একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা জানাবেন মেয়রসহ টরন্টোর জনপ্রতিনিধিরা
একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা জানাবেন মেয়রসহ টরন্টোর জনপ্রতিনিধিরা

একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা জানাবেন মেয়রসহ টরন্টোর জনপ্রতিনিধিরা

অনলাইন ডেস্ক

একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। জাতিসংঘের উদ্যোগে বাংলাদেশসহ সারাবিশ্বে ভাষা শহীদদের স্মরণে যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হবে।

দিবসটিতে টরন্টোর প্রধান অনুষ্ঠানটির আয়োজন করেছেন সিটি কাউন্সিলর ব্রাড ব্রাডফোর্ড। একুশের প্রথম প্রহরে এই অনুষ্ঠান থেকে টরন্টোর সিটি মেয়রসহ নির্বাচিত জনপ্রতিনিধিরা ভার্চ্যুয়াল অনুষ্ঠানমালার মাধ্যমে বাংলাদেশের ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন।

প্রসঙ্গত, টরন্টো সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতি সৌধের নির্মান কাজ প্রায় সম্পন্ন হলেও কোভিড পরিস্থিতির কারনে সেখানে এ বছর একুশের অনুষ্ঠানমালা আয়োজন করা যাচ্ছে না। ফলে বিভিন্ন সংগঠন ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে শহীদ দিবস পালনের উদ্যোগ নিয়েছে।

বাঙালি অধ্যূষিত বিচেস ইস্ট ইয়র্ক এলাকার সিটি কাউন্সলির ব্রাড ব্রাডফোর্ড এর কার্যালয় নির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের উদ্যোগ নিয়েছে। জানা গেছে, রাত ১১.৪৫ মিনিট থেকে শুরু হওয়া ভার্চূয়াল এই অনুষ্ঠানে টরন্টো সিটি মেয়র জন টরিসহ এমপি, এমপিপিরা একুশের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন।


মৃত্যুর কাছে হার মানলেন কোম্পানীগঞ্জে গুলিবিদ্ধ সেই সাংবাদিক

ক্রিকেটার নাসির ও রাকিবের ফোনালাপ ফাঁস


প্রতিবছরই তারা স্বশরীরে উপস্থিত হয়ে একুশের প্রথম প্রহরে বাঙালিদের বানানো অস্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধা জানাতেন।

নির্বাচিত জনপ্রতিনিধিদের অংশ গ্রহণে একুশের এই অনুষ্ঠানটি  সিটি কাউন্সিলর ব্রাড ব্রাডফোর্ডের ফেসবুক পেজ থেকে সরাসরি সম্প্রচার করা হবে বলে জানানো হয়েছে।

news24bd.tv নাজিম