অল্প দামে ৬ জিবি র‌্যামের শাওমির নতুন ফোন

অনলাইন ডেস্ক

অল্প দামে ৬ জিবি র‌্যামের  শাওমির নতুন ফোন

সাধ্যের মধ্যে ৬ জিবি র‌্যামের রেডমি ৯ পাওয়ার মডেলের নতুন ফোন  নিয়ে আসছে শাওমি। নতুন এই স্মার্টফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে, যা ফুল HD+ রেজোলিউশন সাপোর্ট করে। 

এই বাজেট স্মার্টফোনটি অওরা পাওয়ার ডিজাইনের এবং ডিসপ্লে-তে রয়েছে ওয়াটারড্রপ স্টাইল নচড্। এই ডিসপ্লের প্যানেল কর্নিং গরিলা গ্লাস ৩-র সাহায্যে অত্যন্ত সুরক্ষিত। রেডমি ৯ পাওয়ার হ্যান্ডসেটে দেওয়া হচ্ছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, যা হালফিলের প্রায় প্রত্যেক শাওমি স্মার্টফোনে দেওয়া হয়েছে।


কষ্টার্জিত জয়ে অ্যাটলেটিকোর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল

জেনে নিন এইচএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণের তথ্য

অ্যাপে ইয়াবা বিক্রি!

স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজে নিয়োগ


 

এই প্রথম শাওমি তাদের কোনও একটি স্মার্টফোনে 6000mAh ব্যাটারি দিল, যা 22.5W ফাস্ট চার্জিং সাপোর্ট করে। রেডমি -র নতুন এই স্মার্টফোনে MIUI 12 out-of-the-box অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। এছাড়াও এই চমৎকার রেডমি ৯ পাওয়ার হ্যান্ডসেটে স্টিডিও স্পিকার্স এবং রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

ফোনের পিছনে দেওয়া হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। রেডমি ৯ পাওয়ার স্মার্টফোনের প্রাথমিক ক্যামেরার সেন্সর ৪৮মেগাপিক্সেলের। এছাড়াও এই চমৎকার স্মার্টফোনে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড- অ্যাঙ্গেল সেন্সর এবং ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো এবং আর একটি ডেপথ্ সেন্সর দেওয়া হয়েছে। ফ্রন্ট ফেসিং ক্যামেরা অর্থাৎ সেলফির জন্য এই ফোনে রয়েছে ৮মেগাপিক্সেলের সেন্সর।

শিগগিরই আন্তর্জাতিক বাজারে ফোনটি অবমুক্ত করা হবে। এই ফোনটি ৪ জিবি র‌্যামে একটি ভার্সনও পাওয়া যাবে। বাজারে আসলে এর দাম হবে ১৫ হাজার টাকার মধ্যে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

সাইবার হামলার আশঙ্কায় সতর্কতা

অনলাইন ডেস্ক

সাইবার হামলার আশঙ্কায় সতর্কতা

সম্ভাব্য সাইবার হামলার শঙ্কায় বাংলাদেশ ব্যাংকসহ দেশের কয়েকটি আর্থিক ও সরকারি প্রতিষ্ঠানকে সতর্ক করেছে সরকারের কম্পিউটার ইনটেনসিভ রেপন্স টিম।  

গত ১৬ ফেব্রুয়ারি সংস্থাটি এই বিষয়ে সতর্ক করে তাদের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। 

সিআইআরটির বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ পুলিশ, করোনা-বিডি, ইসলামী ব্যাংক, ব্র্যাক ব্যাংক ও বিকাশসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সাইবার হামলার মুখে পড়েছে বলে জানানো হয়েছে। ১৫ ফেব্রুয়ারি দেশের শীর্ষস্থানীয় এসব প্রতিষ্ঠানগুলোতে এ হামলার ঘটনা ঘটে। এর পেছনে ‘ক্যাসাব্লাংকা’ নামের একটি হ্যাকার গ্রুপকে চিহ্নিত করেছে সিআইআরটির সাইবার থ্রেট গবেষণা দল।


নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কে?

মার্কিন গোয়েন্দা রিপোর্টে উঠে এল খাসোগি হত্যার গোপন তথ্য

নামাজে মনোযোগী হওয়ার কৌশল

অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে


সিআইআরটি এটিকে উচ্চ হুমকির হামলা হিসেবে চিহ্নিত করেছে। তবে, এখনই কোনো আর্থিক লাভের জন্য এই হামলা চালানোর ইঙ্গিত পায়নি সংস্থাটি। ‘তবে ভবিষ্যতে এটি মারাত্মক হুমকির হতে পারে, যা গুরুত্বপূর্ণ তথ্য চুরি বা বড় ধরনের আর্থিক ক্ষতির কারণ হতে পারে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।’

সিআইআরটি সাইবার হামলার শিকার হওয়া প্রতিষ্ঠানগুলোকে সকল কর্মী, গ্রাহক ও ভোক্তাদের সচেতনতাসহ সাইবার নিরাপত্তার বিষয়ে সতর্ক থাকতে বলেছে। পাশাপাশি সন্দেহজনক বিষয় https://www.cirt.gov.bd/incident-reporting এই ঠিকানায় জানাতে অনুরোধ করেছে।

এর আগে গত নভেম্বরে বাংলাদেশের ব্যাংকগুলোতে সাইবার হামলার আশঙ্কায় সতর্কতা জারি করেছিল সরকার। তার আগে গত আগস্টের শেষ দিকে বাংলাদেশের ব্যাংকগুলোর উপর সাইবার হামলার আশঙ্কায় সতর্কতা জারি করেছিল বাংলাদেশ ব্যাংক। উত্তর কোরিয়ার একটি হ্যাকার গ্রুপ এই হামলা চালাতে পারে বলে ব্যাংকগুলোকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছিল।

সূত্র: ডয়েচে ভেলে 

news24bd.tv/আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

সাধ্যের মধ্যে ভিভোর ৬জিবি র‌্যামের নতুন ফোন

অনলাইন ডেস্ক

সাধ্যের মধ্যে ভিভোর ৬জিবি র‌্যামের নতুন ফোন

চলতি বছরের প্রথম দুই মাসেই দেশের বাজারে ওয়াই সিরিজের দু’টি স্মার্টফোন এনেছিলো স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। এর মধ্যে একটি হলো-ভিভো ওয়াই১২এস এবং অন্যটি ভিভো ওয়াই৫১। এরই ধারাবাহিকতায় এবার আরো একটি ওয়াই সিরিজের স্মার্টফোন নিয়ে আসছে ভিভো। নতুন এই ফোনের মডেল ভিভো ওয়াই২০জি।

২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে বাংলাদেশি গ্রাহকরা ভিভো ওয়াই২০জি এর জন্য প্রি বুকিং দিতে পারছেন। প্রি বুকিংয়ের এ সুযোগ চলবে আগামী ১ মার্চ পর্যন্ত। স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে অবসিডিয়ান ব্ল্যাক ও পিওরিস্ট ব্লু রঙে। বাংলাদেশে ভিভো ওয়াই২০জি এর মূল্য মাত্র ১৭ হাজার ৯৯০ টাকা।

ভিভো ওয়াই২০জি-তে আছে ৫০০০ এমএএইচ সক্ষমতার শক্তিশালী ব্যাটারি এবং ১৮ ওয়াটের ডুয়াল ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তি। সাথে আরো রয়েছে ৬জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের বিশাল স্টোরেজ।


নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কে?

মার্কিন গোয়েন্দা রিপোর্টে উঠে এল খাসোগি হত্যার গোপন তথ্য

নামাজে মনোযোগী হওয়ার কৌশল

অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে


ভিভো ওয়াই২০জি স্মার্টফোনটিতে ৬ দশমিক ৫১ ইঞ্চির বড় ডিসপ্লে রয়েছে; যেখানে স্ক্রিন টু বডি রেশিও হলো ৮৯% এবং রেজ্যুলোশন ১৬০০ x৭২০ (এইচডি প্লাস) । ওয়াই১২এস এর মতো ভিভো ওয়াই২০জি’তেও যুক্ত করা হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি; যা দিয়ে অনস্ক্রিন মোডে ফোন আনলক করা যায় মাত্র ০ দশমিক ১৭ সেকেন্ডে।

ভিভো ওয়াই২০জি পরিচালিত হচ্ছে অপারেটিং সিস্টেম ফানটাচ ওএস ১১ দিয়ে। এ স্মার্টফোনটিতে আরো আছে চমৎকার তিনটি ব্যাক ক্যামেরা ও একটি ফ্রন্ট ক্যামেরা।

এর আগে প্রতিবেশি দেশ ভারতেও ব্যাপক সাড়া ফেলে ভিভোর ওয়াই২০জি স্মার্টফোন। এরই ধারাবাহিকতায় এবার বাংলাদেশের মার্কেটে যাত্রা শুরু করতে চাচ্ছে ভিভোর ওয়াই২০জি।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

৬ বছরে ১০০ প্রতিষ্ঠানকে কিনে নিয়েছে অ্যাপল

অনলাইন ডেস্ক

৬ বছরে ১০০ প্রতিষ্ঠানকে কিনে নিয়েছে অ্যাপল

গত ৬ বছরে ১০০ প্রতিষ্ঠানকে কিনে নিয়েছে অ্যাপল। মঙ্গলবার শেয়ার হোল্ডারদের বার্ষিক সম্মেলনের বক্তৃতায় টিম কুক এ তথ্য জানান।

কিনে নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবচেয়ে বেশি খরচ করা হয়েছে বিটস ইলেকট্রনিক্স কিনতে গিয়ে। র‍্যাপার ও প্রযোজক ড. ড্রির কাছ থেকে ৩ বিলিয়নে প্রতিষ্ঠানটির মালিকানা নিয়ে নেয় অ্যাপল।

এছাড়া আয়ত্তকরণ করা আরেক বড় প্রতিষ্ঠান হলো শাজাম। ২০১৮ সালে ৪০০ বিলিয়ন ডলার দিয়ে এটি নিজের করে নেয় অ্যাপল।


বাইডেনের নির্দেশে সিরিয়ায় বিমান হামলা

বস্তিবাসীকে না জানিয়েই ভ্যাকসিনের ট্রায়াল

‘তুমি’ বলায় মারামারি, প্রাণ গেল একজনের

৭ সন্তান নিতে স্বেচ্ছায় দেড় লাখ ডলার জরিমানা গুনলেন চীনা দম্পতি


কেনা প্রতিষ্ঠানগুলোর অধিকাংশই ছোট পরিসরের। এসব প্রতিষ্ঠানের বেশ কিছু কার্যক্রম অ্যাপল নিজেদের কার্যক্রমের সাথে একীভূত করে ফেলে।

এতো এতো প্রতিষ্ঠান কিনে নেয়ার পেছনের রহস্য খোলাসা করতেও কার্পণ্য করেননি টিম কুক। এসব প্রতিষ্ঠানের উদ্ভাবন, আইডিয়া ও প্রযুক্তি অ্যাপল নিজেদের পণ্য বা ফিচারের মানোন্নয়নে ব্যবহার করেছে বলেও জানিয়েছেন তিনি।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

নতুন বা পুরনো বদলে নিন মটোরোলা স্মার্টফোন

অনলাইন ডেস্ক

নতুন বা পুরনো বদলে নিন মটোরোলা স্মার্টফোন

যেকোনও ব্র্যান্ডের নতুন বা পুরনো মোবাইল ফোন বদল করে বিশ্বখ্যাত মোবাইল ব্র্যান্ড মটোরোলার নতুন স্মার্টফোন নেওয়ার সুযোগ করে দিচ্ছে সেলেক্সট্রা লিমিটেড। সেলেক্সট্রা লিমিটেড বাংলাদেশে মটোরোলার ন্যাশনাল পার্টনার।  

এ কাজে মটোরোলাকে সহযোগিতা করছে জিঙ্গো প্রাইভেট লিমিটেড (এক্সচেঞ্জ প্রোগ্রাম পার্টনার)।  

রাজধানীতে জিঙ্গোর বিভিন্ন রিটেইল শপ থেকে স্মার্টফোনপ্রেমীরা এ সুবিধা উপভোগ করতে পারবেন। বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ৪টি, উত্তরায় ৫টি এবং মিরপুরে জিঙ্গোর একটি রিটেইল শপ আছে।  যেকোনও ব্র্যান্ডের সাথে মটোরোলা ফোন এক্সচেঞ্জ করলে জিঙ্গো থেকে গ্রাহকরা পাবেন গিফট ভাউচার।

মোবাইল এক্সচেঞ্জ করবেন যেভাবে:

যদি কেউ নিজের ফোনটি বদলে বা এক্সচেঞ্জ করে নতুন মটোরোলার স্মার্টফোন নিতে চান তাহলে তাকে ব্যবহৃত ফোনটি নিয়ে পার্শ্ববর্তী জোঙ্গোর রিটেইল শপে যেতে হবে। সেখানে ফোনটি যাচাই-বাছাই করে একটি মূল্য নির্ধারণ করা হবে। ধরা যাক, যাচাই-বাছাইয়ের পর যেকোনও ব্র্যান্ডের পুরনো একটি মোবাইলের বিক্রয় মূল্য ১২ হাজার টাকা নির্ধারণ করা হলো।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


 

এখন ওই ক্রেতা যদি ফোনটি বদলে মটোরোলার ১৭ হাজার টাকা মূল্যের একটি নতুন স্মার্টফোন নিতে চান তাহলে তাকে ফোনটির সাথে অতিরিক্ত ৫ হাজার টাকা পরিশোধ করে নতুন মটোরোলা ফোনটি নিতে পারবেন। তবে বন্ধ বা লকড মোবাইল এই এক্সচেঞ্জ অফারের আওতায় পড়বে না।

এই অফারটি পেতে গ্রাহককে সাথে করে ফোনের ক্যাশ মেমো ও বক্স নিয়ে যেতে হবে। যদি কারও কাছে এগুলো না থাকে তাহলে সতর্কতার জন্য জাতীয় পরিচয়পত্র সাথে নিতে হবে। তবে কেউ ক্যাশ মেমো বা মোবাইল বক্স নিয়ে গেলে নতুন স্মার্টফোনে অতিরিক্ত ছাড় পাবেন। প্রতিটি ফোন একচেঞ্জের সাথে গ্রাহক মটোরোলা থেকে ৫০০ থেকে দুই হাজার টাকার ভাউচার পাবেন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

আপনার ইন্টারনেটের গতি কীভাবে জানবেন

অনলাইন ডেস্ক

আপনার ইন্টারনেটের গতি কীভাবে জানবেন

অধিকাংশ মানুষের কাছেই ইন্টারনেট এখন অনেকটাই মৌলিক চাহিদার মতো। কিন্তু আমরা যে ইন্টারনেট ব্যবহার করি এর গতি সবসময় ঠিক থাকে না। মাঝেমধ্যেই ইন্টারনেটের গতি নিয়ে ঝামেলা সৃষ্টি হয়।

আপনার ইন্টারনেটেরর গতি কি আপনি ঠিকমতো পাচ্ছেন বা গতি যে সত্যিই কম তা বুঝবেন কীভাবে?

আপনি যে গতির ইন্টারনেট প্যাক ক্রয় করছেন, সেটা ঠিকঠাক পাচ্ছেন কি না তা চেক করতে পারেন কয়েকটি ওয়েবসাইট ভিজিট করে। এর মাধ্যমে দেখে দিতে পারবেন আপনি সেই মুহূর্তে সুনির্দিষ্ট কত স্পিডের ইন্টারনেট ব্যবহার করছেন।


ভূতের আছর থেকে বাঁচতে পৈশাচিক কান্ড

হৃদরোগে মৃত্যুর পরও ফাঁসিতে ঝুলানো হল নিথর দেহ

টিকা নেয়ার ১২ দিন পর করোনায় আক্রান্ত ত্রাণ সচিব

যমজ ভাই অস্ত্রোপচার করে পরিণত হলেন যমজ বোনে


ইন্টারনেটের গতি চেক করার ওয়েবসাইটগুলোর মধ্যে অন্যতম- Fast.com, Speedof, Highspeedinternet, Speedtest, Testmy।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর