টিকা সাফল্যে বাংলাদেশ, মনিটর করছেন প্রধানমন্ত্রী

টিকা সাফল্যে বাংলাদেশ, মনিটর করছেন প্রধানমন্ত্রী

Other

বিনামূল্যে দেশের মানুষের জন্য টিকা নিশ্চিত করতে সরকারিভাবেই দেশজুড়ে চলবে টিকা দান কর্মসূচী। প্রধানমন্ত্রীর এমন নির্দেশনার কথা জানিয়েছেন তার ব্যাক্তিগত চিকিৎসক ড. এ বিএম আব্দুল্লাহ।

টিকা কার্যক্রম সরাসরি মনিটর করছেন প্রধানন্ত্রী, এ কথা জানিয়ে ড. আব্দুল্লাহ বলেছেন, দেশের সব মানুষকে ভ্যাক্সিনের আওতায় না আসা পর‌্যন্ত তা অব্যাহত থাকবে।

২৭ জানুয়ারী কুর্মিটোলা হাপাতালের সেবিকা রুনু ভেরনিকা কস্তার দেহে প্রয়োগের মাধ্যমে বাংলাদেশে শুরু হয় করোনা টিকার কার্যক্রম।

এই ভাইরাসের সংক্রমণে সারা বিশ্ব আক্রান্ত হলেও এর টিকা কার্যক্রম শুরু হয়েছে গুটি কয়েক দেশে। যার মধ্যে বাংলাদেশ অন্যতম।

করোনা মহামারীর শুরু থেকেই ভ্যাক্সিন নিয়ে সরকার এবং সরকার প্রধানের সু নির্দিষ্ট পরিকল্পনা এবং তার বাস্তবায়নের ফলেই দ্রুততম সময়ের মধ্যে করোনা টিকা পেয়েছে বাংলাদেশ। এমন অভিমত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান ড. এ বিএম আব্দুল্লার।

তিনি আরও জানান, পৃথিবীর অনেক দেশ এখনও টিকার মুখ দেখেনি। কবে নাগাত তারা টিকা পাবে তা কেউ জানে না। সেখানে আমরা আগেই টিকা পেয়েছি এটা আমাদের জন্য বড় অর্জন। আমরা ভাগ্যবান। প্রধানমন্ত্রীর দক্ষ নেত্রীতে আমরা টিকার দিক দিয়ে সফলতা অর্জন করেছি।

আরও পড়ুন:


একুশে ফেব্রুয়ারির পোশাকে থাকবে ইতিহাসের ছোঁয়া

কানাডায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি ৩ শিক্ষার্থী নিহত

সীমান্ত এলাকা থেকে সেনাদের ফিরিয়ে আনছে মিয়ানমার

পর্যটনে বড় বিনিয়োগে আগ্রহী সৌদি বিনিয়োগকারীরা


বিনামূল্যে করোনা ভ্যাক্সিন পাবে দেশের সকল মানুষ। এমন অভিপ্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এ কারণে বেসরকারী কোন হাসপাতাল বনিজ্যিক ভিত্তিতে টিকা কার্যক্রম চালানোর সুযোগ পাবে না।

করোনা নির্মুলে বাংলাদেশে চলমান টিকা কার্যক্রম নিয়ে শুরুতে মানুষের মনে সংশয় থাকলেও, তা কেটে গেছে। স্বতস্ফুর্ত মানুষের অংশগ্রহণে চাপ বাড়ছে সুরক্ষা প্লাটফর্মে। এপর্যন্ত নিবন্ধন করেছে ২৫ লাভ ৪৮ হাজার ৫৮৪ জন। আর টিকা গ্রহণ করেছেন ১৫ লাখ ৮৬ হাজার ৩শ৬৮ জন।

news24bd.tv আহমেদ