নিরপেক্ষ নির্বাচনের দাবিতে

বরিশাল থেকে সরকার বিরোধী আন্দোলন শুরুর ডাক বিএনপির

নিজস্ব প্রতিবেদক

বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতির মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবেই শেষ হলো বিএনপির বরিশালের বিভাগীয় সমাবেশ। নিরপেক্ষ নির্বাচন দিতে সরকারের প্রতি আবার আহ্বান জানিয়েছেন বিএনপি নেতারা। সেই সঙ্গে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত পরিহার ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা।  

 বরিশালে বিভাগীয় সমাবেশের মধ্য দিয়ে বৃহস্পতিবার আন্দোলন শুরু করলো বিএনপি।

বরিশাল জেলা স্কুল মাঠে আয়োজিত সমাবেশে সকাল থেকেই জমায়েত হন বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা। দুপুর নাগাদ কানায় কানায় পূর্ণ হয় সমাবেশস্থল। বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে বেলা ৩ টায় শুরু হয় বিএনপির পূর্ব নির্ধারিতে এই বিভাগীয় সমাবেশ।

বহুদিন বাদে বরিশালে বিএনপি নেতাকর্মীদের এমন উপস্থিতিতে তৈরি হয় উৎসবের আমেজ।

মাঝে ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষে কিছুটা বিশৃঙ্খলা সৃষ্টি হলেও পরক্ষণেই কেন্দ্রীয় নেতাদের বক্তব্যে মনোযোগী হন নেতাকর্মীরা।

বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র মজিবুর রহমান সারোয়ারের সভাপত্বিতে বক্তব্য রাখেন বিগত সিটি নির্বাচনগুলোতে বিএনপির পরাজিত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, নজরুল ইসলাম মঞ্জু, মোসাদ্দেক হোসেন বুলবুল, তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

আরও পড়ুন:


ভাবির সঙ্গে স্বমির পরকীয়া; আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় গৃহবধূকে হত্যা!

প্রেমিকার মাকে নিয়ে পালিয়েছে মেয়ের প্রেমিক

আলজাজিরায় তথ্যচিত্র প্রচারের দায়ে সামিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

বাকপ্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ ভাইয়ের বিরুদ্ধে

এবার নিবন্ধনের আওতায় আসছে অটোরিকশা-ইজিবাইক


প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ। দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানর বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্ত পরিবর্তন এবং দলের সাজাপ্রাপ্ত চেয়ারপার্সন খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত ও নিরপেক্ষ নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

এর আগে, সমাবেশে যোগ দেয়ার পথে মাওয়া ফেরিঘাটে বিএনপি নেতা ইশরাকের গাড়ি বহর বাধার মুখে পড়ে। এছাড়া, সমাবেশ ঠেকাতে বাড়ি বাড়ি পুলিশি অভিযান এবাং ধরপাকড়ের অভিযোগ করেন নেতাকর্মীরা।

news24bd.tv / কামরুল