টিকা নেওয়ার ষষ্ঠ দিনে করোনা আক্রান্ত কিবরিয়া
টিকা নেওয়ার ষষ্ঠ দিনে করোনা আক্রান্ত কিবরিয়া

টিকা নেওয়ার ষষ্ঠ দিনে করোনা আক্রান্ত কিবরিয়া

Other

সরকারের ফিল্ম ও পাবলিকেশন বিভাগ বা ডিএফপির মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়া টিকা নেওয়ার পরও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি টিকার প্রথম ডোজ নেন ১০ ফেব্রুয়ারি, আক্রান্ত হন ৬ষ্ঠ দিনের মাথায়। নিজের ফেইসবুকে তিনি এই তথ্য প্রকাশ করেছেন।

তিনি আরো জানিয়েছেন, 'করোনা টিকার প্রথম ডোজ নেওয়ার ১৪দিন পর শরীরে আংশিক প্রতিরোধ ক্ষমতা সৃষ্টি হবে৷ একইভাবে দ্বিতীয় ডোজ নেওয়ার ১৪দিন পর পরিপূর্ণ প্রতিরোধ ক্ষমতা সৃষ্টি হবে৷ ফলে, টিকা নেওয়ার পরও পুরোপুরি সাবধানতা মেনে চলার আহ্বান জানান তিনি।

news24.tv এর পাঠকদের জন্য স. ম. গোলাম কিবরিয়ার ফেইসবুক স্টেটাস তুলে ধরা হলো।       

তিনি লিখেছেন, আমি করোনা পজেটিভ হওয়ার পর অনেক ফেসবুক বন্ধু কমেন্ট করেছে, টিকা নেওয়ার পরও কেন পজেটিভ? আমি টিকা নিয়েছি ১০ ফেব্রুয়ারি৷ টিকা নেওয়ার ৬ষ্ঠ দিনে আক্রান্ত হলাম।

আরও পড়ুন:


৮৬ কেজি থেকে ওজন কমিয়ে যেভাবে ফিট হলেন পরিনীতি

কবিরহাটে পূর্বশত্রুতার জেরে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা দুর্বৃত্তদের

সাকিব আইপিএল-এ খেললে চুক্তি বাতিল করা হোক

আইপিএল খেলতে মোস্তাফিজেরও বাধা নেই


'করোনা টিকার প্রথম ডোজ নেওয়ার ১৪দিন পর শরীরে আংশিক প্রতিরোধ ক্ষমতা সৃষ্টি হবে৷ একইভাবে দ্বিতীয় ডোজ নেওয়ার ১৪দিন পর পরিপূর্ণ প্রতিরোধ ক্ষমতা সৃষ্টি হবে।

 এজন্য একডোজ নিলে সুফল পাওয়া যাবে না৷ টিকা নেওয়ার পরও মাস্ক পরাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে৷ কারণ এখনো করোনা ভাইরাস সংক্রমণের স্তরেই রয়েছে।
 
 বিশ্বব্যাপী টিকা প্রদান এবং অন্যান্য অনুশাসনের মাধ্যমে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে আসবে, তখন আমরা পূর্বের মত স্বাভাবিক জীবনে ফিরতে পারবো৷ তাই টিকা নিয়েই নিরাপদ মনে করে ভুল করবেন না।

news24bd.tv আহমেদ