৬ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

৬ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

অনলাইন ডেস্ক

ঝিনাইদহের কোটচাঁদপুরে সুন্দরবন এক্সপ্রেসের দুটি বগি লাইনচ্যুত হওয়ার ৬ ঘণ্টা পর খুলনার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে লাইনচ্যুত বগি তিনটি বিকল্প লাইন তৈরি করে সরিয়ে ফেলার পর রেলপথ মেরামতের কাজ শেষ হয়। এতে ছয় ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হল।
  
সোমবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টায় খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ৭২৫ নম্বর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি সঠিক সময়ে ঈশ্বরদী অভিমুখে ছেড়ে আসে।

  

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় ভারপ্রাপ্ত পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন।   

তার আগে সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় ঈশ্বরদী-খুলনা রেলরুটের কোটচাঁদপুর স্টেশনের অদূরে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনা অভিমুখে যাওয়ার সময় দুটি বগি লাইনচ্যুত হয়। পরে পেছনের তিনটি কোচ ফেলে রেখে ওই তিন বগির যাত্রীদের নিয়ে ট্রেনটি খুলনা অভিমুখে যাত্রা করে।

আরও পড়ুন:


তায়াম্মুমের কিভাবে করবেন, এর বিধি-বিধান কি?

তামিমা ফ্রেন্ড বলে বয়ফ্রেন্ড বাসায় আনে ওর মা কিছু করবে না?

৩০-৩২ গার্লফ্রেন্ড থাকার পরও আমাকে ভালোবাসত নাসির: তামিমা

তালাকনামা গোপন রেখে ‘স্ত্রীকে ধর্ষণ’, স্বামীর বিরুদ্ধে মামলা


পাকশি বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম সোহান জানান, ৭২৬ নম্বর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি কোটচাঁদপুর স্টেশনে পৌঁছানোর আগেই ওই ট্রেনের পেছনের দুটি বগির ছয়টি চাঁকা লাইনচ্যুত হয়ে রেললাইনের হালকা ক্ষতি হয়।

তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।   

পাকশি বিভাগীয় ভারপ্রাপ্ত পরিবহন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন জানান, খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ৭২৫ নম্বর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি কোনো বিলম্ব ছাড়াই সঠিক সময়ে ঈশ্বরদী অভিমুখে যাত্রা করেছে। রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী ৭১৬ নম্বর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি উথলি স্টেশন থেকে নির্ধারিত সময় থেকে কিছুটা বিলম্বে খুলনা পৌঁছাবে। এছাড়া মেইল ও লোকাল দুটি ট্রেন পর্যায়ক্রমে চালানো হবে। এ ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে প্রতিবেদন পাকশি রেলওয়ের সদর দফতরে দাখিল করতে বলা হয়েছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে তদন্তকারী রেলওয়ের প্রকৌশলী বিভাগ।

news24bd.tv আহমেদ