২২ ফেব্রুয়ারী আসছে টিকার দ্বিতীয় চালান

উন্মুক্ত হলো সুরক্ষা ভ্যাকসিন প্রদান এ্যাপস

নিজস্ব প্রতিবেদক

১৬ লাখ টিকা গ্রহনের পর উন্মুক্ত হলো সুরক্ষা ভ্যাকসিন প্রদান এ্যাপস। যা দিয়ে নিবন্ধন নয় শুধু QR কোড স্ক্যান করে তথ্য যাচাই করা সম্ভব। বৃহস্পতিবার সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে অ্যাপের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। টিকাকেন্দ্রে যেতে অক্ষম ব্যাক্তিদের জন্য বিকল্প পরিকল্পনার কথা জানান তিনি।

 

২৭ জানুয়ারী আনুষ্ঠানিক ভাবে করোনা টিকা নিতে নিবন্ধনের ডিজিটাল প্ল্যাটফর্ম সুরক্ষা উদ্বোধন করা হয়। এর আগে ওয়েবের পাশাপাশি স্মার্টফোনের জন্য একটি অ্যাপস তৈরির কথা থাকলেও সারাদেশে টিকা প্রয়োগের ১০ দিন পেরিয়ে গেলেও মেলেনি সেই অ্যাপস।

বৃহস্পতিবার সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সুরক্ষা ভ্যাকসিন প্রদান অ্যাপের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। ততদিনে টিকা গ্রহনকারীর সংখ্যা পেরিয়েছে ১৬ লাখ।

তবে এর মাধ্যমে নিবন্ধন নয় শুধুমাত্র QR কোড স্ক্যান করে তথ্য যাচাই করা সম্ভব।

আরও পড়ুন:


ভাবির সঙ্গে স্বমির পরকীয়া; আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় গৃহবধূকে হত্যা!

প্রেমিকার মাকে নিয়ে পালিয়েছে মেয়ের প্রেমিক

আলজাজিরায় তথ্যচিত্র প্রচারের দায়ে সামিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

বাকপ্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ ভাইয়ের বিরুদ্ধে

এবার নিবন্ধনের আওতায় আসছে অটোরিকশা-ইজিবাইক


উদ্বোধন শেষে মন্ত্রী জানান, যারা কোন অবস্থাতেই কেন্দ্রে এসে টিকা নিতে পারবেনা, তাদের জন্য বিকল্প পরিকল্পনা করছে স্বাস্থ্য সেবা বিভাগ।

২২ ফেব্রুয়ারী আসছে টিকার দ্বিতীয় চালান। এবার কি পরিমানে টিকা আসছে তার সঠিক কো তথ্য নেই বেক্সিমকো ও স্বাস্থ্যমন্ত্রণালয়ের কাছে। তবে তা ৫০ লাখের কম বলে জানান বেক্সিমকোর ব্যবস্থাপনা পরিচালক।

এছাড়াও মার্চের প্রথম সপ্তাহে বিশ্বস্বাস্থ্য সংস্থা ও গ্যাভির এলায়েন্স কোভ্যাক্স থেকে টিকা আসবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

news24bd.tv / কামরুল