পাপুলের সাজার রায়ের কপি দেশে এসেছে

পাপুলের সাজার রায়ের কপি দেশে এসেছে

Other

লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী শহীদ ইসলাম পাপুলের সাজা দেওয়া  রায়ের কপি বাংলাদেশে এসেছে। তিনি মানব ও অর্থপাচারের দায়ে কুয়েতে সাজাপ্রাপ্ত।  

শুক্রবার রাজধানীর পূর্বাচল ক্লাবে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানান, তাকে আইনি সহায়তা দেবে না সরকার; বরং বিদেশের মাটিতে ফৌজদারী অপরাধে দণ্ডিত পাপুলের সংসদ সদস্য পদ থাকবে কি না তা নিয়ে সিদ্ধান্ত নেবে জাতীয় সংসদ।

অর্থ ও মানবপাচারের দায়ে গেল ২৮ জানুয়ারি এমপি পাপুলকে চার বছরের সশ্রম কারাদণ্ড দেয় কুয়েতের আদালত।

একইসঙ্গে আদালত তাকে ১৯ লাখ কুয়েতি রিয়াল বা ৫৩ কোটি টাকা জরিমানা করে। এরপরই পাপুলের অপরাধ ও সাজা সম্পর্কে জানতে স্থানীয় দূতাবাসকে নির্দেশ দেয় ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়।

এরই ধারাবাহিকতায় পাপুলের রায়ের কপি, তার অপরাধ নিয়ে স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন খবর এবং তথ্য-উপাত্ত পাঠিয়েছে স্থানীয় বাংলাদেশ দূতাবাস। শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠান শেষে বিষয়টি খোলাসা করেন পররাষ্ট্র মন্ত্রী।


হাসকিং মিল বন্ধ হচ্ছে যে কারণে

ধুনটে শিশুকে জবাই করে হত্যা

আইপিএল বেছে নেয়া সঠিক সাকিবকে বললেন হারশা ভোগলে

নিউজিল্যান্ড সফরে টাইগারদের দল ঘোষণা


তবে সংসদ সদস্য হলেও সঙ্গত কারণেই পাপুলকে আইনি সহায়তা দেবে না বাংলাদেশ সরকার। বিদেশের মাটিতে প্রথমবারের মতো কোন সংসদ সদস্যের এমন ফৌজদারী অপরাধে দণ্ডিত হওয়ার ঘটনায় তার এমপি পদ থাকা নিয়েও সিদ্ধান্ত নেবে জাতীয় সংসদ।

মানব ও অর্থপাচারের অভিযোগে গত বছরের ৬ জুন পাপুলকে গ্রেফতার করে কুয়েতের পুলিশ। এরপর থেকেই তিনি সে দেশের কারাগারে বন্দি। তার সম্পদের পাহাড় নিয়ে দেশও অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

news24bd.tv নাজিম

এই রকম আরও টপিক