বাড়তি চাহিদা মেটাতে এলএনজি আমদানি: অর্থমন্ত্রী

বাড়তি চাহিদা মেটাতে এলএনজি আমদানি: অর্থমন্ত্রী

অনলাইন ডেস্ক

বাড়তি চাহিদা মেটাতে দ্রুত স্পট মার্কেট থেকে এলএনজি আমদানি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার বিকেলে অনলাইনে অর্থমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।  

সিঙ্গাপুরের কোম্পানি ভিটল এশিয়া পিটিই লিমিটেড থেকে ৬২৩ কোটি ৬৪ লাখ ১৭ হাজার ৪৬৭ টাকার ৬৭ লাখ ২০ হাজার এমএমবিটিইউ এলএনজি কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

তিনি বলেন, এলএনজি দরকার তাই স্পট থেকে কিনেছি।

কিন্তু বিভিন্ন সোর্স থেকে আমাদের যে লং টাইম চুক্তি রয়েছে সেগুলো অব্যাহত রাখা হবে। লং টার্মে এক রকম দাম এবং স্পট থেকে কিনলে আরেক রকম প্রাইজ।

মন্ত্রী বলেন, অর্থনৈতিক সংক্রান্ত মন্ত্রিসভার কমিটিতে দুইটি প্রস্তাব ও ক্রয় সংক্রান্ত কমিটিতে ৫টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। ক্রয় সংক্রান্ত অনুমোদিত ৫টি প্রস্তাবের অর্থের পরিমাণ ১ হাজার ৯১ কোটি ৫০ লাখ ৪০ হাজার ৫১২টাকা।

মোট অর্থায়নের সম্পূর্ণই জিওবি থেকে যোগান দেয়া হবে।


ধর্ষণের সময় মেয়েটির চিৎকারে গামছা দিয়ে চেপে ধরে মোশারফ

জরিমানার পরিবর্তে চুমু নেওয়ায় পুলিশ বরখাস্ত (ভিডিও)

স্ত্রীকে সৌদি পাঠিয়ে ৮ বছরের মেয়েকে নিয়মিত ধর্ষণ করে বাবা

কাদের মির্জা ও বাদল সমর্থকদের মধ্যে সংঘর্ষ


অর্থমন্ত্রী বলেন, বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন পেট্রোবাংলার মাধ্যমে ৬ষ্ঠ এলএনজি কার্গোর আওতায় সিঙ্গাপুরের ভিটল এশিয়া পিটিই লিমিটেডের কাছ থেকে ৩৩ লাখ ৬০ হাজার এমএমবিটিইউ এলএনজি ৩১০ কোটি ৯৮ লাখ ৯৩ হাজার ২৪৩ টাকায় আমদানির অনুমোদন দেয়া হয়।

একই সঙ্গে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন পেট্রোবাংলা কর্তৃক ৭ম এলএনজি কার্গোর আওতায় সিঙ্গাপুরের ভিটল এশিয়া পিটিই লিমিটেডের কাছ থেকে ৩৩ লাখ ৬০ হাজার এমএমবিটিইউ এলএনজি ৩১২ কোটি ৬৫ লাখ ২৪ হাজার ২২৪ টাকায় আমদানির অনুমোদন দেয়া হয়।

news24bd.tv / কামরুল