পেছাতে পারে ৪৩তম বিসিএস পরীক্ষা

পেছাতে পারে ৪৩তম বিসিএস পরীক্ষা

অনলাইন ডেস্ক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিসিএসের তারিখ পেছানোর কথা বললেও ৪১তম পরীক্ষা নির্ধারিত সময়েই হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ওই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হবে ১৯ মার্চ।

তবে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলছেন, ৪৩তম বিসিএস (বিশেষ) ছাড়া অন্য পরীক্ষা পেছানোর প্রয়োজন নেই। ফলে ৪০, ৪১ ও ৪২তম বিসিএসের পরীক্ষা যথারীতি চলবে।

প্রয়োজন হলে ৪২তম বিসিএসের পরীক্ষাও পেছানো হবে।

আরও পড়ুন:


তামিমার ‘সাবেক স্বামী’সহ চারজনের আইনি নোটিশ

প্রতিদিন নতুন নারী লাগত তার, পরতেন ত্রিশ দিনে ৩০ সানগ্লাস

৩০-৩২ গার্লফ্রেন্ড থাকার পরও আমাকে ভালোবাসত নাসির: তামিমা

শিল্পগোষ্ঠীতে যোগ দেওয়া আফসীনের লাশ বনানীর রাস্তায়

১৭ বছরের কিশোরীর পেটে ৪৮ সেন্টিমিটার লম্বা চুলের দলা


উচ্চশিক্ষাসংক্রান্ত ভার্চুয়াল এক প্রেস ব্রিফিংয়ে গতকাল দুপুরে শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের শিক্ষার্থীদের মধ্যে অনেকেই বিসিএস পরীক্ষার জন্য আবেদন করেছেন বা পরীক্ষার জন্য অপেক্ষা করছেন। তাদের জন্য বলছি বিসিএসের আবেদন ও পরীক্ষার তারিখ পিছিয়ে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার তারিখের সঙ্গে সামঞ্জস্য রেখে নতুন তারিখ ঘোষণা করা হবে।

পিএসসি চেয়ারম্যান বলেন, ‘৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা রয়েছে। এ ছাড়া ৪১ ও ৪৩তম বিসিএস গত বছরের। তাই তাদের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর প্রয়োজন নেই। আগে নিতে পারিনি করোনা সংক্রমণের কারণে। যথারীতি এ পরীক্ষা চলবে। ৪২তম বিসিএস হচ্ছে বিশেষ বিসিএস (চিকিসৎক নিয়োগ), এ পরীক্ষাটা এ বছরের। আমরা দুই মাস পিছিয়েছি। যদি প্রয়োজন হয় পেছানো হবে। ’

শিক্ষামন্ত্রীর বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মো. সোহরাব হোসাইন বলেন, ‘শিক্ষামন্ত্রী ৪২তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার বিষয়ে হয়তো বলেছেন। অন্য পরীক্ষাগুলো তো আগের বছরের। তাই পেছানোর প্রয়োজন নেই। বিষয়টি প্রার্থীদের জানা প্রয়োজন, তা না হলে বিভ্রান্তি সৃষ্টি হতে পারে। ’

এদিকে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ, ৪২তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি এবং ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৬ আগস্ট।

news24bd.tv তৌহিদ