আগামী মাসের শুরুর দিকে তৃতীয় সন্তানের বাবা হচ্ছেন সাকিব

অনলাইন ডেস্ক

আগামী মাসের শুরুর দিকে তৃতীয় সন্তানের বাবা হচ্ছেন সাকিব

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে আগেই বাংলাদেশ ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিয়ে রেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের বর্তমানে আমেরিকায় আছেন। সেখানেই তৃতীয় সন্তানের জনক-জননী হবেন সাকিব-শিশির দম্পতি।

আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে রাত সাড়ে ৩টায় যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশত্যাগ করনে সাকিব।

সাকিব একা নন, তার সঙ্গে যাচ্ছেন মা শিরিন আক্তারও। কাতার এয়ারওয়েজের ফ্লাইটে করে রোববার দিবাগত রাত সাড়ে ৩টায় রওনা হন তারা। 

নতুন বছরের প্রথম দিনেই তৃতীয়বারের মতো বাবা হওয়ার সুখবরটি দিয়েছিলেন সাকিব। আগামী মাসের শুরুর দিকেই পৃথিবীর বুকে আসতে সাকিব-শিশির দম্পতির তৃতীয় সন্তান।

উল্লেখ্য, সাকিব-শিশির দম্পতির সংসারে রয়েছে দুইটি কন্যা সন্তান। ২০১৫ সালের ৮ নভেম্বর জন্মগ্রহণ করেছেন সাকিবের প্রথম কন্যা আলায়না হাসান অব্রি। গত বছরের ২৪ এপ্রিল দ্বিতীয় কন্যা ইররাম হাসানকে স্বাগত জানিয়েছেন সাকিব-শিশির জুটি।


খোন্দাকার ইব্রাহিম খালেদের অবস্থা সঙ্কটাপন্ন

যে কারণে ইসলাম ছেড়ে ইহুদি ধর্মে কুয়েতের নারী কণ্ঠশিল্পী (ভিডিও)

প্রেমিকের ৫ খণ্ড মরদেহের পাশে বসে ছিলেন প্রেমিকা শাহনাজ

সূরা তাওবায় কেন ‘বিসমিল্লাহ’ নেই, কি বিষয়ে সূরাটি নাযিল

কুরআন শরিফ ছিড়ে গেলে ইসলামের নির্দেশনা কি?


news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

হারের হ্যাট্টিক হায়দরাবাদের

অনলাইন ডেস্ক

হারের হ্যাট্টিক হায়দরাবাদের

আবারও তীরে গিয়ে তরী ডুবাল সানরাইজার্স হায়দরাবাদ। জয়ের ভালো সুযোগ থাকা সত্ত্বেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় আইপিএলের ১৪তম আসরে নিজেদের প্রথম তিন ম্যাচেই জয়শূন্য রইল সানরাইজার্স হায়দ্রাবাদ। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১৩ রানে হেরে গেছে ডেভিড ওয়ার্নারের দল।  চলতি আইপিএলে এনিয়ে টানা তিন ম্যাচে জয়ের দুয়ারে গিয়ে হারল ২০১৬ সালের আইপিএল শিরোপাজয়ী দলটি। 

শনিবার (১৭ এপ্রিল) চেন্নাইর চিপোকে এম চিদাম্বরাম স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা মুম্বাই নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৩৭ রান করতে পারে হায়দ্রাবাদ।

জয়ের জন্য শেষ ২৪ বলে হায়দরাবাদের প্রয়োজন ছিল ৩১ রান, হাতে ছিল ৫ উইকেট।  দলের এমন অবস্থায় জয়ের স্বপ্নে বিভোর ছিল ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন দলটি। 

কিন্তু এরপর মাত্র ২২ বলে ১৭ রানে তুলতে ৫ উইকেট হারিয়ে ১৯.৪ ওভারে ১৩৭ রানে অলআউট হয় হায়দরাবাদ।  

১৭তম ওভারে মাত্র ৪ রান খরচ করেন জসপ্রীত বুমরাহ। ১৮তম ওভারে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট তুলে নেন মুম্বাইয়ের হয়ে খেলা নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্ট। 

জয়ের জন্য শেষ ১২ বলে হায়দরাবাদের দরকার ছিল ২১ রান। ১৯তম ওভারে ৫ রানে এক উইকেট তুলে নেন বুমরাহ। শেষ ওভারে ১৬ রান সংগ্রহ করতে চার বলে ২ রানে ২ উইকেট হারিয়ে ১৩৭ রানে অলআউট হয় হায়দরাবাদ।  

এর আগে নিজেদের শেষ দুই ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ১৮৮ ও ১৫০ রানের টার্গেট তাড়ায় যথাক্রমে ১০ ও ৬ রানে হেরে যায় হায়দরাবাদ। নিজেদের তৃতীয় ম্যাচে হ্যাটট্রিক পরাজয় দেখল হায়দরাবাদ।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে এক উইকেটে ৭১ রান করা মুম্বাই এরপর ৬০ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট।

নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি মুম্বাই। ওপেনিংয়ে ৩৯ বলে ৪০ রান করেন কুইন্টন ডি কক। ২৫ বলে ৩২ রান করেন অন্য ওপেনার রোহিত শর্মা। ইনিংসের শেষ দিকে কায়রন পোলার্ডের ২২ বলের অপরাজিত ৩৫ রানের সুবাদে ৫ উইকেটে ১৫০ রান তুলে মুম্বাই।

২৮ রানে ৩ উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট। তবে প্রতিপক্ষকে মূল ধাক্কা দিয়েছেন রাহুল চাহার ও যশপ্রীত বুমরা। ১৯ রান দিয়ে ৩ উইকেট লেগ স্পিনার রাহুল চাহারের। আর ১ উইকেট পেলেও ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়েছেন বুমরা। নিজেদের পরের ম্যাচে রোহিতরা মাঠে নামবেন ২০ এপ্রিল। এই চিদাম্বরম স্টেডিয়ামেই দলটির প্রতিপক্ষ হবে দিল্লি ক্যাপিটালস।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

ভারতে যেতে আর বাধা নেই পাকিস্তানি ক্রিকেটারদের

অনলাইন ডেস্ক

ভারতে যেতে আর বাধা নেই পাকিস্তানি ক্রিকেটারদের

ভারত-পাকিস্তান দুই দেশের রাজনৈতিক পরিস্থিতির প্রভাব রয়ে গেছে ক্রিকেট বোর্ডেও। দুই দেশের সম্পর্ক এতোটাই বৈরি যে আইসিসির টুর্নামেন্ট ছাড়া এদের মধ্যে ম্যাচ হয় না বললেই চলে।

কিন্তু এরইমধ্যে ভারতে যাওয়ার প্রস্তুতি নিতে হচ্ছে বাবর আজমদের। কারণ এ বছরই ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর তাতে অংশ নিতে সীমান্ত পাড়ি দিতেই হবে পাকিস্তানি ক্রিকেটারদের।

বিষয়টি মাথায় রেখে আইসিসির কাছে ভারতের ভিসার নিশ্চয়তা চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

শেষ পর্যন্ত ক্রিকেটারদের ভিসা দিতে রাজি হয়েছে ভারত সরকার। অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ভারতে যেতে আর কোনো বাধা রইল না পাকিস্তানি ক্রিকেটারদের।


আরও পড়ুনঃ


২৮ হাজার লিটার দুধ নিয়ে নদীতে ট্যাঙ্কার!

গালি ভেবে গ্রামের নাম মুছে দিলো ফেসবুক

‘রোমিও অ্যান্ড জুলিয়েট’ ধারা রেখে ফ্রান্সে ধর্ষণের নতুন আইন

প্রকৃত কোন মুসলমান আওয়ামী লীগ করতে পারে না: ভিপি নুর


ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ দেশটির সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘আমরা আইসিসিকে কথা দিয়েছিলাম, বিষয়টি সমাধান করা হবে। প্রতিশ্রুতি মতো,পাকিস্তানি ক্রিকেটারদের ভিসা সমস্যার সমাধান হয়েছে। তবে সেই দেশের ক্রিকেটসমর্থকরা সীমান্ত পাড়ি দিয়ে এসে খেলা দেখতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়। সময় এলে বিষয়টি নিয়ে ভাবা হবে।’

প্রসঙ্গত, করোনার কারণে এক বছর পিছিয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হওয়া কথা রয়েছে।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

ধোনির ২০০তম ম্যাচে জয়ের বন্দরে চেন্নাই

অনলাইন ডেস্ক

ধোনির ২০০তম ম্যাচে জয়ের বন্দরে চেন্নাই

আইপিএল ১৪তম আসরের অষ্টম ম্যাচে খেলতে নেমেই রেকর্ড গড়লেন মহেন্দ্র সিং ধোনি। আইপিএলের ইতিহাসে নির্দিষ্ট কোনো দলের হয়ে রেকর্ড ২০০তম ম্যাচ খেলার প্রথম কৃর্তী গড়লেন চেন্নাই সুপার কিংসের এ অধিনায়ক। তার রেকর্ডময় ম্যাচটি আরও স্মরণীয় হয়ে থাকলো পাঞ্জাব কিংসের বিপক্ষে ২৬ বল হাতে রেখেই ৬ উইকেটের সহজ জয়ের কারনে

প্রথম ম্যাচেই দিল্লির কাছে ৭ উইকেটের ব্যবধানে হারতে হয়েছিল। তাই শুক্রবার প্রীতির পাঞ্জাবের বিরুদ্ধে নামার আগে কিছুটা চাপেই ছিল চেন্নাই। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি। অধিনায়ককে একেবারেই হতাশ করেননি চেন্নাইয়ের বোলাররা।

নতুন বল হাতে রীতিমতো ভেলকি দেখান দীপক চাহার। ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি। অন্যদের মধ্যে একটি করে উইকেট পান কুরান, মইন আলি ও ব্র্যাভো।

প্রথমে ব্যাট করে চেন্নাই তোলে মাত্র ১০৬ রান। প্রীতির দলের পাঁচ ব্যাটসম্যান দুই অঙ্কই পেরোতে পারেননি। একা লড়াই করেছেন তরুণ শাহরুখ খান। মূলত তার ৪৭ রানে ভর করেই একশো পেরোয় পাঞ্জাব। 

চেন্নাইয়ের পক্ষে ৪ ওভারে ১ মেডেনসহ ১৩ রান দিয়ে ৪ উইকেট নেন দ্বীপক চাহার। মঈন আলী, স্যাম কারান ও ডোয়াইন ব্রাভো নেন একটি করে উইকেট। 

লক্ষ্যটা সহজই ছিল চেন্নাই সুপার কিংসের। সেটা আর কঠিন করলেন না দলটির ব্যাটসম্যানরা। পাঞ্জাব কিংসের বিপক্ষে ২৬ বল হাতে রেখেই ৬ উইকেটের সহজ জয়ে চেন্নাইয়ের হয়ে ধোনির ২০০তম ম্যাচ রাঙাল তারা।

ব্যাট করতে নেমে শুরুটা ধীরে-সুস্থে করে চেন্নাই। ঋতুরাজ গায়কোয়াড় ১৬ বলে মাত্র ৫ রান করেন। একটা সময় মনে হচ্ছিল এই সামান্য টার্গেটে পৌঁছাতেই চাপে পড়ে যাবে চেন্নাই।

কিন্তু ৩ নম্বরে মইন আলি নামতেই বদলে যায় পরিস্থিতি। মাত্র ৩১ বলে ৪৬ রানের ইনিংস খেলেন তিনি। ডু’প্লেসি করেন ৩৩ বলে ৩৬ রান। মাত্র ১৫ ওভার ৪ বলেই ১০৭ রানের নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় সিএসকে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

টি-২০ সিরিজ পাকিস্তানের

অনলাইন ডেস্ক

টি-২০ সিরিজ পাকিস্তানের

রোমাঞ্চকর ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজের ট্রফি ঘরে তুলল পাকিস্তান। সেঞ্চুরিয়নে শুক্রবার চতুর্থ ও শেষ টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৩ উইকেটে হারিয়েছে পাকিস্তান। ১৪৫ রানের লক্ষ্য তারা ছুঁয়েছে এক বল বাকি থাকতে।

দক্ষিণ আফ্রিকাকে তিন উইকেটে হারিয়ে চার ম্যাচ সিরিজে ৩-১ ব্যবধানে জিতল পাকিস্তান। শুরুতে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ব্যাট করতে নেমে ১৯ ওভার ৩ বল খেলে সব কটি উইকেট হারিয়ে স্বাগতিকরা করে ১৪৪ রান। এর মধ্যে রানের দিক থেকে দুই অংক ছুতে পারে মাত্র তিন ব্যাটসম্যান। বাকিরা ছিল আসা যাওয়ার মাঝে।

বিস্তারিত আসছে...

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

করোনায় বিসিবির সাবেক পরিচালকের মৃত্যু

অনলাইন ডেস্ক

করোনায় বিসিবির সাবেক পরিচালকের মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক পরিচালক ও রংপুর জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক এম এ গফুর।

শুক্রবার (১৬ এপ্রিল) দুপুরে রংপুর করোনা ডেডিকেটেড আইসোলেশন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এস এম নূরুন নবী জানান, এদিন ভোর ৪টার দিকে রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় এম এ গফুরের।


আল্লাহ ফেরআউনকেও সুযোগ দিয়েছিলেন ছেড়ে দেননি: বাবুনগরী

ইফতারের আগে দোয়া কবুলের জন্য যে আমল করা উচিত

কখন রোজা ভাঙলে গোনাহ হবে না

আল্লাহ ছাড় দেন, ছেড়ে দেন না


গত ৫ এপ্রিল তিনি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এম এ গফুরের শ্বাসকষ্টসহ উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস ছিল।

এম এ গফুর গত ২ এপ্রিল শারীরিক অসুস্থতা নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন । সেখানে তার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হলে ডেডিকেটেড করোনা হাসপাতালে ভর্তি করা হয়।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর