নিলামে উঠছে স্টিভ জবসের নিজের হাতে লেখা চাকরির দরখাস্ত

নিলামে উঠছে স্টিভ জবসের নিজের হাতে লেখা চাকরির দরখাস্ত

অনলাইন ডেস্ক

নিলামে উঠতে যাচ্ছে স্টিভ জবসের নিজের হাতে লেখা একটি আবেদনপত্র। ১৯৭৩ সালে চাকরি চেয়ে নিজের হাতেই এই আবেদনপত্র লিখেছিলেন অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা।

তিন বছর আগে ২০১৮ সালেও নিলামে উঠেছিল এই আবেদনপত্রটি। ১,৭৫,০০০ ডলার মূল্যে নিলামে বিক্রি হয় এটি।

বর্তমানে চার্টারফিল্ডস অক্টিন ওয়েবসাইটে নিলামে উঠছে চাকরির এই আবেদনপত্র।

লন্ডনের নিলামকারী চার্টারফিল্ডস অক্টিন আগামী ২৪ ফেব্রুয়ারি অনলাইনে এই নিলামের আয়োজন করেছে। এর প্রথম নিলাম দর ধরা হয়েছে ২০,৯৫০ মার্কিন ডলার।

স্টিভ জবসের এক পাতার এই আবেদনপত্রে কোথাও কিন্তু কোনো কাঙ্ক্ষিত পোস্টের উল্লেখ ছিল না।

স্টিভ জোবস কোন পদের জন্য আবেদন জানাচ্ছেন, সেই বিষয়টি লেখেননি তিনি। জব পোস্টের পাশাপাশি কোন সংস্থার জন্য আবেদন জানাচ্ছেন, সেটাও উল্লেখ করেননি।

এই আবেদনপত্রে লেখা রয়েছে, রিডস কলেজের ইংরেজি সাহিত্যের ছাত্র ছিলেন স্টিভ জোবস। স্কিলের জায়গায় লেখা ছিল কম্পিউটার ও ক্যালকুলেটর। তার একটু নিচে একটা ব্র্যাকেটের মধ্যে লেখা ডিজাইন ও টেকনোলজি। স্পেশ্যাল স্কিলের জায়গায় লেখা ছিল ইলেকট্রিক টেক বা ডিজাইন ইঞ্জিনিয়ার- ডিজিটাল। পরে লেখেন "from Bay near Hewlett-Packard "। আবেদনপত্রে বেশ কয়েকটি অপশন ছিল। লেখা ছিল, তিনি ফোন ব্যবহার করেন কি? বিশ্বের অন্যতম বড় এই বিজনেস টাইকুনের উত্তর ছিল- না। ড্রাইভার লাইসেন্সের অপশনে তিনি লিখেছিলেন- ইয়েস। অ্যাকসেস টু ট্রান্সপোর্টেশন অপশনে লিখেছিলেন পসিবল বাট নট প্রবেবল।


আন্ডারওয়ার্ল্ডে স্পর্শিয়া!

নগ্ন ভিডিও ছড়িয়ে তরুণীর দুই বিয়ে ভাঙ্গলেন ভণ্ড প্রেমিক

ভেজা কাপড়ে সমুদ্রপাড়ে কার সাথে উষ্ণতা ছড়াচ্ছেন নোরা!

সুইমিং পুলে সৃজিত-মিথিলার ছবি ভাইরাল


নানা প্রতিবেদন সূত্রে জানা যায়, ৪৮ বছর আগে পোর্টল্যান্ডের ওরিগনের রিডস কলেজ থেকে ড্রপ আউট করার সময়টায় চাকরি চেয়ে চিঠি লিখেছিলেন স্টিভ জবস। বছর খানেক পর টেকনিশিয়ান হিসেবে আটারিতে যোগ দেন। সেখানে তিনি স্টিভ জোনিয়াকের সঙ্গে কাজ করতেন। এরপর ১৯৭৬ সালে অ্যাপলের যাত্রা শুরু। বাকিটা ইতিহাস!

news24bd.tv / নকিব