এ টি এম শামসুজ্জামানের শেষ অভিনয় (ভিডিও)

এ টি এম শামসুজ্জামানের শেষ অভিনয়। ছবি ইত্যাদি

এ টি এম শামসুজ্জামানের শেষ অভিনয় (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

প্রখ্যাত অভিনেতা এটিএম শামসুজ্জামান  শনিবার সকালে রাজধানীর সূত্রাপুরের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মেধাবী, প্রাণবন্ত, বিনয়ী, সহজ-সরল, সাদামাটা মানুষ এটিএম শামসুজ্জামা ছিলেন একজন আদর্শ সাংস্কৃতিক ব্যক্তিত্ব। জীবনের শেষবার তিনি ক্যামেরার সামনে দাড়ান ইত্যাদির নিজস্ব শ্যুটিং স্পটে।

এটিএম শামসুজ্জামানকে স্মরণ করে ইত্যাদির সঞ্জালক ও নির্মাতা হানিফ সংকেত এক ফেসবুক বার্তায় বলেন,অসুস্থ এটিএম শামসুজ্জামানকে দেখতে গেলে ইত্যাদির ক্যামেরার সামনে দাঁড়ানোর ইচ্ছে প্রকাশ করেছিলেন তিনি।

আর তাই প্রথম যখন কিছুটা সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তখনই ভাবী আমাকে জানিয়েছিলেন এটিএম ভাই ইত্যাদিতে অভিনয় করতে চান।


কষ্টার্জিত জয়ে অ্যাটলেটিকোর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল

জেনে নিন এইচএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণের তথ্য

অ্যাপে ইয়াবা বিক্রি!

স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজে নিয়োগ


হানিফ সংকেত বলেন, যেহেতু আমরা আমাদের নিজস্ব শ্যুটিং স্পটে শ্যুটিং করি এবং এখানকার পরিবেশ, খাওয়া-দাওয়া সবকিছুতে তিনি স্বাচ্ছন্দ্য বোধ করেন, তাই তার বিশ্বাস এখানে এসে অভিনয় করলে তার শারীরিক কোন অসুবিধা হবে না। তাই এখান থেকেই তিনি আবার যাত্রা শুরু করতে চান। আরেকজন বর্ষীয়ান অভিনেতা জনাব মাসুদ আলী খানের সঙ্গে জুটি করে সেসময় ইত্যাদির জন্য ছোট্ট একটি নাট্যাংশ নির্মাণ করেছিলাম।

যেটি পরবর্তীতে ইত্যাদিতে প্রচারিত হয়।  

আর ইত্যাদিতে করা সেই অভিনয়টুকুই ছিলো এটিএম ভাইয়ের জীবনের শেষ অভিনয়।  

দীর্ঘদিন রোগে ভোগার পর এ টি এম শামসুজ্জামান ইত্যাদির মাধ্যমে প্রথম টিভি ক্যামেরার সামনে আসেন এই নাট্যাংশটির মাধ্যমে।  

 এ টি এম শামসুজ্জামানের শেষ অভিনয় দেখতে এখানে ক্লিক করুন

যেটি ধারণ করা হয় ২০১৯ সালের ০৪ নভেম্বর এবং প্রচারিত হয় ২৯ নভেম্বর। তার সঙ্গে ছিলেন আরেকজন বর্ষীয়ান অভিনেতা জনাব মাসুদ আলী খান।  

শ্যুটিংয়ের কয়েকদিন পরই এ টি এম শামসুজ্জামান আবারও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন এবং হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন শনিবার  সকালে মৃত্যুবরণ করেন এই আদর্শ সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

news24bd.tv/আলী