ভারতে বিচারককে এক নারীর আপত্তিকর উপহার

ভারতে বিচারককে এক নারীর আপত্তিকর উপহার

অনলাইন ডেস্ক

কিছুদিন আগে দু’টি যৌন নির্যাতনের মামলায় এক নারীর রায় নিয়ে বিতর্ক দেখা গিয়েছিল ভারতে। এবার বম্বে হাইকোর্টের সেই অতিরিক্ত বিচারপতি পুষ্পা বি. গানেদিওয়ালাকে ওই রায়ের প্রতিবাদে ১৫০টি কনডম পাঠিয়েছেন গুজরাটের এক নারী।

গুজরাটের ওই নারীর নাম দেবশ্রী ত্রিবেদী। তিনি একজন রাজনৈতিক বিশ্লেষক।

সম্প্রতি বম্বে হাইকোর্টের ওই রায়ের পর ক্ষোভপ্রকাশ করেন তিনি। এরপরই বিচারক গানেদিওয়ালার চেম্বার, বম্বে হাইকোর্টের নাগপুর বেঞ্চের রেজিস্ট্রি অফিস-সহ ১২ জায়গায় ওই কনডোম পাঠিয়েছেন দেবশ্রী।  

পরবর্তীতে একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, “আমি অবিচার সহ্য করতে পারি না। এক নাবালিকা বিচারপতি পুষ্পা বি গানেদিওয়ালার জন্য বিচার পেল না।

আমার দাবি ওই বিচারপতিকে সাসপেন্ড করে দেওয়া উচিত। ” 

তিনি আরও বলেন, “আমার মনে হয় একজন নারী হিসেবে আমি কোনও ভুল করিনি। এজন্য আমার কোনও অপরাধবোধ নেই। নারীদের সবসময় নিজেদের অধিকারের জন্য লড়াই করা উচিত। গানেদিওয়ালার এই রায়ের পর মেয়েদের পোশাকের উপর থেকে যখন তখন হেনস্তা করতে পারবে পুরুষরা। ”


১৪ বছরের গরুর বিশ্বরেকর্ড!

মিয়ানমারে গাড়ি নষ্টের অজুহাতে সড়ক অবরোধ

অবশেষে জনসম্মুখে কিম জং উনের স্ত্রী

শূকর ব্যবসায় অর্জিত অর্থ খেয়ে গেল উইপোকায়!


এর আগে একটি যৌন নিগ্রহের মামলায় পুষ্পা গানেদিওয়ালা জানিয়েছিলেন, পোশাকের উপর নাবালিকার স্তনে হাত দিলে পকসো আইনের আওতায় তা যৌননিগ্রহ হিসেবে গ্রাহ্য হবে না। যৌনতামূলক কার্যকলাপের অভিপ্রায়ে ত্বকের সঙ্গে ত্বকের সংস্পর্শ হলে, তবেই তা যৌন নিগ্রহ হিসেবে প্রমাণিত হবে। পরে সেই রায়ে স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

news24bd.tv / নকিব

এই রকম আরও টপিক