তুষারঝড়ে যুক্তরাষ্ট্রে টিকাদান বাঁধাগ্রস্ত

তুষারঝড়ে যুক্তরাষ্ট্রে টিকাদান বাঁধাগ্রস্ত

Other

তুষারঝড়ের কারণে করোনা টিকাদান কর্মসূচি ব্যাপক বাধার সম্মুখীন হচ্ছে যুক্তরাষ্ট্র। বেশকটি স্থানেই সাময়িকভাবে কর্মসূচি বাতিল বা বিলম্ব করছে কর্তৃপক্ষ। এদিকে অ্যাস্ট্রজেনেকার ভ্যাকসিন দিয়ে টিকাদান কর্মসূচি শুরু করতে যাচ্ছে অস্ট্রেলিয়া। এছাড়া করোনা ভেরিয়েন্টের সংক্রমণের কারণে কোয়ারেন্টাইনের সময় সীমা বাড়াচ্ছে ফ্রান্স।

এখন পর্যন্ত সারাবিশ্বে মোট সংক্রমণ ১১ কোটি ৮ লাখ ছাড়িয়েছে। প্রাণহানি ছাড়িয়েছে ২৪ লাখ ৫২ হাজার।  

করোনা মহামারীতে সবচেয়ে বেশি সংক্রমিত যুক্তরাষ্ট্রে আরও দুর্ভোগ এনেছে প্রাকৃতিক দুর্যোগ। তুষারঝড়ের কারণে লস এঞ্জেলসে বাতিল বা বিলম্ব করা হয়েছে ভ্যাকসিনের এপয়েন্টমেন্টগুলো।

খারাপ আবহাওয়ার কারণে এখনও চলতি সপ্তাহের টিকার চালান পায়নি নর্থ ক্যারোলাইনা। একই চিত্র দেখা গেছে অ্যারিজোনাতেও।


চাকরি ইস্তফা দিলেন সেই তানিয়া

মায়ের সঙ্গে পরকীয়া, মেয়ের সঙ্গে ‌‘শারীরিক সম্পর্ক’ খুনের কারণ

পরকীয়া প্রেমিককে ৫ টুকরো করার পর বাঁচতে স্বামীকে ফোন দেন পারভীন (ভিডিও)

যে কারণে ইসলাম ছেড়ে ইহুদি ধর্মে কুয়েতের নারী কণ্ঠশিল্পী (ভিডিও)

প্রেমিকের ৫ খণ্ড মরদেহের পাশে বসে ছিলেন প্রেমিকা শাহনাজ


এদিকে আগামী সপ্তাহেই স্বাস্থকর্মীদের দেহে ভ্যাকসিন প্রয়োগের মাধ্যমে করোনার টিকাদান কর্মসূচি শুরু করবে অস্ট্রেলিয়া। শুক্রবার সিডনির একটি হাসপাতালের টিকাদান কেন্দ্র পরিদর্শন করতে গিয়ে অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী স্কট মরিসন ফাইজার জানান, অ্যাস্ট্রজেনেকার টিকা দিয়ে ভ্যাকসিন প্রয়োগ শুরু করবে দেশটি।

এছাড়া বৃহস্পতিবার চীনের সিনোভ্যাক টিকা দিয়ে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু করেছে জিম্বাবুয়ে। একইদিনে ভেনেজুয়েলাও শুরু করেছে রাশিয়ার স্পুটনিক ফাইভ ভ্যাকসিন প্রচারণা। এপ্রিল থেকে গনটিকাদান শুরুর পরিকল্পনা করছে মাদুরো প্রশাসন।

এদিকে, করোনা সংক্রমণ রোধে সোম থেকে বৃহস্পতিবার রাত আটটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত কারফিউ জারি করেছে ইরাক। শুক্র থেকে রোববার থাকবে পূর্ণ কারফিউ। আর ব্রিটেনের করোনা ভেরিয়েন্টের মাধ্যমে ফ্রান্সে ৩৬ শতাংশ সংক্রমণ ঘটায় কোয়ারেন্টাইনের সময়সীমা ৭ থেকে ১০ দিন পর্যন্ত বাড়িয়েছে ম্যাক্রো সরকার।

news24bd.tv তৌহিদ