বেতন নেই ১০ বছর

বেতন নেই ১০ বছর

Other

১০ বছর যাবৎ বিনা বেতনে শ্রম দিয়ে দিয়ে যাচ্ছেন ঝালকাঠির সুইড বাংলাদেশ বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের শিক্ষক কর্মচারীরা। ২০১১ সালে প্রতিষ্ঠিত এ স্কুলটি এখনও এমপিওভুক্ত হয়নি। কবে হবে তাও জানা নেই কারো।  

বেতন না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছেন প্রতিষ্ঠানটির ১৮ জন শিক্ষক-কর্মচারী।

তবে কর্তৃপক্ষ বলেছেন এমপিওভুক্ত করতে তাদের চেষ্টা অব্যহত রয়েছে।

২০১১ সালের ৮ অক্টোবর প্রতিষ্ঠিত হয় ঝালকাঠি সুইড বাংলাদেশ বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল। ঝালকাঠি কোর্ট রোডে ৩৩০০ বর্গফুট জায়গায় গড়ে ওঠে স্কুলটি।  

news24bd.tv

এখানে এখন ১১ জন শিক্ষক, ৭ জন কর্মচারী এবং ১৭১ জন শিক্ষার্থী রয়েছে।

২০১৫ সালের ২৩ নভেম্বর স্কুলটি এ্যাকাডেমিক স্বীকৃতি লাভ করে। কিন্তু স্বীকৃতির লাভের ৫ বছর কেটে গেলেও এমপিও করা হয়নি স্কুলটি।  

এখানে কর্মরত শিক্ষক কর্মচারীরা শুধু আশার বানীই শুনে যাচ্ছেন। জেলা প্রশাসনের দেয়া জায়গায় শিক্ষক কর্মচারীদের উদ্যোগে বিভিন্ন দানশীল মানুষের সহায়তায় এখনে একটি ভবন নির্মাণ করা হয়। স্কুল ভবনে দ্বিতীয় তলা ভাড়া দেয়া হয়। সেখান থেকে ভাড়া আসে মাত্র ১৮ হাজার টাকা।  

এটাই হচ্ছে স্কুলের একমাত্র আয়। আর সরকারী অনুদান বলতে অবকাঠামো উন্নয়নের জন্য প্রতিষ্ঠাকালীন সময় ৫০ হাজার টাকা পাওয়া গিয়েছিলো। এরপরে আর কোন  অনুদানও পাওয়া যায়নি।


এমপি সিরাজকে ছাত্রলীগের ধাওয়া,পুলিশ ফাঁড়িতে আশ্রয়

এবার হল খোলার দাবি ইসলামি বিশ্ববিদ্যালয়ে

রাজধানীর মানিকনগরে অগ্নিকাণ্ড, নিয়ন্ত্রণে ৭ ইউনিট


বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের শিক্ষক কর্মচারীরা এমপিওর আশায় এখানে থেকে গেলেও এত বছরেও এমপিও না হওয়ায় তারা এখন হতাশাগ্রস্ত। প্রতিষ্ঠিানটিতে অধ্যায়নরত  শিক্ষার্থীদের অভিভাবক, কমিটি ও শিক্ষক কর্মচারীরা এখন স্কুলটি এমপিওভূক্তির জন্য এ প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন।

এ প্রতিষ্ঠানে শিক্ষক কর্মচারীরা এত বছরেও বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করছে বলে জানালেন স্কুলটির প্রধান শিক্ষক।

স্কুলের সভাপতি জানালেন, স্কুলটি এমপিও করার জন্য প্রচেষ্টা অব্যহত রয়েছে। তিনি এ ব্যাপারে সরকারের সুদৃষ্টি কামনা করেন।

news24bd.tv নাজিম