টেষ্ট নয় আইপিএলই বড় সাকিবের কাছে!

টেষ্ট নয় আইপিএলই বড় সাকিবের কাছে!

অনলাইন ডেস্ক

দেশের চেয়ে সাকিবের কাছে আইপিএলই বড়। আবারও প্রমাণ হতে যাচ্ছে এটা। এপ্রিলের মাঝামাঝি সময় থেকে শুরু হবে আইপিএলের ১৪ তম আসর। নিলামে ৩ কোটি ২০ লাখ রুপি দিয়ে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স।

এপ্রিলেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ রয়েছে বাংলাদেশের। ক্রিকবাজের খবর অনুসারে, আইপিএল খেলার জন্য টেস্ট সিরিজে থাকবেন না সাকিব।   এদিকে আইপিএল খেলার জন্য এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছুটি ছেয়েছেন সাকিব আল হাসান। বিসিবিও সেই আবেদন মঞ্জুর করে নিয়েছে।
অর্থাৎ আইপিএল খেলার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ জাতীয় দলের হয়ে টেস্ট খেলা হবে না সাকিবের।


ম্যাচ ফিক্সিং : আইসিসির নজরদারিতে তিন বাংলাদেশি ক্রিকেটার

এক নজরে এবার আইপিএলে কে কোন দলে

দেশের ব্যাংকসহ ১৯ সংস্থার ডাটা চুরি হ্যাকার গ্রুফের

ক্ষমার অযোগ্য অপরাধ শিরক


নিষেধাজ্ঞার কারণে এক বছর আইপিএল খেলতে পারেননি। এবার আবার সেই সুযোগ এসে গেছে। আগামী এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আইপিএলের ১৪তম আসর।

একইসঙ্গে বাংলাদেশ সফরে আসতে পারে শ্রীলঙ্কা ক্রিকেট দল। যে সফরে দুটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আইপিএলের কারণে সেই দুটি টেস্ট ম্যাচ খেলা হবে না সাকিবের।  

এদিকে ক্রিকবাজকে আকরাম খান বলেন , তিনি (সাকিব) আমাদেরকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়ে একটি চিঠি দিয়েছেন কারণ তিনি আইপিএল খেলতে চান। আমরা তাকে অনুমতি দিয়ে দিয়েছি কারণ যার খেলার ইচ্ছা নেই তাকে পুশ করার কোনো অর্থ নেই।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সাকিবই সবচেয়ে বেশি আইপিএলে খেলেছেন। জাঁকজমকপূর্ণ এই টুর্নামেন্টে সাকিব খেলেছেন মোট ৬৩টি ম্যাচ। ৪৬টি ম্যাচে ব্যাটিং করার সুযোগ হয়েছে তার। ব্যাট হাতে করেছেন ৭৪৬ রান। স্ট্রাইকরেট ১২৬.৬৬। বল হাতে সাকিব ৬২ ইনিংসে শিকার করেছেন ৫৯টি উইকেট।

news24bd.tv/আলী