অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে
অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

অনলাইন ডেস্ক

এ জীবনে সবাই সফল হতে চায়। জীবনকে সুখময় করতে কত কিছুই না করে। কিন্তু ক’জনের জীবনে সফলতা আসে? বরং দেখা যায় সামান্য পরিশ্রমে কারো জীবন বদলে যায়। সফলতা আসে তার জীবনে।

কিন্তু কঠোর পরিশ্রমেও অনেকের অভাব দূর হয় না।

সুখ-দুঃখ, সবই আল্লাহ তায়ালার পক্ষ থেকে। তিনিই দান করতে পারেন সফলতা। দূর করতে পারেন অভাব-অনটন। তাই আমাদের আল্লাহ ও তাঁর প্রিয়নবী সা:-এর বাতলানো কিছু আমল করতে হবে। আল্লাহ চাহে তো, এতে সঙ্কীর্ণতা কেটে যাবে। ফিরে আসবে সচ্ছলতা।

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে। ’ দৈনন্দিন জীবনে আল্লাহ তাআলার এ গুণবাচক নামগুলোর জিকির আজকার ও আমলে রয়েছে আলাদা আলাদা ফজিলত ও উপকারিতা।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْوَاجِدُ) ‘আল-ওয়াজিদু’ একটি। নিরবে ও নির্জনে এ আমলটি করলে আল্লাহ তাআলা ধণ-সম্পদ বৃদ্ধি করে দেন।

আল্লাহর গুণবাচক নাম (اَلْوَاجِدُ) ‘আল-ওয়াজিদু’:-

উচ্চারণ : ‘আল-ওয়াজিদু’
অর্থ : ‘এমন মুখাপেক্ষীহীন সত্তা, যিনি কারো কাছে কোনো কিছুর জন্য মুখাপেক্ষী নন’

যে ব্যক্তি খাবারের সময় প্রত্যেক লোকমায় আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْوَاجِدُ) ‘আল-ওয়াজিদু’ পাঠ করবে; তা ওই ব্যক্তির শরীরে নূর হয়ে যাবে।


দুনিয়ার শ্রেষ্ঠ ‌‌‌'জুমার’ দিনের গুরুত্ব

ক্ষমার অযোগ্য অপরাধ শিরক

কবর আজাব থেকে বাঁচতে যে দুয়া বিশ্বনবি শিখিয়েছেন

দুনিয়ার শ্রেষ্ঠ ‌`জুমার’ দিনে যা করবেন


যে ব্যক্তি নির্জনে একনিষ্ঠ মনে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْوَاجِدُ) ‘আল-ওয়াজিদু’ পাঠ করবে; সে ব্যক্তি ধনী বা সম্পদশালী হয়ে যাবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহর সব অসচ্ছল মানুষকে তাঁর গুনবাচক নাম (اَلْوَاجِدُ) ‘আল-ওয়াজিদু’-এর ফজিলত লাভের তাওফিক দান করুন।

news24bd.tv/আলী

;