ছাত্রদলের দুপক্ষের সংঘর্ষ হলেও সমাবেশে বিপুল উপস্থিতি
সমাবেশ সফল হয়েছে: বিএনপি

ছাত্রদলের দুপক্ষের সংঘর্ষ হলেও সমাবেশে বিপুল উপস্থিতি

Other

বরিশালে বিভাগীয় সমাবেশের মধ্য দিয়ে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে সরকার বিরোধী আন্দোলন শুরু করল বিএনপি। প্রধান এই দাবি ছাড়াও দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত পরিহার ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দিতে সরকারের প্রতি আরো একবার আহ্বান জানালেন নেতাকর্মীরা। ছাত্রদলের দুগ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটলেও বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে সমাবেশ সফল হয়েছে বলে দাবি বিএনপির।

সমাবেশে যোগ দিতে বৃহস্পতিবার সকাল থেকেই বরিশাল জিলা স্কুল মাঠে জমায়েত হন বিএনপি নেতাকর্মীরা।

দুপুর নাগাদ কানায় কানায় পূর্ণ হয় সমাবেশস্থল। বিপুল সংখ্যক আইন- শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে বেলা ৩ টায় শুরু হয় বিএনপির পূর্ব নির্ধারিত এই বিভাগীয় সমাবেশ। বহুদিন বাদে বরিশালে বিএনপি নেতাকর্মীদের এমন উপস্থিতিতে তৈরি হয় উৎসবের আমেজ।

আরও পড়ুন: 


ধর্মীয় পরিচয় গোপন করে তরুণীকে বিয়ে, অতঃপর যা ঘটল

ছাত্রদল নেতার কাণ্ড, স্ত্রী-সন্তানের কথা গোপন রেখে কিশোরীর সঙ্গে ‌‘প্রেম ও ধর্ষণ’

ধর্ম পরিচয় গোপন রেখে ধর্ষণ, ভিডিও দেখিয়ে ৫ বার ধর্ষণ

স্বামীকে খাবারের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে পরকীয়া, প্রেমিক ধরা

পরকীয়া প্রেমিকের হারিয়ে যাওয়া ফোনে স্বামী হত্যার রহস্য ফাঁস

পরকীয়া প্রেমিকাসহ ধরা যুবদল নেতা

পরকীয়া প্রেম: রাতভর আটকে রেখে গৃহবধূকে গণধর্ষণ


মাঝে ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষে কিছুটা বিশৃঙ্খলা সৃষ্টি হলেও পরক্ষণেই কেন্দ্রীয় নেতাদের বক্তব্যে মনোযোগী হন নেতাকর্মীরা।

বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র মজিবুর রহমান সারোয়ারের সভাপত্বিতে বক্তব্য দেন- বিগত সিটি নির্বাচনগুলোতে বিএনপির পরাজিত মেয়র প্রার্থীরা।

প্রধান অতিথির বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ। দেশে গণতন্ত্র নেই অভিযোগ করে হাফিজ বলেন সরকার সাধারণ মানুষের ভোটের অধিকার হরণ করেছে। এসময়, নিরপেক্ষ নির্বাচন আদায়ে জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ হতে নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

এর আগে, সমাবেশে যোগ দেওয়ার পথে মাওয়া ফেরিঘাটে বিএনপি নেতা ইশরাকের গাড়ি বহর বাধার মুখে পড়ে। এছাড়া, সমাবেশ ঠেকাতে বাড়ি বাড়ি পুলিশি অভিযান এবাং ধরপাকড়ের অভিযোগ করেন নেতাকর্মীরা।

news24bd.tv তৌহিদ