মাদক সম্রাট ‘এল চাপো’র স্ত্রী গ্রেপ্তার

মাদক সম্রাট ‘এল চাপো’র স্ত্রী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক মাদক পাচার চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হলেন মেক্সিকোর কুখ্যাত মাদক মাফিয়া ‘এল চাপো’-র স্ত্রী এমা কোরোনেল আইপুরো। সোমবার ভার্জিনিয়ার ডালেস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার এমাকে আদালতে তোলা হতে পারে বলে পুলিশ সূত্রে খবর।

আদালতে মামলার বিবরণীতে বলা হয়, ৩১ বছর বয়সী ইমা কোরোনাল আইজপুরোর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে আমদানির জন্য কোকেন, হেরোইন ও মারিজুয়ানা পাচারের ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে।

তিনি যুক্তরাষ্ট্রে শত শত টন মাদক সরবরাহ পরিচালনা করেন এবং নিজ পক্ষ ত্যাগ করা ব্যক্তিদের হত্যায় তার হাত রয়েছে।


আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম

পুরুষ নিষিদ্ধ গ্রামেও যেভাবে গর্ভবতী হন নারীরা!

বউ যেন এদিক-ওদিক ভাইগা না যায় : নাসিরের সাবেক প্রেমিকা (ভিডিও)


 

বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে ২০১৭ সালে গুজম্যানকে যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর করা হয় এবং বিচারে দোষী সাব্যস্ত করে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। এই মাদক সম্রাটকে মার্কিন কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের দু’বছর পর সাজা ঘোষণা করা হয়।

আমেরিকার গোয়েন্দা সংস্থা এফবিআই মনে করছে, মেক্সিকোর জেলে থাকাকালীন ‘এল চাপো’-র কাছ থেকে সমস্ত রকম তথ্য নিয়ে মাদক পাচার করতেন এমা।

 

সরকারি আইনজীবীদের দাবি, ২০১৫-য় এল চাপো-কে মেক্সিকোর জেল থেকে পালাতে সাহায্য করেছিলেন এমা। ২০১৬-তে যখন তিনি ফের যখন গ্রেফতার হন, তখন এমার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ উঠেছিল। এল চাপো-কে নিয়ে এমা পালানোর ছক কষেছিলেন বলে জানিয়েছে এফবিআই। তার পরই তাকে নিউ ইয়র্কের জেলে নিয়ে আসা হয় এল চাপো-কে। তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

news24bd.tv/আলী