মা’রিব প্রদেশ নিয়ে লড়াই: ইয়েমেনি সেনাদের সাফল্য

মা’রিব প্রদেশ নিয়ে লড়াই: ইয়েমেনি সেনাদের সাফল্য

অনলাইন ডেস্ক

ইয়েমেনের মধ্যাঞ্চলীয় মা’রিব প্রদেশ দখলের লড়াইয়ে হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধা এবং তাদের সমর্থিত সামরিক বাহিনী পূর্ব রণাঙ্গনের অগ্রাভিযানে সাফল্য লাভ করেছে। এরইমধ্যে তারা সৌদি ভাড়াটে সন্ত্রাসীদের বেশ কয়েকটি এলাকা থেকে হটিয়ে দিয়েছে এবং চূড়ান্ত বিজয়ের দ্বারপ্রান্তে রয়েছে।  

লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেল জানিয়েছে, ইয়েমেনি সেনা ও তাদের মিত্র যোদ্ধারা রাকওয়ান নামে একটি এলাকার নিয়ন্ত্রণ নিয়েছে এবং আল-আলম আল-আবিয়াদ ও আন-নাজুদ এলাকার নিয়ন্ত্রণ নেয়ার জন্য চেষ্টা চালাচ্ছে। এসব এলাকা মা’রিব প্রদেশ উত্তর-পশ্চিমে অবস্থিত।

আরও পড়ুন:


যে নামাজ আদায়ে বেশি ছাওয়াব পাওয়া যায়

সাতসকালে বগুড়ায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬, আহত ১৫

হাত-পা বেঁধে ১৩ বছরের কিশোরীকে ধর্ষণ

গিয়েছিলাম আলজাজিরা অফিসে, বলেছিলাম কথা


স্থানীয় কয়েকটি সূত্র জানিয়েছেন ইয়েমেনের সেনাবাহিনী এবং হুথি যোদ্ধারা পালতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির অনুগত গেরিলাদের কাছ থেকে বেশ কয়েকটি অবস্থান দখল করেছে এবং আল-কায়েদার সঙ্গে সম্পর্কযুক্ত সন্ত্রাসীদেরকে অবরুদ্ধ করে রেখেছে।  

সূত্রগুলো বলছে, ইয়েমেনের সেনারা এখন আল-ওয়াদিয়া সীমান্তের দিকে এগিয়ে যাচ্ছে যা সৌদি আরবের সঙ্গে সংযোগ স্থাপন করেছে।   মা'রিব প্রদেশ বর্তমানে সৌদি ভাড়াটে গেরিলাদের হাতে রয়েছে। প্রদেশটিকে সৌদি অনুগত সন্ত্রাসীদের সর্বশেষ শক্ত ঘাঁটি বলে মনে করা হয়।

news24bd.tv আহমেদ