লিজেন্ডস ট্রফিতে ব্যাটে বলে উজ্জ্বল রফিক

লিজেন্ডস ট্রফিতে ব্যাটে বলে উজ্জ্বল রফিক

অনলাইন ডেস্ক

ঝড়ো ব্যাটিং আর স্পিন ঘূর্ণিতে প্রতিপক্ষকে ঘায়েল করেছেন অনেক বার। তিনি খেলা ছাড়ার পর দেশের ক্রিকেটে পরিবর্তন হয়েছে অনেক কিছু। তবে পরিবর্তন হয়নি তার-একজন মোহাম্মাদ রফিক। খেলা ছাড়ার এতো দিন পরেও ব্যাট ও বল হাতে দেখা মিলেছে আগের রফিকেরই।

বাংলাদেশের সাবেক কিংবদন্তি ক্রিকেটারদের নিয়ে আয়োজিত লিজেন্ডস চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম দিনেই (টেন ডট টেন) ব্যাট ও বল হাতে উজ্জ্বল ছিলেন এই অলরাউন্ডার। শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম দিনের প্রথম ম্যাচে ব্যাট হাতে ১৩ বলে ৩ ছয়ের সাহায্যে ২২ রান করেন রফিক। এছাড়া বল হাতে ২২ বলে ১০ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

উদ্বোধনী দিনের খেলায় অনুষ্ঠিত হয়েছে চারটি ম্যাচ।

 

দিনের প্রথম ম্যাচে নির্ধারিত ৭০ বলে ৬ উইকেট হারিয়ে ১১২ রান জড়ো করে একমি স্ট্রাইকার্স। হান্নান সরকার শিকার করেন দুটি উইকেট। ১৩ বলে ২২ রান করেন রফিক। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৯৪ রান জড়ো করতে সমর্থ হয় জেমকন টাইটান্স। জাভেদ ওমর বেলিম ৪৯ রানে অপরাজিত থাকেন, ৩২ বলের মোকাবেলায় হাঁকান ৭টি চার ও ১টি ছক্কা। ২২ বল করে মাত্র ১০ রানের খরচায় ২ উইকেট শিকার করেন মোহাম্মদ রফিক।


ম্যাচ ফিক্সিং : আইসিসির নজরদারিতে তিন বাংলাদেশি ক্রিকেটার

এক নজরে এবার আইপিএলে কে কোন দলে

দেশের ব্যাংকসহ ১৯ সংস্থার ডাটা চুরি হ্যাকার গ্রুফের

ক্ষমার অযোগ্য অপরাধ শিরক


দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ৯১ রান জড়ো করে জা’দুবে স্টার্স। বৈশাখী এই ম্যাচে পেয়েছে জয়। ৯.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় দলটি, মাত্র ১ উইকেট হারিয়ে। মাসুদ অর্ধশতক করেন, ৩২ রান করেন টিংকু।

পরের ম্যাচে মুখোমুখি হয় একমি স্ট্রাইকার্স ও বৈশাখী বেঙ্গলস। প্রথমে ব্যাট করতে নেমে একমি স্ট্রাইকার্স জড়ো করে ১১৫ রান, ৩ উইকেট হারিয়ে। ১৭ বলে ২৯ রান করেন রফিক। রাশেদুল হকের ব্যাট থেকে আসে ৫৫ রান। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ৯১ রান জড়ো করে বৈশাখী বেঙ্গলস। আলমগির শিকার করেন ৪টি উইকেট।

দিনের চতুর্থ ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১১.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৫ রান জড়ো করে নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স। জবাবে ব্যাট করতে নেমে এক্সপো রাইডার্সের ইনিংস থামে ১১২ রানে। ফলে নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স পায় ১৩ রানের জয়। জয়ী দলের সাজু একাই শিকার করেন ৪ উইকেট।

news24bd.tv/আলী