকোর প্রসেসর। জিপিইউ হিসেবে এতে থাকছে পাওয়ার বিয়ার জি ই ৮৩২০।


আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম

পুরুষ নিষিদ্ধ গ্রামেও যেভাবে গর্ভবতী হন নারীরা!

বউ যেন এদিক-ওদিক ভাইগা না যায় : নাসিরের সাবেক প্রেমিকা (ভিডিও)


 

পেছনের ক্যামেরা:
পিছনের ক্যামেরাতে প্রাইমারি সেন্সরটি হল ১৩ মেগাপিক্সেলের, সঙ্গে থাকছে ২ মেগাপিক্সেল এর একটি আল্ট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা। সঙ্গে এলইডি ফ্ল্যাশ তো থাকছেই।

সেলফি ক্যামেরা:
এর ফ্রন্ট এ রয়েছে মেগাপিক্সেল এর একটি ক্যামেরা ৮।ফিচার হিসেবে থাকছে ডুয়াল এলইডি ফ্ল্যাশ।

মেমোরি: ফোনটি পাওয়া যাবে তিনটি ভেরিয়েন্ট এ।৩২,২;৩২,৩ এবং৬৪,৩ হিসেবে।

সাউন্ড সিস্টেম:
এতে লাউড স্পিকার এর পাশাপাশি থাকছে ৩.৫ এম এম জ্যাক।

ব্যাটারি এবং চার্জার:
এতে থাকছে ৬০০০ মিলি অ্যাম্পিয়ার এর নন রিমুভেবল হিউজ ব্যাটারি। সঙ্গে থাকছে ১৮ ওয়াটের একটি সুপার ফাস্ট চার্জার।

কালার:
ফোনটি পাওয়া যাবে তিনটি কালার ভেরিয়েন্ট এর। কমেট ব্ল্যাক, ওশান ব্লু এবংআরেকটি হল ক্লাউড হোয়াইট।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর