যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে নিহত ৪৮

যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে নিহত ৪৮

Other

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে ভয়াবহ তুষারঝড়ে অন্তত ৪৮ জনের মৃত্যু হয়েছে। তীব্র তুষারপাতের কারণে সবচেয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে টেক্সাস অঙ্গরাজ্য। তুষারপাতের কারণে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে ৭০ লাখ মানুষ।

পানি সরবরাহ জটিলতায় পড়েছে ২ লাখ ৬০ হাজারের বেশি বাসিন্দা।

এমন জরুরি অবস্থার মধ্যেও ছুটি কাটাতে মেক্সিকো যাওয়ায় ব্যাপক সমালোচনার মুখোমুখি হয়েছেন অঙ্গরাজ্যটির সিনেটর।  

তীব্র তুষারপাতের কারণে বরফে ছেয়ে গেছে যুক্তরাষ্ট্র। ভার্জিনিয়া থেকে দক্ষিণ পেনসিলভেনিয়া পর্যন্ত ভারী তুষারপাতের সম্ভাবনা রয়েছে। আর নর্থ ক্যারোলাইনা ওয়াশিংটন ডিসি, ফিলাডেলফিয়া অঞ্চলে দেওয়া হয়েছে বিপজ্জনক বরফের পূর্বাভাস।

তুষারঝড়ে প্রাণ হারিয়েছে অনেক মানুষ। সবচেয়ে বিপর্যস্ত অবস্থায় রয়েছে টেক্সাস। টানা ৫ দিন ধরে পানি ও উষ্ণতার জন্য লড়াই করে যাচ্ছে অঙ্গরাজ্যটির বাসিন্দারা।

প্রায় ৭০ লাখ বাসিন্দাদের পানি পানের আগে গরম করে নেয়ার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। পরিস্থিতি এতই  জটিল যে পানির পাইপের মধ্যে জল বরফ হয়ে যাচ্ছে। বন্ধ হয়ে গেছে পানীয় জল সরবরাহ ব্যবস্থা।


হাসকিং মিল বন্ধ হচ্ছে যে কারণে

ধুনটে শিশুকে জবাই করে হত্যা

আইপিএল বেছে নেয়া সঠিক সাকিবকে বললেন হারশা ভোগলে

নিউজিল্যান্ড সফরে টাইগারদের দল ঘোষণা


একান্ত প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে অবস্থান না করতে অনুরোধ জানিয়েছে প্রশাসন। বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা উন্নতির জন্য এই সপ্তাহ পেরিয়ে যেতে পারে জানানো হয়েছে তাদের পক্ষ থেকে।

এদিকে, চলমান এই সঙ্কটপূর্ণ পরিস্থিতিতেও পরিবারের সঙ্গে ছুটি কাটাতে বৃহস্পতিবার মেক্সিকো গেছেন টেক্সাসের সিনেটর টেড ক্রুজ। তবে একই দিনে তিনি পুনরায় টেক্সাসে ফিরে এলেও এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে দেশজুড়ে।

news24bd.tv নাজিম