বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৩ মিনিট আগে

সেই ইউএনও সালমানের ঘটনায় দুই ডিসিকে প্রত্যাহার

নিউজ ২৪ ডেস্ক:

সেই ইউএনও সালমানের ঘটনায় দুই ডিসিকে প্রত্যাহার

বরগুনার ইউএনও গাজী তারিক সালমানের গ্রেফতারের ঘটনায় বরিশাল ও বরগুনা জেলার জেলা প্রশাসককে (ডিসি) প্রত্যাহার করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আজ দুপুরে তাদের প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

এর আগে ইউএনও গাজী তারিক সালমনের বিরুদ্ধে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি 'বিকৃতি'র অভিযোগে দায়ের করা মামলার ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে মন্ত্রী পরিষদ। এ ঘটনায় বরিশাল জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্টদের কার কী ভূমিকা ছিল তা জানতেই এ তদন্ত কমিটি গঠন করা হয়।  

মন্ত্রী পরিষদ বিভাগের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে গঠিত এ কমিটিতে জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগ, আইন ও বিচার বিভাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজনকরে যুগ্ম সচিব রয়েছেন। কমিটিকে আগামী ১৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়।  

মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, ওই ঘটনায় বরিশাল জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের ভূমিকা খতিয়ে দেখা হচ্ছে। তিনি আরো জানান, এ ঘটনায় ওই ইউএনও'র বিরুদ্ধে মন্ত্রী পরিষদ বিভাগে কমিশনারের পাঠানো সুপারিশটি যাচাইবাছাই করা হয়েছে। এতে ওই ইউএনও'র কোন দোষ খুঁজে পাওয়া যায়নি। তাই সুপারিশটি খারিজ করে দেওয়া হয়েছে।

মন্তব্য