চলতি মাসেই হল খোলার দাবী ঢাবি শিক্ষার্থীদের

চলতি মাসেই হল খোলার দাবী ঢাবি শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক

হল খুলে দেয়ার বিষয়ে ৭২ ঘণ্টার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ সিদ্ধান্ত না নিলে পরবর্তী কমসূচী ঘোষণা করবে সাধারণ শিক্ষাথীরা। চলতি ফেবুয়ারি মাসেই হল খোলার দাবি শিক্ষার্থীদের।

এদিকে সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হল ও অমর একুশে হলে কিছু শিক্ষার্থী জোর করে উঠে পড়ার চেষ্টা করে। আধা ঘণ্টা হলে অবস্থানের পর তারা বেরিয়ে যান।

দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।  

আরও পড়ুন


আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম

পুরুষ নিষিদ্ধ গ্রামেও যেভাবে গর্ভবতী হন নারীরা!

বউ যেন এদিক-ওদিক ভাইগা না যায় : নাসিরের সাবেক প্রেমিকা (ভিডিও)


 

শিক্ষার্থীরা বলছেন, হলে ঢুকে তারা প্রশাসনকে একটি বার্তা দিলেন যে চাইলে তারা নিজেরাই হলে উঠে পড়তে পারেন। বার্তাটি বুঝতে পারলে হল প্রশাসন নিশ্চয়ই আজ থেকে হল খুলে দেবে।   পরে তারা বেরিয়ে গিয়ে হলসংলগ্ন চানখাঁরপুল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় বিক্ষিপ্তভাবে অবস্থান করে ওই শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা হল খুলে দেওয়ার দাবিসংবলিত একটি লিফলেট অমর একুশে হলের ফটকে ঝুলিয়ে যান।

এদিকে সোয়া দুইটার দিকে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, আগামী ২৪ মে থেকে পাবলিক ও প্রাইভেটসহ সব বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু হবে। আর হল খুলবে ১৭ মে।   এর আগে ভ্যাকসিন নিতে হবে শিক্ষক-শিক্ষার্থী সবাইকে।   

এদিকে ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাড়াও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় হল খোলার দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়েও সোমবার শিক্ষার্থীরা হল খোলার দাবিতে আন্দোলন করছেন।

news24bd.tv/আলী